বাড়ি > ময়দান > IPL-এর তুলনায় PSL-এর বোলিং নাকি অনেক ভালো, বিদেশিদের কাঁধে বন্দুক রেখে দাবি করলেন আক্রম
প্রদর্শনী ক্রিকেট ম্যাচে বোলিং করছেন আক্রম। ছবি- এএফপি (AFP)
প্রদর্শনী ক্রিকেট ম্যাচে বোলিং করছেন আক্রম। ছবি- এএফপি (AFP)

IPL-এর তুলনায় PSL-এর বোলিং নাকি অনেক ভালো, বিদেশিদের কাঁধে বন্দুক রেখে দাবি করলেন আক্রম

  • শুরু থেকেই ইন্ডিয়ান প্রিমিয়র লিগের সঙ্গে তুলনা টানার চেষ্টা চলে পাকিস্তান সুপার লিগের।

ভারতীয় বোর্ড আইপিএল শুরু করার অনেক পরে তার অনুকরণেই শুরু হয়েছে পাকিস্তান সুপার লিগ। প্রতিবেশী দুই দেশের অস্থির রাজনৈতিক সম্পর্কের জন্যই আবির্ভাব লগ্ন থেকে পাক সমর্থকরা পিএসএলের তুলনা টেনে চলেছেন ইন্ডিয়ান প্রিমিয়র লিগের সঙ্গে।

আইপিএলের মান ভালো নাকি পিএসএলের, সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে তর্কে মুখ্য ভূমিকা নেন পাক সমর্থকরাই। সেই কোরাসে গলা মেলাতে দেখা যায় প্রাক্তন পাক ক্রিকেটারদেরও। বলা বাহুল্য, প্রভূত চেষ্টা চলে পিএসএলকে আইপিএলের তুলনায় উৎকৃষ্ট মানের বলে প্রমাণ করার।

সেই তাগিদই এবার চোখে পড়ল প্রাক্তন পাক অধিনায়ক তথা কিংবদন্তি পেসার ওয়াসিম আক্রমের মধ্যে। একদা জাতীয় দলের সতীর্থ বসিত আলির সঙ্গে ইউটিউবে ক্রিকেট নিয়ে আলোচনা প্রসঙ্গে আক্রম জানান, বিদেশি ক্রিকেটারদের চোখে পাকিস্তান সুপার লিগে আইপিএলের তুলনায় বোলিংয়ের মান অনেক ভালো।

আক্রম বলেন, ‘পাঁচ বছর ধরে আমি পিএসএলের সঙ্গে যুক্ত রয়েছি। বিদেশি ক্রিকেটারদের আমি বহুবার জিজ্ঞাসা করেছি যে, আইপিএল ও পিএসএলের তফাৎ কোথায়? তারা বলেছে, পিএসএলে বোলিংয়ের মান অনেক উৎকৃষ্ট।’

উল্লেখ্য, পাকিস্তান সুপার লিগের আগে আক্রম যুক্ত ছিলেন ইন্ডিয়ান প্রিমিয়র লিগের সঙ্গেও। কলকাতা নাইট রাইডার্সের বোলিং কোচ হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন পাক কিংবদন্তি।

বন্ধ করুন