বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ১৯ বলে ৬২ রান! IPL 2023-এ দ্রুততম হাফ সেঞ্চুরি সহ একাধিক নজির গড়লেন নিকোলাস পুরান

১৯ বলে ৬২ রান! IPL 2023-এ দ্রুততম হাফ সেঞ্চুরি সহ একাধিক নজির গড়লেন নিকোলাস পুরান

অর্ধশতরান করার পরে নিকোলাস পুরান (ছবি-পিটিআই)

নিকোলাস পুরান চারটি চার ও সাতটি আকাশচুম্বী ছক্কা মারেন। পুরানের ব্যাট থেকে ১৫ বলের ফিফটিও আইপিএল ইতিহাসে যৌথ দ্বিতীয় দ্রুততম ফিফটিতে জায়গা করে নিয়েছে। নিকোলাস পুরানের আগে ইউসুফ পাঠান এবং সুনীল নারিনও এই লিগে ১৫ বলে হাফ সেঞ্চুরি করেছেন। ইউসুফ ২০১৪ সালে এবং নারিন ২০১৭ সালে এই কীর্তি অর্জন করেছিলেন।

বিরাট কোহলি, ফ্যাফ ডুপ্লেসি ও গ্লেন ম্যাক্সওয়েলের দ্রুত ব্যাটিংয়ের পর চিন্নাস্বামীর মাঠে দেখা গেল নিকোলাস পুরানের রানের ঝড়। এদিনের ম্যাচে লখনউ সুপারজায়ান্টসের উইকেটরক্ষক ব্যাটসম্যান নিকোলাস পুরান আইপিএল ২০২৩-এর দ্রুততম ফিফটি করে ফেললেন। নিকোলাস পুরান, ৩৪০ স্ট্রাইক রেটে রান করলেন। এ দিন মাত্র ১৫ বলে নিজের হাফ সেঞ্চুরি পূর্ণ করলেন। এ সময় ক্যারিবিয়ান খেলোয়াড় মারেন চারটি চার ও সাতটি আকাশচুম্বী ছক্কা। পুরানের ব্যাট থেকে ১৫ বলের ফিফটিও আইপিএল ইতিহাসে যৌথ দ্বিতীয় দ্রুততম ফিফটিতে জায়গা করে নিয়েছে। নিকোলাস পুরানের আগে ইউসুফ পাঠান এবং সুনীল নারিনও এই লিগে ১৫ বলে হাফ সেঞ্চুরি করেছেন। ইউসুফ ২০১৪ সালে এবং নারিন ২০১৭ সালে এই কীর্তি অর্জন করেছিলেন।

IPL 2023-এ পুরানের আগে, এই মরশুমে দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ডটি চেন্নাই সুপার কিংসের ব্যাটসম্যান অজিঙ্কা রাহানের দখলে ছিল। তিনি মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ১৯ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন। ঝোড়ো ব্যাটিংয়ে রাহানে ২৭ বলে ৬১ রানের বিস্ফোরক ইনিংস খেলেছিলেন। আইপিএলে দ্রুততম ফিফটির রেকর্ডটি কেএল রাহুল এবং প্যাট কামিন্সের দখলে রয়েছে। ২০১৮ সালে, কেএল রাহুল দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে খেলার সময় ১৪ বলে ফিফটি করেছিলেন। একই সময়ে, কামিন্স ২০২২ সালে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে মাত্র ১৪ বলে তাঁর অর্ধশতক পূর্ণ করেছিলেন।

আরও পড়ুন… ম্যাচের মাঝে ক্যামেরাম্যানের উপর চটলেন SRH-র মালিক! ভাইরাল কাব্য মারানের ভিডিয়ো

