বাংলা নিউজ > ময়দান > PSL জিতে শাহিনরা পেয়েছেন মাত্র ৩.৪ কোটি, IPL জয়ীদের টাকার অঙ্ক জানেন?

PSL জিতে শাহিনরা পেয়েছেন মাত্র ৩.৪ কোটি, IPL জয়ীদের টাকার অঙ্ক জানেন?

আইপিএল ও পিএসএল ট্রফি। ছবি- টুইটার।

পিএসএল না আইপিএল, কোন লিগ সেরা, সেই নিয়ে তর্ক বিতর্ক চলতেই থাকে। 

সদ্য শেষ হয়েছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। আবার এই মাসেই বসতে চলেছে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের (আইপিএল) আসর। দুই পড়শি দেশের দুই লিগে বিশ্বের সেরা তারকারা নিজেদের ক্রিকেটীয় দক্ষতার প্রদর্শন করেন। দুই লিগের মধ্যে কোনটি সেরা সেই বিষয়েও চলে তর্ক-বিতর্ক। তবে এক সামান্য তথ্যই দুই লিগের ব্যবধান স্পষ্ট করে দেয়।

এ মরশুমে গত বারের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পেশোয়ার জালমিকে ৪২ রানে হারিয়ে প্রথমবার খেতাব জিতে লাহোর কালান্দার্স। কনিষ্ঠতম অধিনায়ক হিসাবে খেতাব জিতে ইতিহাস গড়েছেন শাহিন শাহ আফ্রিদি। তবে অন্তত আর্থিক দিক থেকে আইপিএলের ধারেকাছেও নেই পিএসএল। খেতাব জয়ী দলের পুরস্কার মূল্যের বিচারে পিএসএলের ছয়গুনেরও অধিক অর্থ পান আইপিএল জয়ী দল। এবার পিএসএল খেতাব জিতে যেখানে শাহিন আফ্রিদিরা মাত্র ৩.৪ কোটি টাকা পেয়েছেন, সেখানে আইপিএল জয়ী দল খেতাব জিতে পান ২০ কোটি টাকার বিশাল মূল্য।

টিভি স্বত্ব বা বাকি জায়গা থেকে উপার্জন তো বাদই দেওয়া গেল, শুধুমাত্র খেতাব জয়ী দলের পুরস্কার মূল্যের মধ্যেকার এই ব্যবধান প্রমাণ করে দেয় কেন আইপিএল ক্রিকেটারদের কাছে বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় লিগ। ২৬ মার্চ থেকে এবারের আইপিএল মরশুম শুরু হচ্ছে গতবারের দুই ফাইনালিস্ট কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংসের ম্যাচ দিয়ে। এই মরশুম থেকে দুই নতুন দলও যুক্ত হয়েছে। সুতরাং, এবারের আইপিএল নিয়ে যে উত্তেজনা আরও বাড়বে, তা বলাই বাহুল্য।

বন্ধ করুন