বাংলা নিউজ > ময়দান > ফের কাঠগড়ায় IPL, ইংল্যান্ডের হাল ফেরাতে টুর্নামেন্ট না খেলতে বললেন আর্থার
অ্যাসেজ সিরিজ হেরে বিধ্বস্ত ইংল্যান্ড ক্রিকেট দল। ছবি- এএফপি। (AFP)

ফের কাঠগড়ায় IPL, ইংল্যান্ডের হাল ফেরাতে টুর্নামেন্ট না খেলতে বললেন আর্থার

  • অ্যাসেজ সিরিজে ৪-০ ব্যবধানে বিধ্বস্ত হয় ইংল্যান্ড টেস্ট দল।

মতান্তরে বিশ্বের সেরা টি-টোয়েন্টি লিগ আইপিএলে অংশগ্রহণ করার জন্য প্রতি বছরই অসংখ্য ক্রিকেটার মুখিয়ে থাকেন। এ বছরও ধুমধাম করে আইপিএল মেগা নিলামের আয়োজিত হয়েছে। নিলামে ইংল্যান্ডের লিয়াম লিভিংস্টোন সর্বোচ্চ ১১.৫০ কোটি টাকায় বিক্রি হয়েছেন। কিন্তু ইংল্যান্ড দলের ব্যাটিংয়ের হাল ফেরাতে টুর্নামেন্ট না খেলার পরামর্শ দিলেন মিকি আর্থার।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাসেজ সিরিজে ৪-০ ব্যবধানে বিধ্বস্ত হতে হয়েছে ইংল্যান্ডকে। সিরিজ হারের পর দলের খারাপ ব্যাটিং নিয়ে চর্চা গোটা ইংলিশ ক্রিকেট মহলে। কাউন্টি ক্রিকেটের মান এবং আইপিএলে খেলা, উভয়কেই দলের ব্যাটিং ভরাডুবির জন্য দায়ী করা হয়েছে। তবে শ্রীলঙ্কা দলের কোচিং পদ ছেড়ে ডার্বিশিয়ার কাউন্টি ক্রিকেট দলের হেড ক্রিকেট হিসাবে নিযুক্ত হওয়া আর্থার জানান কাউন্টি ক্রিকেট নয়,  The Times-কে দেওয়া সাম্প্রতিক এক সাক্ষাৎকারে বরং ভরাডুবির জন্য তিনি আইপিএলকে দায়ী করেন।

ইংল্যান্ড ক্রিকেটারদের সরাসরি আইপিএল না খেলার পরার্শ দিয়ে আর্থারের দাবি, ‘ইংল্যান্ড দল যথেষ্ট রান করতে পারিনি। এটাই আসল কথা, কাউন্টি ক্রিকেটটা দোষ দেওয়ার মানে নেই। বহু বছর ধরে কাউন্টি ক্রিকেট ভাল আন্তজার্তিক ক্রিকেটার তৈরি করে এসেছে। আমার মনে হয় না এই সিস্টেমে কোনো সমস্যা আছে। দুর্ভাগ্যবশত মরশুমের শুরু থেকে ভাল ক্রিকেট খেলতে হলে ক্রিকেটারদের আইপিএল খেলা বন্ধ করতে হবে। ওরা মরশুমের প্রথম টেস্টের আগে সবাই ওখানে খেলছে। টেস্টে ভাল করতে হলে ওদের সেই সময় কাউন্টি ক্রিকেট খেলা উচিত।’

বন্ধ করুন