বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > গেইল যখন বাইশ গজে অভিষেক করছেন মাভির বয়স তখন ন’মাস!
মাভি বনাম গেইল (ছবি: গুগল ইমেজ)
মাভি বনাম গেইল (ছবি: গুগল ইমেজ)

গেইল যখন বাইশ গজে অভিষেক করছেন মাভির বয়স তখন ন’মাস!

সোমবার ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইলকে গোল্ডেন ডাকে আউট করে চর্চায় চলে এলেন ভারতের তরুন ক্রিকেটার  কলকাতা নাইট রাইডার্সের শিবম মাভি।জানেন কি গেইল যখন বিশ্ব ক্রিকেটেক পা রাখছেন তখন শিবমের বয়স মাত্র ৯ মাস।

তিনি যখন বিশ্ব ক্রিকেটেক পা রাখছেন তখন তার বয়স মাত্র ৯ মাস। তিনি যখন বাইশ গজে ‘ইউনিভার্স বস’ হয়ে উঠেছেন তখন সে সবে নিজের বাইশ গজের জীবনের নতুন অধ্যায় লেখা শুরু করছে। তবু সোমবার সেই অভিজ্ঞতাকে তরুন প্রতিভার কাছে হার মানতে হল। 

২২ বছরের অভিজ্ঞতাকে গোল্ডেন ডাকে ফিরিয়ে দিলেন মাত্র ২২ বছর বয়সী এক তরুন ক্রিকেটার। প্রশ্ন উঠেছে তাহলে কি ‘ইউনিভার্স বস’ এবার শেষের পথে! সকলকে এই তথ্যটা ভাবতে বাধ্য করলেন যিনি, তিনি হলেন কলকাতা নাইট রাইডার্সের শিবম মাভি।   

সোমবার ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইলকে গোল্ডেন ডাকে আউট করে চর্চায় চলে এলেন ভারতের তরুন ক্রিকেটার ও কলকাতা নাইট রাইডার্সের বোলিং লাইনের প্রতিভাবান ক্রিকেটার শিবম মাভি। আর হবে নাই বা কেন। একজন অভিজ্ঞ ব্যাটসম্যানকে যদি কোনও তরুন বোলার গোল্ডেন ডাক মানে প্রথম বলে আউট করে সাজঘরে ফেরান তাহলে তো এমনটাই হওয়ার। তাও আবার যদি সেই ব্যাটসম্যানের নাম হয় ক্রিস গেইল। আইপিএল-এর ইতিহাসে তিনি এখনও পর্যন্ত দু’বার গোল্ডেন ডাকে আউট হয়েছেন। প্রথমবারটা ছিল ২০১৭ সালে ব্যাঙ্গালোরে। তখন গেইল খেলতেন রয়্যাল চ্যালে়ঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে। সেবার কেকেআর এর উমেশ যাদব তাঁকে গোল্ডেন ডাকে সাজঘরে ফিরিয়েছিলেন। চার বছর পরে আবার গোল্ডেন ডাকে আউট হলেন গেইল। এবার তাঁকে আউট করলেন উত্তর প্রদেশের ২২ বছরের ছেলে শিবম মাভি। 

বলা যেতেই পারে আসন্ন ভারতীয় ক্রিকেটে নিজের জায়গা মজবুত করছেন শিবম মাভি। এদিন মাভির বোলিং তারই প্রমাণ দিল। ৪ ওবার বল করে মাত্র ১৩ দিয়ে নিলেন গেইলের উইকেট। ম্যাচের এমন সময় মাভি গেইলকে সাজঘরে ফিরিয়েছিলেন যখন গেইল বাইশ গজে থাকলে হয়তো সোমবারের ম্যাচের রঙ অন্য হতেই পারত।

বন্ধ করুন