বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: পাঁচ ছক্কায় ম্যাচ জেতানো থেকে ইডেনে ১১০ মিটারের দানবীয় ছয়, রিঙ্কু সিংয়ের সেরা পাঁচ কীর্তিতে চোখ রাখুন

IPL 2023: পাঁচ ছক্কায় ম্যাচ জেতানো থেকে ইডেনে ১১০ মিটারের দানবীয় ছয়, রিঙ্কু সিংয়ের সেরা পাঁচ কীর্তিতে চোখ রাখুন

রিঙ্কু সিং। ছবি- পিটিআই।

Rinku Singh's Top Five Achievements: আইপিএল ২০২৩-তে নিজের পারফর্ম্যান্স দিয়ে সকলকে মন্ত্রমুগ্ধ করেছেন রিঙ্কু সিং। একনজরে দেখে নেওয়া যাক তাঁর উল্লেখযোগ্য কৃতিত্ব।

ব্যাট হাতে রানের ফুলঝুরি ফুটিয়েছেন ফ্যাফ ডু'প্লেসি, বিরাট কোহলি, শুভমন গিলরা। ঝোড়ো ব্যাটিংয়ে নজর কেড়েছেন যশস্বী জসওয়াল। তবে এঁদের মাঝেও চলতি আইপিএলে আলাদা করে স্পটলাইট কেড়ে নিয়েছেন রিঙ্কু সিং। বরং বলা ভালো যে, আইপিএল ২০২৩-তে নিজের পারফর্ম্যান্স দিয়ে সকলকে মন্ত্রমুগ্ধ করেছেন কেকেআরের রিঙ্কু। দেখে নেওয়া যাক তাঁর সেরা পাঁচটি কীর্তি।

ব্যাট হাতে কেকেআরের সেরা: রিঙ্কু সিং এবারের আইপিএলে ১৪টি ম্যাচে ব্যাট করে ৫৯.২৫ গড়ে ৪৭৪ রান সংগ্রহ করেন। কলকাতা নাইট রাইডার্সের হয়ে সব থেকে বেশি রান সংগ্রহ করেন তিনিই। রিঙ্কুর ব্যাটিং গড় কেকেআরের বাকি সবার থেকে অনেক বেশি। তাঁর স্ট্রাইক-রেট ছিল ১৪৯.৫২। দলের হয়ে সব থেকে বেশি ৪টি ম্যাচে ব্যক্তিগত অর্ধশতরানের গণ্ডি টপকে যান রিঙ্কু। তিনি চার মারেন ৩১টি এবং ছক্কা হাঁকান দলের হয়ে সর্বোচ্চ ২৯টি।

৫ বলে ৫ ছক্কা মেরে ম্যাচ জোতানো: ৯ এপ্রিল আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে কার্যত অসাধ্যসাধন করেন রিঙ্কু সিং। গুজরাট টাইটানসের বিরুদ্ধে তিনি এমন এক কৃতিত্ব অর্জন করেন, আইপিএলের মতো টুর্নামেন্টে যার পুনরাবৃত্তি ঘটা মুশকিল। জয়ের জন্য শেষ ওভারে কলকাতার দরকার ছিল ২৯ রান। শেষ ওভারে যশ দয়ালের প্রথম বলে ১ রান নেন উমেশ যাদব। ওভারের শেষ ৫টি বলে টানা ৫টি ছক্কা হাঁকিয়ে নাইট রাইডার্সকে ম্যাচ জেতান রিঙ্কু সিং।

শেষ বলে চার মেরে ম্যাচ জেতানো: ৮ মে ইডেনে গার্ডেন্সে পঞ্জাব কিংসের বিরুদ্ধে জয়ের জন্য শেষ ওভারে ৬ রান দরকার ছিল কলকাতার। যদিও ইডেনের পিচে রান তোলা সহজ ছিল না মোটেও। আন্দ্রে রাসেলের মতো ব্যাটসম্যান নিজের উপর ভরসা করতে পারেননি। আর্শদীপের ওভারের পঞ্চম বলে রিঙ্কুকে স্ট্রাইক দিতে নিজে রান-আউট হন রাসেল। শেষ বলে চার মেরে রিঙ্কু সিং ম্যাচ জেতান কলকাতাকে।

আরও পড়ুন:- IPL 2023: রিঙ্কু সিংকে বিরাট সার্টিফিকেট অজি প্রাক্তনীর, তুলনা করলেন দুই কিংবদন্তির সঙ্গে

১১০ মিটারের ছক্কা: ২০ মে ইডেনে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে নিজেদের শেষ লিগ ম্যাচে মাঠে নামে কলকাতা নাইট রাইডার্স। জয়ের জন্য শেষ ২ ওভারে ৪১ রান দরকার ছিল কলকাতার। রিঙ্কু ব্যাট হাতে তাণ্ডব চালিয়ে কেকেআরকে ম্যাচ জিতিয়ে দিয়েছিলেন প্রায়। কলকাতা শেষমেশ ১ রানে ম্যাচ হারে। নিজেদের ইনিংসের ১৮.৫ ওভারে নবীন উল হকের বলে ১১০ মিটারের বিশাল একটি ছক্কা হাঁকান রিঙ্কু, যা লিগ পর্যায়ে টুর্নামেন্টের দীর্ঘতম ছক্কার তালিকায় পাঁচ নম্বরে জায়গা করে নেয়।

আরও পড়ুন:- ২০০-র ছড়াছড়ি, ইতিমধ্যেই রেকর্ড গড়েছে IPL 2023, ইমপ্যাক্ট প্লেয়ায়ের নিয়মেই কি এই রানের বন্যা?

৫ নম্বর বা তারও পরে ব্যাট করতে নেমে ৪০০-র বেশি রান: আইপিএলের একটি মরশুমে পাঁচ নম্বর বা তারও নীচে ব্যাট করতে নেমে ৪০০-র বেশি রান সংগ্রহ করা পঞ্চম ক্রিকেটারে পরিণত হন রিঙ্কু সিং। তিনি এই তালিকায় যোগ দেন কায়রন পোলার্ড (২০১৩), দীনেশ কার্তিক (২০১৮), আন্দ্রে রাসেল (২০১৯) ও ডেভিড মিলারের (২০২২) সঙ্গে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ মা হলেন ইয়ামি গৌতম, হিন্দুশাস্ত্র মেনে সন্তানের নাম, ছেলে হল না মেয়ে? হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার জাঙ্গিপাড়ায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার কেন্দ্রীয় বাহিনীর জওয়ান IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে এতদিন ছিলেন কানাডার নাগরিক! প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার, ‘যোগ্য প্রার্থীকে..’ ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ

Latest IPL News

SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.