বাংলা নিউজ > ময়দান > IPL অর্থ ও পরিচিতি দেবে, কিন্তু কেরালার হয়ে খেললে…, সঞ্জুকে শ্রীসন্তের পরামর্শ

IPL অর্থ ও পরিচিতি দেবে, কিন্তু কেরালার হয়ে খেললে…, সঞ্জুকে শ্রীসন্তের পরামর্শ

সঞ্জু স্যামসনকে এস শ্রীসন্তের পরামর্শ (ছবি-পিটিআই) (PTI)

সঞ্জু স্যামসন সম্পর্কে বলতে গিয়ে এস শ্রীসন্ত হিন্দুস্তান টাইমসকে বলেন, ‘যদি সঞ্জুকে নিয়মিত খেলোয়াড় হিসেবে জাতীয় দলে জায়গা পাকা করতে হয়, তাহলে আইপিএলে শুধু ধারাবাহিক পারফরম্যান্সই কোনও কাজে আসবে না। কেরালার এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে প্রথম-শ্রেণীর ম্যাচেও ভালো পারফর্ম করতে হবে। ’

এই বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিচ্ছে টিম ইন্ডিয়া। BCCI এই মাসের শুরুর দিকে ১৫ সদস্যের একটি দল ঘোষণা করেছে। এই টুর্নামেন্টের জন্য যেখানে দুই উইকেটরক্ষক ঋষভ পন্ত এবং দীনেশ কার্তিক রয়েছে। যদিও পন্ত গত কয়েক বছর ধরে ভারতীয় সেটআপের একটি অবিচ্ছেদ্য অংশ ছিলেন। দীনেশ কার্তিক ২০২২ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ধারাবাহিক পারফরম্যান্সের পরে T20I দলে একটি অবিশ্বাস্য প্রত্যাবর্তন করেছিলেন। প্রকৃতপক্ষে, ৩৭ বছর বয়সী আপাতদৃষ্টিতে ভারতীয় একাদশে প্রথম পছন্দের উইকেটরক্ষক-ব্যাটার হিসাবে পন্তের ভূমিকা গ্রহণ করছেন।

তবে আরও একটি নাম রয়েছে যাকে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ের আগে দীর্ঘ আলোচনা করা হয়েছিল। কিন্তু চূড়ান্ত দলে জায়গা পাননি সঞ্জু স্যামসন। এই বছর আইপিএলের পর ভারতের অ্যাকশনে ফিরে আসার পর একাধিক টি-টোয়েন্টি সিরিজে কেরালায় জন্ম নেওয়া এই ব্যাটার দলের একটি অংশ ছিলেন। যদিও, তাঁর ভূমিকায় কার্তিক আবির্ভাবের কারণে একাদশে তার সীমিত সুযোগ ছিল। প্রকৃতপক্ষে, স্যামসন জুনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচটি টি-টোয়েন্টির একটিতেও ছিলেন না এবং একই মাসে আয়ারল্যান্ডে দুটি টি-টোয়েন্টির মধ্যে একটি ম্যাচেই খেলেছিলেন। সঞ্জু স্যামসন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের অংশ নন, তবে রিপোর্ট অনুসারে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে তাঁর খেলা নিয়ে প্রশ্ন থাকতে পারে।

আরও পড়ুন… FIFA salutes Sunil Chhetri: রোনাল্ডো-মেসির পাশে সুনীল! নতুন সিরিজ তৈরি করে ভারতীয় ক্যাপ্টেনকে ফিফার কুর্নিশ

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে প্রথম দলের তারকাদের ফিরে আসার পর, স্যামসন তিন ম্যাচের সিরিজে একটিও উপস্থিত হননি। যদিও কেউ কেউ বিশ্বাস করেন যে স্যামসনকে অযৌক্তিকভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ দেওয়া হয়েছিল।শ্রীসন্ত, যিনি স্যামসনকে পরবর্তীকালের গঠনমূলক বছরগুলিতে খুব কাছ থেকে দেখেছিলেন। তিনি এবার সঞ্জু প্রসঙ্গে বড় বিবৃতি দিয়েছিলেন। 

ভারতীয় ক্রিকেট দলের সেরা খেলোয়াড় সঞ্জু স্যামসনকে পুরুষদের আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অন্তর্ভুক্ত না করায় ক্ষুব্ধ হয়েছেন ভক্তরা। জনগণের অসন্তোষ দেখে নিউজিল্যান্ড ‘এ’-এর বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজে ভারত ‘এ’-এর অধিনায়কত্ব দেওয়া হয় তাঁকে। তিন ম্যাচের ওডিআই সিরিজে, স্যামসনের নেতৃত্বে ভারতীয় দল দুর্দান্ত পারফরম্যান্স করেছে এবং নিউজিল্যান্ড 'এ' কে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করেছে। 

