বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > এক ওভারে ৩৫ রান! প্যাট কামিন্সের সামনে অবাঞ্ছিত রেকর্ড গড়লেন ড্যানিয়েল স্যামস
কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ড্যানিয়েল স্যামস (ছবি:এএনআই) (ANI)

এক ওভারে ৩৫ রান! প্যাট কামিন্সের সামনে অবাঞ্ছিত রেকর্ড গড়লেন ড্যানিয়েল স্যামস

  • ড্যানিয়েল স্যামস এই সময়ে একটি অবাঞ্ছিত রেকর্ডও গড়ে ফেলেন। আইপিএলের ইতিহাসে এক ওভারে সবচেয়ে বেশি রান খরচ করা বিদেশি বোলার হয়েছেন স্যামস।

IPL 2022-এ কলকাতা নাইট রাইডার্স তাদের তৃতীয় জয় নথিভুক্ত করেছে। বুধবার, ৬ এপ্রিলের ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে পাঁচ উইকেটে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। এই জয়ে আইপিএলের পয়েন্ট টেবিলের এক নম্বরে উঠে এসেছে শ্রেয়স আইয়ারের দল। কলকাতা নাইট রাইডার্সের জয়ে প্যাট কামিন্স গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি মাত্র ১৫ বলে অপরাজিত ৫৬ রান করেন।

কামিন্স যখন ব্যাট করতে এসেছিলেন তখনকলকাতার জয়ের জন্য ৪১ বলে ৬১ রান দরকার ছিল। এরপরে মুম্বই ইন্ডিয়ান্সের বোলারদের উপর ব্যাটিং তাণ্ডব চালান কামিন্স। প্রথমে মিলসের বলে ছক্কা ও চার মারেন তিনি।শেষ পাঁচ ওভারে কলকাতা নাইট রাইডার্সের জয়ের জন্য ৩৫ রান প্রয়োজন ছিল। কিন্তু প্যাট কামিন্স এক ওভারেই মুম্বই ইন্ডিয়ান্সকে শেষ করে দেন। প্যাট তার স্বদেশী ড্যানিয়েল স্যামসের বিরুদ্ধে আক্রমণ চালান। ড্যানিয়েল স্যামসের প্রথম দুই বলে ১০ রান করেন কামিন্স। এরপর টানা দুটি ছক্কা মেরে স্যামসের মনোবল পুরোপুরি ভেঙে দেন। চাপের কারণে স্যামস নো-বল করে বসেন। যার উপর কামিন্স করেন দুই রান। ওভারের শেষ দুই বলে চার ও ছক্কা মেরে কলকাতা নাইটা রাইডার্সের নামে জয় নথিভুক্ত করেন কামিন্স। দেখে নেওয়া যাক ড্যানিয়েল স্যামসের সেই ওভারের প্রতিটা বলের বিবরণ।

১৫.১ ওভার -৬ রান

১৫.২ ওভার -৪ রান

১৫.৩ ওভার -৬ রান

১৫.৪ ওভার -৬ রান

১৫.৫ ওভার -২ রান + নো বল

১৫.৫ ওভার -৪ রান

১৫.৬ ওভার -৬রান

ড্যানিয়েল স্যামস এই সময়ে একটি অবাঞ্ছিত রেকর্ডও গড়ে ফেলেন। আইপিএলের ইতিহাসে এক ওভারে সবচেয়ে বেশি রান খরচ করা বিদেশি বোলার হয়েছেন স্যামস। আইপিএলের সবচেয়ে ব্যয়বহুল ওভারের কথা বলতে গেলে, এই রেকর্ডটি প্রশান্ত পরমেশ্বরন এবং হার্ষাল প্যাটেলের নামে রয়েছে। প্রশান্ত ২০১১ সালে RCB-এর বিরুদ্ধে এক ওভারে৩৭রান খরচ করেছিলেন। আর হার্ষল প্যাটেল গত মরশুমে CSK-এর বিরুদ্ধে ৩৭ রান দিয়েছিলেন।

আইপিএল ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল ওভারগুলি দেখে নেওয়া যাক:

৩৭ প্রশান্ত পরমেশ্বরন বনাম আরসিবি ব্যাঙ্গালোর, ২০১১

৩৭ হার্ষাল প্যাটেল বনামCSK, মুম্বই ২০২১

৩৫ ড্যানিয়েল স্যামস বনাম কেকেআর, পুণে ২০২২

৩৩ রবি বোপারা বনাম কেকেআর, কলকাতা ২০১০

৩৩পারবিন্দর আওয়ানা বনাম সিএসকে, মুম্বই ২০১৪

বন্ধ করুন