বাংলা নিউজ > ময়দান > UAE T20 League-এ বিশেষ সুবিধে পেতে চলেছে IPL-এর তিন টিম KKR, MI এবং DC
সংযুক্ত আর আমিরশাহির টি-টোয়েন্টি বিশেষ সুবিধে পাচ্ছে আইপিএলের তিন টিম।

UAE T20 League-এ বিশেষ সুবিধে পেতে চলেছে IPL-এর তিন টিম KKR, MI এবং DC

  • সংযুক্ত আরব আমিশাহিতে টি-টোয়েন্টি লিগে ছয়টি দলের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। তিনটি আইপিএলের টিম ছাড়াও আদানি গ্রুপ, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মালিক গ্লাজারস পরিবার এবং ক্যাপ্রি গ্লোবালের মালিকানাধীন নতুন ফ্র্যাঞ্চাইজিও থাকবে।

সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হচে চলা টি-টোয়েন্টি লিগে বড় সুবিধে পেতে চলেছে আইপিএলের তিন টিম কলকাতা নাইট রাইডার্স, মুম্বই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালস। তারা এই টুর্নামেন্টেও মূল আইপিএল স্কোয়াড থেকে চার জন প্লেয়ারকে সংযুক্ত আরব আমিরশাহির টি-টোয়েন্টি লিগে দলে নিতে পারবে।

প্রসঙ্গত, সংযুক্ত আরব আমিশাহিতে টি-টোয়েন্টি লিগে ছয়টি দলের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। তিনটি আইপিএলের টিম ছাড়াও আদানি গ্রুপ, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মালিক গ্লাজারস পরিবার এবং ক্যাপ্রি গ্লোবালের মালিকানাধীন নতুন ফ্র্যাঞ্চাইজিও থাকবে।

এই ছয়টি দলই প্লেয়ার কেনার জন্য মোট ২ মিলিয়ন ডলার খরচ করতে পারবে। যা হবে আইপিএল ছাড়া যে কোনও ফ্র্যাঞ্চাইজি-ভিত্তিক টি-টোয়েন্টি লিগের সর্বোচ্চ পার্স। তবে নিলাম বা খসড়ার ভিত্তিতে দল বাছাই করা হবে কিনা, সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।

আরও পড়ুন: IPL শেষ হলেই UAE-র পথে নাইট রাইডার্স! আরবিয়ান ফ্র্যাঞ্চাইজি লিগে শাহরুখ খানের দল

আইপিএল এবং এই টুর্নামেন্ট যাতে কোনও ভাবেই একই সময় না হয়, তার জন্য ইসিবি একটি খসড়া-ভিত্তিক সিস্টেমের দিকে আরও বেশি ঝুকেছে বলে জানা গিয়েছে। তবে তারা তিনটি নতুন দলকে কী ভাবে আইপিএল দলগুলির মতো সমান সুবিধা দেওয়া যায়, সেই উপায় খুঁজে বের করার চেষ্টা করছে, যাতে সাংগঠনিক দৃষ্টিকোণ থেকে নিরপেক্ষতা বজায় থাকে। .

সংযুক্ত আরব আমিরশাহিতে উদ্বোধনী সংস্করণটি ২০২৩ সালের জানুয়ারির শুরু থেকে ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার চিন্তাভাবনা চলছে। এ দিকে, ক্রিকেট দক্ষিণ আফ্রিকা একই সময়ে নিজস্ব একটি লিগ চালু করার পরিকল্পনা করেছে। তবে এমিরেটস ক্রিকেট বোর্ড ফিক্সচার সংঘর্ষ এড়াতে তাদের সাথে আলোচনা করতে চাইছে।

বন্ধ করুন