সিরিজ চলাকালীন ফর্মে ছিলেন সঞ্জু স্যামসন। দলের অধিনায়কের দুর্দান্ত পারফরম্যান্স দেখার পরে সঞ্জুর টি-টোয়েন্টি বিশ্বকাপে নির্বাচিত না হওয়াটা অনেকেই মানতে পারেননি। সেই তালিকায় ছিলেন ভারতের প্রাক্তন তারকা এস শ্রীসন্ত। এরপরেই সঞ্জু স্যামসনকে গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন ভারতের প্রাক্তন ফাস্ট বোলার এস শ্রীসন্ত।

আরও পড়ুন… ‘করন-অর্জুন!’ কোহলি-বাবরের ছোট বয়সের ছবি দেখলে নিশ্চিত আপনিও চমকে যাবেন

সঞ্জু স্যামসন সম্পর্কে বলতে গিয়ে এস শ্রীসন্ত হিন্দুস্তান টাইমসকে বলেন, ‘যদি সঞ্জুকে নিয়মিত খেলোয়াড় হিসেবে জাতীয় দলে জায়গা পাকা করতে হয়, তাহলে আইপিএলে শুধু ধারাবাহিক পারফরম্যান্সই কোনও কাজে আসবে না। কেরালার এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে প্রথম-শ্রেণীর ম্যাচেও ভালো পারফর্ম করতে হবে। তিনি শেষবার প্রথম-শ্রেণীর ক্রিকেট খেলেছিলেন ২০১৯ সালে, যখন কেরালা এবং গুজরাটের মধ্যে লড়াই হয়েছিল।’

এস শ্রীসন্ত আরও বলেন, ‘তাঁকে একটানা পারফর্ম করতে হবে। আমি কেরালার বাসিন্দা, আমি সবসময় স্যামসনকে সমর্থন করেছি। আমি তাঁকে অনূর্ধ্ব-১৯ ম্যাচে খেলতে দেখেছি। তাঁর কাছে অনুরোধ রয়েছে যে তাঁকে প্রথম শ্রেণির ম্যাচে ভালো পারফর্ম করতে হবে। আইপিএল খুবই গুরুত্বপূর্ণ। অবশ্যই আইপিএল তাঁকে খ্যাতি, জনপ্রিয়তা এবং সম্পদ দেবে, তবে আমার কাছে যে কোনও ক্রিকেটারকে রাষ্ট্রীয় ম্যাচেও পারফর্ম করতে হবে। সঞ্জুকে শুধু সেঞ্চুরিতেই পৌঁছাতে হবে না, ২০০ তে ছুঁতে হবে, যাতে তিনি কেরালা দলের হয়ে ট্রফি জিততে পারেন, তাহলে কেরালার খেলোয়াড়রা শীর্ষে আসবে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ঝড়ের গতিতে বাড়ছে চাঁদিপুরা ভাইরাস, কেন সব থেকে বেশি আক্রান্ত হচ্ছে শিশুরা গত ছ'বার বাজেট অধিবেশনে অর্থমন্ত্রীর বাজেট-স্পেশ্যাল লুক ইউটিউবে লাইভ খাবার খাচ্ছিলেন মহিলা, ভিডিয়ো চলাকালীন হঠাৎই মারা গেলেন বোলারদের ওয়ার্কলোড ম্যানেজমেন্টের ক্ষেত্রে আগের অবস্থান থেকে সরার ইঙ্গিত গৌতির সায়ন্তিকা–রেয়াতকে চিঠি পাঠালেন রাজ্যপাল, জরিমানার হুঁশিয়ারি দিয়ে ফোঁস করলেন বোস হতে পারে স্বপ্নপূরণ, আসতে পারে চাকরির সুযোগ! শ্রাবণে শিবকৃপায় লাকি বহু রাশি ‘সন্ত্রাসবাদীদের মতো ডেথ সেলে রাখা হচ্ছে’ মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ ইমরানের বিয়েতে 'জামাইবাবু' রণবীরের জুতো চুরি, লক্ষাধিক টাকা আদায় করেছিল আলিয়ার বোনেরা! কলকাতায় থেকেও ভাসুরের ২য় বিয়েতে গেলেন না ডোনা, কেন শুভ অনুষ্ঠান এড়ালেন মহারাজ? রোহিত বা কোহলি নয়, বাবরের পছন্দের ব্যাটার অন্য কেউ! নাম শুনে খুশি এবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.