বাংলা নিউজ > ময়দান > প্রতি বছর দক্ষিণ আফ্রিকায় 'মিনি IPL', নতুন T20 লিগের সব দল কিনে নিল ইন্ডিয়ান প্রিমিয়র লিগ ফ্র্যাঞ্চাইজিরা: রিপোর্ট

প্রতি বছর দক্ষিণ আফ্রিকায় 'মিনি IPL', নতুন T20 লিগের সব দল কিনে নিল ইন্ডিয়ান প্রিমিয়র লিগ ফ্র্যাঞ্চাইজিরা: রিপোর্ট

এবার দক্ষিণ আফ্রিকায় পসার জমাতে চলেছে আইপিএল ফ্র্যাঞ্চইজিগুলি।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের নতুন T20 লিগে কোন কোন IPL ফ্র্যাঞ্চাইজি দল পেয়ে গেল, দেখে নিন তালিকা।

উদ্বোধনী মরশুমের ঠিক পরেই ২০০৯ সালে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের দ্বিতীয় আসর বসেছিল দক্ষিণ আফ্রিকার মাটিতে। এবার থেকে প্রতি বছর দক্ষিণ আফ্রিকায় দেখা যেতে পারে মিনি আইপিএল।

বিসিসিআই নয়, বরং আগামী বছর থেকে এই টুর্নামেন্ট আয়োজন করবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। আসলে ক্রিকেট সাউথ আফ্রিকার নতুন টি-২০ লিগের ৬টি দলের মালিকানাই চলে আসছে আইপিএল ফ্র্যাঞ্চাইজিদের দখলে, এমনটাই খবর ক্রিকবাজের।

ক্রিকেট সাউথ আফ্রিকা এখনও সরকারিভাবে ঘোষণা করেনি। তবে ইতিমধ্যেই সফল বিডার হিসেবে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলির মালিকপক্ষকে চিহ্নিত করা হয়েছে বলে খবর। এও শোনা যাচ্ছে যে, সফল বিডারদের পছন্দের শহর বেছে নিতে বলা হয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের তরফে। বিডিং শেষ হয় ১৩ জুলাই। দল কিনতে আগ্রহ দেখায় ২৯ জন (বা সংস্থা)। তবে শোনা যাচ্ছে দর হাঁকায় আইপিএল টিমের মালিকদের কাছে পাত্তা পায়নি বাকিরা।

আরও পড়ুন:- স্টোকস ও রামদিনের পরে একই দিনে অবসর নিলেন আরও এক আন্তর্জাতিক তারকা

খবর যথাযথ হলে মুম্বই ইন্ডিয়ান্সের আম্বানি, সিএসকের শ্রীনিবাসন, দিল্লির জিন্দাল, সানরাইজার্সের মারান, লখনউ সুপার জায়ান্টসের গোয়েঙ্কা ও রাজস্থান রয়্যালসের বাদালের হাতে উঠতে চলেছে প্রোটিয়া লিগের দলগুলির মালিকানা।

আরও পড়ুন:- নতুন ইনিংস শুরু, বাদল অধিবেশনের প্রথম দিনেই রাজ্যসভার সাংসদ হিসেবে শপথ নিলেন হরভজন সিং: ভিডিয়ো

সব কিছু ঠিকঠাক থাকলে মুম্বই ইন্ডিয়ান্স কেপ টাউনে, সিএসকে জোহানেসবার্গে, দিল্লি ক্যাপিটালস সেঞ্চুরিয়নে (প্রিটোরিয়া ক্যাপিটালস) বেস ক্যাম্প স্থাপন করতে পারে। সুপার জায়ান্টসের নজর রয়েছে ডারবানে। পোর্ট এলিজাবেথে সানরাইজার্স এবং পার্লে রয়্যালস তাঁবু গাড়তে পারে।

বন্ধ করুন