বাংলা নিউজ > ময়দান > সামনের দুই মরশুমে দিল্লি ক্যাপিটালসের সহকারী কোচ প্রবীণ আমরে
প্রবীণ আমরে। ছবি- টুইটার।
প্রবীণ আমরে। ছবি- টুইটার।

সামনের দুই মরশুমে দিল্লি ক্যাপিটালসের সহকারী কোচ প্রবীণ আমরে

  • দিল্লি ফ্র্যাঞ্চাইজির হয়ে প্রতিভা খুঁজে বার করার কাজ করেছেন প্রাক্তন তারকা।

শুভব্রত মুখার্জি

আইপিএলে ধারাবাহিকভাবে যদি তাদের পারফরম্যান্সের ভিত্তিতে কোনও দল প্রভূত উন্নতি করে থাকে তাহলে সেই দলটির নাম দিল্লি ক্যাপিটালস। আগামী মরশুমগুলোতেও ভাল পারফরম্যান্স করাই লক্ষ্য তাদের। তাই সেই উদ্দেশ্য আগামী দুই মরশুমের জন্য প্রবীণ আমরেকে সহকারী কোচ নিযুক্ত করল দিল্লি ক্যাপিটালস।

সরকারিভাবে দিল্লি ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে রিকি পন্টিংয়ের সহকারী হিসাবে কাজ করবেন তিনি। প্রসঙ্গত মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকরের সঙ্গে ঘরোয়া ক্রিকেট, আন্তর্জাতিক ক্রিকেটে একসঙ্গে খেলেছেন আমরে। সচিনের মতো তিনিও মুম্বইয়ের বাসিন্দা। এবার তিনি সরাসরি যোগ দিলেন দিল্লির কোচিং স্টাফে।

২০১৪ সাল থেকে ৫২ বছর বয়সী আমরে দলের হয়ে প্রতিভা অন্বেষণের কাজ করেছেন। প্রসঙ্গত সম্প্রতি কেকেআরের হয়ে এই ভূমিকা পালন করবেন সৌরাশিস লাহিড়ি। এবার আমরেকে সরাসরি কোচিং স্টাফে যুক্ত করা হল। আমরে বলেছেন, 'আমার উপর ভরসা রাখায় দিল্লি ক্যাপিটালস ম্যানেজমেন্টকে ধন্যবাদ। দল প্রথমবারের মত আইপিএলের ফাইনালে পৌঁছেছে। এই আবহে দলে পদ পাওয়া গুরুত্বপূর্ণ বিষয়। রিকি এবং দলের অন্যান্যদের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি।'

জাতীয় দলের হয়ে ১১টি টেস্ট এবং ৩৭টি একদিনের ম্যাচ খেলেছেন প্রবীণ আমরে। কোচ হিসেবে মুম্বইকে তিনবার রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন করিয়েছেন তিনি।

বন্ধ করুন