আরও একটি রেকর্ড করতে দেখা গিয়েছে নিকোলাস পুরানকে। কেএল রাহুল, সুরেশ রায়না, আন্দ্রে রাসেলের আসনে জায়গা পেয়েছেন তিনি। এদিনের ম্যাচে পুরান ৬২ রানের মধ্যে ৫৬ রান করেছিলেন বাউন্ডারি মেরে। অর্থাৎ পুরান ৯৩.৫৪ শতাংশ বাউন্ডারি হাঁকিয়ে করেছিলেন। তবে এই তালিকার শীর্ষে রয়েছে সুরেশ রায়না। তিনি ২০১৪ সালে চেন্নাই-এর হয়ে পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে ৮৭ রান করেছিলেন যার মধ্যে ৮৪ রান করেছিলেন বাউন্ডারি হাঁকিয়ে। কলকাতার রাসেল ২০১৯ সালে ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ৬৫ রান করেছিলেন যার মধ্যে ৬২ রান এসেছিল বাউন্ডারি থেকে। ২০১৮ সালে পঞ্জাবের হয়ে কেএল রাহুল ৫১ রান করেছিলেন যার মধ্যে ৪৮ রান তিনি বাউন্ডারি মেরে করেছিলেন। এই তালিকায় এখন চার নম্বরে রয়েছেন নিকোলাস পুরান।

আরও পড়ুন… রক্তাক্ত হাঁটু নিয়েই স্যান্টনারের লড়াই! মনে করালেন ওয়াটসনকে, ছবি শেয়ার CSK-র

আইপিএল-এ সর্বোচ্চ স্ট্রাইক রেটে পঞ্চাশের বেশি রান প্লেয়ারদের তালিকায় জায়গা করলেন পুরান। এই বিষয়ে প্যাট কামিন্স, সুরেশ রায়না, ইউসুফ পাঠানের পরে জায়গা করে নিয়েছেন নিকোলাস পুরান। ২০২২ সালে কেকেআর-এর হয়ে মুম্বই-এর বিরুদ্ধে সর্বোচ্চ ৩৭৩.৩৩ স্ট্রাইক রেটে ১৫ বলে অপরাজিত ৫৬ রানের ইনিংস খেলে এই তালিকার শীর্ষে রয়েছেন প্যাট কামিন্স। দুই নম্বরে রয়েছেন সুরেশ রায়না। তিনি ২০১৪ সালে CSK-এর হয়ে পঞ্জাবের বিরুদ্ধে ৩৪৮.০০ স্ট্রাইক রেটে ২৫ বলে ৮৭ রান করেছিলেন। তালিকার তিন নম্বরে রয়েছেন ইউসুফ পাঠান। তিনি কলকাতার হয়ে ২০১৪ সালে ৩২৭.২৭ স্ট্রাইক রেটে সানরাইজার্সের বিরুদ্ধে ২২ বলে ৭২ রান করেছিলেন। এবার তালিকার চার নম্বরে জায়গা করলেন নিকোলাস পুরান। তিনি এদিন ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ১৯ বলে ৬২ রান করলেন। এই সময় তাঁর স্ট্রাইক রেট ছিল ৩২৬.৩২।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

৬০০০ টাকার মধ্য়ে মোবাইল ধমাকা, সস্তার স্মার্ট ফোন এল বাজারে, ১২৮ জিবি RAM ‘‌তিন কেন্দ্রে বাংলার মা–বোনেরা সার্জিক্যাল স্ট্রাইক করেছেন’‌, দাবি করলেন অভিষেক হিন্দুদের করা জরিমানার বখরা নিয়ে বিবাদে আহত TMC দুষ্কৃতীকে দেখতে হাসপাতালে দিলীপ তাচ্ছিল্যের শশাঙ্ক থেকে যুব বিশ্বকাপের অংকৃষ,IPL-র প্রথমার্ধে চমক ৬ ঘরোয়া তারকার ‘আরেক সাইজ বড় হলে…’, ছেলে কোলে রাতুলকে বিয়ে, ট্রোলের মুখে রূপাঞ্জনার নতুন বর ‘তোমায় যেভাবে দেখি..’, ২১-এর জন্মদিন নিসার, অদেখা ছবি শেয়ার করলেন কাজল ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? শিশু পর্নোগ্রাফি দেখা অপরাধ? মোবাইলে থাকলেও মুছে ফেলুন, আর কী বলল সুপ্রিম কোর্ট? ‘‌কেন সংসদে প্রশ্ন তোলেননি?’‌ খগেনকে নিশানা করে প্রসূনকে নিয়ে কথা দিলেন মমতা ‘মিথ্যে’র পর ফিরছে পরম-হুমার জুটি! কোন ছবিতে দেখা যাবে তাঁদের?

Latest IPL News

‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার ২৪.৫ কোটির স্টার্ককে ধর্তব্যে আনলেন না,বেয়ারস্টোর ফেভারিট তালিকায় ২ MI ক্রিকেটার কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.