বাংলা নিউজ > ময়দান > গত মরশুমের IPL-এ ব্যর্থতার জন্য এম এস ধোনিদের ফিটনেসকেই দুষলেন দীপক চাহার
ধোনি ও রায়নার সঙ্গে দীপক চাহার। ছবি- পিটিআই।
ধোনি ও রায়নার সঙ্গে দীপক চাহার। ছবি- পিটিআই।

গত মরশুমের IPL-এ ব্যর্থতার জন্য এম এস ধোনিদের ফিটনেসকেই দুষলেন দীপক চাহার

  • মহেন্দ্র সিং ধোনি জাতীয় দল থেকে অবসর নেওয়ার পর আইপিএল ছাড়া অন্য কোন প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেন না।

গত মরশুমে আইপিএল ইতিহাসে প্রথমবার নক আউট পর্বে উঠতে ব্যর্থ হয় চেন্নাই সুপার কিংস। তবে এ বছর ফের স্বমহিমায় প্রত্যাবর্তন করেছে মহেন্দ্র সিং ধোনির দল। আইপিএল স্থগিত হওয়ার আগে পর্যন্ত সাতের মধ্যে পাঁচটি ম্যাচ জিতে লিগ তালিকায় দুই নম্বরে রয়েছে সিএসকে। 

গত বছরের ব্যর্থতার কথা বলতে গিয়ে সিএসকে তারকা দীপক চাহার ক্রিকেটারদের ম্যাচ ফিটনেসের অভাব ও সুরেশ রায়না, হরভজন সিংদের মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের অনুপস্থিতির দিকেই আঙুল তুলছেন।

স্পোটর্সকীড়াকে দেওয়া সাম্প্রতিক এক সাক্ষাৎকারে চাহার বলেন, ‘গত মরশুম শুরুর আগে আমাদের দলের অবস্থা খুবই খারাপ ছিল। দলের অনেকেই নিয়মত ক্রিকেট খেলেন না, যার ফলে আমাদের প্র্যাকটিসের প্রয়োজন ছিল। আমরা চাইলেও দুবাইয়ে আগে যাওয়ার অনুমতি পাইনি। তার ওপর আমি, রুতুরাজ গায়কোয়াড়, আমরা দুই জনকেই করোনার কবলে পড়ায় নিভৃতবাসে থাকতে হয়। বোলার হিসাবে কোভিড হলে ২০-২৫ দিনের মধ্যে সুস্থ হয়ে নিজের সেরাটা দেওয়া খুবই শক্ত।’

সিএসকে দলে ‘মিস্টার আইপিএল’ সুরেশ রায়নার অনুপস্থিতি যে হলুদ ব্রিগেডকে ভোগাতে পারে, বিশেষজ্ঞরা সেই পূর্বাভাস আগেই করেছিলেন। চাহারও মনে করছেন রায়নার মতো অভিজ্ঞ ক্রিকেটারের না থাকা গত মরশুমের খারাপ পারফর্ম্যান্সের একটা বড় কারণ।

‘রায়না ভাই গত মরশুমে ছিল না এবং ওঁর অনুপস্থিতি আমাদের দলের ব্যাটিংকে দুর্বল করে দেয়। ওঁর না থাকা দলের ভারসাম্যকে নষ্ট করে। তবে এ মরশুমে রায়না ফিরে আসায় তা আবার আগের মতোই হয়ে যায়।’ বলে জানান চাহার।

বন্ধ করুন