বাংলা নিউজ > ময়দান > IPL Aution 2022: ‘সুরেশ রায়না অবিক্রিত থাকায় আমি প্রচণ্ড অবাক হয়েছি’, দাবি গাভাসকরের
সুনীল গাভাসকর এবং সুরেশ রায়না।

IPL Aution 2022: ‘সুরেশ রায়না অবিক্রিত থাকায় আমি প্রচণ্ড অবাক হয়েছি’, দাবি গাভাসকরের

  • আইপিএলের ইতিহাসে চতুর্থ সর্বোচ্চ রান করেছেন সুরেশ রায়না। ২০৫ ম্যাচে ৫৫২৮ রান রয়েছে তাঁর। তার মধ্যে শুধু চেন্নাই সুপার কিংসের হয়েই তিনি ৪৬৮৭ রান করেছেন। গত বছরও সিএসকে-র জার্সিতেই আইপিএলে খেলেছেন রায়না। এমন কী চেন্নাইয়ের হয়ে সব থেকে ধারাবাহিক ক্রিকেটার সুরেশ রায়নাই। তবু তাঁকে এই বছর দলে রাখেনি তারা।

সুরেশ রায়না কেন নিলামে আইপিএলের কোনও দল পেলেন না? এই নিয়ে নানা প্রশ্ন উঠে গিয়েছে। প্রশ্ন তুলেছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর। তাঁর মতে, রায়নাকে না খেলানোর সিদ্ধান্তে তিনি হতবাক।

আইপিএলের ইতিহাসে চতুর্থ সর্বোচ্চ রান করেছেন সুরেশ রায়না। ২০৫ ম্যাচে ৫৫২৮ রান রয়েছে তাঁর। তার মধ্যে শুধু চেন্নাই সুপার কিংসের হয়েই তিনি ৪৬৮৭ রান করেছেন। গত বছরও সিএসকে-র জার্সিতেই আইপিএলে খেলেছেন রায়না। এমন কী চেন্নাইয়ের হয়ে সব থেকে ধারাবাহিক ক্রিকেটার সুরেশ রায়নাই। তবু তাঁকে এই বছর দলে রাখেনি তারা। 

রায়নাকে না কেনা প্রসঙ্গে চেন্নাই সুপার কিংসের সিইও কাশী বিশ্বনাথ স্পষ্ট ভাষায় বলে দিয়েছেন, ‘গত ১২ বছর ধরে সিএসকে-র সব থেকে ধারাবাহিক ক্রিকেটার রায়না। তাই ওকে না নিতে পারা আমাদের কাছে কষ্টের। কিন্তু আমাদের ভাবতে হয়েছে এই মূহূর্তে কে কী রকম ফর্মে আছে। দলের জন্য কোনটা ভাল হবে সেটা ভেবেই প্লেয়ার কিনেছি। আমাদের মনে হয়েছে এই দলে রায়নার জায়গা নেই। তাই ওকে নেওয়া হয়নি।’

তবে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি দলগুলোর রায়নাকে না কেনা প্রসঙ্গে গাভাসকর বলেছেন, ‘রায়নার জন্য আমি অবাক হয়েছি। ও বাঁ হাতি ব্যাটার। অফ স্পিন করতে পারে। তার উপর এত দিনের অভিজ্ঞ। অবশ্য গত বার দুবাইয়ে যে পিচে একটু বাউন্স ছিল সেখানে খেলতে সমস্যায় পড়ছিল রায়না। তাই হয়তো ফ্র্যাঞ্চাইজিদের মনে হয়েছে ভারতের পিচেও জোরে বোলারদের সামনে ও সমস্যায় পড়তে পারে। কেন কেউ রায়নাকে কিনল না সেটা অবশ্য দলের মালিকরাই বলতে পারবেন। তবে আমি খুব অবাক হয়েছি।’

২০২১ সালে ফের রায়না চেন্নাইয়ের হয়ে ১২ ম্যাচে মাত্র ১৬০ রান করেছইলেন। হাঁটুর চোটে শেষ কয়েকটি ম্যাচে খেলতেও পারেননি। তার এই পারফরম্যান্সের পরেই রায়নাকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় চেন্নাই সুপার কিংস কর্তৃপক্ষ।

বন্ধ করুন