বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > যেখান থেকে শুরু সেখানেই শেষ- জানুন কীভাবে ৩৯-এর গেরোয় বদ্ধ হলেন বিরাট কোহলি
অধিনায়ক বিরাট কোহলি (ছবি:আইপিএল)
অধিনায়ক বিরাট কোহলি (ছবি:আইপিএল)

যেখান থেকে শুরু সেখানেই শেষ- জানুন কীভাবে ৩৯-এর গেরোয় বদ্ধ হলেন বিরাট কোহলি

  • বিরাট কোহলি আর নম্বর ৩৯, এই দুটো যেন একে অপরের সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িয়ে রয়েছে। সোমবার সেটা আরও একবার প্রমাণ হল।

বিরাট কোহলি আর নম্বর ৩৯, এই দুটো যেন একে অপরের সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িয়ে রয়েছে। সোমবার সেটা আরও একবার প্রমাণ হল। এদিন বিরাট কোহলি অধিনায়ক হিসাবে শেষ ম্যাচ খেলতে নামলেন। এদিন তিনি কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৩৩ বলে ৩৯ রান করেন। এরপরে সুনীল নারিনের বলে বোল্ড হন কোহলি। এই ৩৯ রান থেকেই শুরু হয়ে গেল বিরাটের অতীতের রেকর্ড ঘাঁটা আর বিরাটের সঙ্গে ৩৯ এর যোগসূত্র খোঁজা। যা তথ্য উঠে এসেছে তা দেখলে সকলকে চমকে যেতে হয়। 

আইপিএল-এর ইতিহাসে এদিন পর্যন্ত ১৩৯টি ম্যাচে নেতৃত্ব দিলেন বিরাট কোহলি। আইপিএল-এর ইতিহাসে অধিনায়ক হিসাবে নিজের প্রথম ইনিংসে বিরাট করেছিলেন অপরাজিত ৩৯ রান। আর আইপিএল-এর ইতিহাসে অধিনায়ক বিরাট নিজের শেষ ইনিংসে করলেন ৩৩ বলে ৩৯ রান। এখানেই থেমে নেই বিরাটের ৩৯ রেকর্ড। কারণ আইপিএল-এ অধিনায়ক হিসাবে জীবনের শেষ অর্ধশতরান করেছেন চলতি মরশুমের ৩৯তম ম্যাচে।

ভাবছেন তো এ কেমন রেকর্ড। হ্যা শুধু আইপিএল নয়, আন্তর্জাতিক ক্রিকেটেও বিরাট ও ৩৯ নম্বরের একটা নিবির সম্পর্ক রয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে ক্যাপ্টেন বিরাট দুবার ১৩৯ রান করেছেন। যদিও এই রানটা তাঁর সর্বোচ্চ রান। ভাবছেন তো বিরাটের এ কেমন রেকর্ড, হয়তো বিরাট এই নম্বরটাকে মাথায় রেখেই সবকিছু করেন। না সেটা ভাবলে আপনি ভুল হবেন কারণ বিরাট যখনই যা করেন সেটার সঙ্গে কোনও না কোনও ভাবে ৩৯টা জড়িয়ে যায়।

বন্ধ করুন