বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ৭.৬৩ ব্যাটিং গড়, পুরানের রেকর্ড ভেঙে IPL-এর ইতিহাসে ফের লজ্জার নজির দীপক হুডার

৭.৬৩ ব্যাটিং গড়, পুরানের রেকর্ড ভেঙে IPL-এর ইতিহাসে ফের লজ্জার নজির দীপক হুডার

দীপক হুডা।

আইপিএলের এক মরশুমে সব থেকে খারাপ ব্যাটিং গড়ের নজির গড়েছেন দীপক হুডা। প্রসঙ্গত ব্যাটিং অর্ডারে যেসব ব্যাটার এক-সাতের মধ্যে ব্যাট করেন এবং কমপক্ষে দশটি ইনিংস খেলেছেন এমন ক্রিকেটারদের পারফরম্যান্সকে মাথায় রেখেই তৈরি হয়েছে এই তালিকা। আর এই লজ্জার তালিকার শীর্ষে রয়েছেন দীপক হুডা।

শুভব্রত মুখার্জি: শেষ কয়েক বছরে ভারতীয় সিনিয়র দলের হয়ে বেশ কয়েকটি ম‌্যাচে খেলেছেন দীপক হুডা। ডানহাতি এই ব্যাটার ক্রিকেটের সংক্ষিপ্ত ফর্ম্যাটে মোটামুটি ভাবে ধারাবাহিক পারফরম্যান্স করেছেন। আইপিএলের শেষ কয়েকটি মরশুমেও তাঁর পারফরম্যান্স যথেষ্ট ভালো ছিল। সেই তিনিই ২০২৩ সালে এসে ব্যাট হাতে একেবারেই পারফরম্যান্স করতে পারেননি। বলা ভালো, রানটা কী করে করতে হয় সেটাই যেন তিনি ভুলে গিয়েছেন। আর তাঁর এই অনবরত খারাপ পারফরম্যান্সের মধ্যে দিয়েই তিনি আইপিএলের ইতিহাসে এক লজ্জার নজির গড়ে ফেলেছেন।

আরও পড়ুন: বিশেষজ্ঞদের 2023 IPL-এর একাদশে নেই কোহলি-রোহিত-জাদেজারা, নাম নেই KKR-এর এক জনেরও

আইপিএলের এক মরশুমে সব থেকে খারাপ ব্যাটিং গড়ের নজির গড়েছেন দীপক হুডা। প্রসঙ্গত ব্যাটিং অর্ডারে যেসব ব্যাটার এক-সাতের মধ্যে ব্যাট করেন এবং কমপক্ষে দশটি ইনিংস খেলেছেন এমন ক্রিকেটারদের পারফরম্যান্সকে মাথায় রেখেই তৈরি হয়েছে এই তালিকা। আর এই লজ্জার তালিকার শীর্ষে রয়েছেন দীপক হুডা। ২০২৩ মরশুমে তাঁর ব্যাটিং গড় মাত্র ৭.৬৩। আর এই লজ্জার নজির গড়ার পথে তিনি ভেঙে দিয়েছেন বাঁহাতি আক্রমণাত্মক ক্যারিবিয়ান ব্যাটার নিকোলাস পুরানের নজির। ২০২১ মরশুমে পুরানের গড় ছিল ৭.৭২। ঘটনাচক্রে চলতি আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের হয়েই খেলছেন দীপক হুডা এবং নিকোলাস পুরান।

আরও পড়ুন: টাইটান্সের ডেরায় অপ্রতিরোধ্য নন হার্দিকরা, ঘরের মাঠ হলেও লড়াই হবে সেয়ানে সেয়ানে

প্রসঙ্গত প্রথম বার এই লজ্জার নজির গড়েছিলেন দীপক হুডাই। তিনি ২০১৬ সালে ১০.২৮ গড়ে রান করেছিলেন। যে নজির ২০২১ সালে ভেঙেছিলেন পুরান।২০২৩ সালে এসে পুরানের নজির ভেঙে ফের এই লজ্জার নজির গড়লেন দীপক হুডা। আন্তর্জাতিক টি-২০-তে আয়ারল্যান্ড সিরিজ ছাড়া দীপক হুডার বলার মতন তেমন পারফরম্যান্স নেই। ভারতের হয়ে আন্তর্জাতিক টি-২০-তে ২৫০ বল খেলে তিনি করেছেন ৩৬৮ রান। স্ট্রাইক রেট ১৪৭.২। আয়ারল্যান্ড সিরিজ বাদ দিলে তিনি ১৬৪ বলে করেছেন ২১৭ রান। স্ট্রাইক রেট ১৩২.৩। চলতি আইপিএলে লখনউ সুপার জায়ান্টস‌‌‌ এলিমিনেটরে হেরে গিয়েছে। মুম্বই ইন্ডিয়ান্সের কাছে এই ম্যাচে তারা ৮১ রানে হেরে ছিটকে গেছে টুর্নামেন্ট থেকে। এই ম্যাচে ১৩ বলে ১৫ রান করেছেন হুডা। পরবর্তীতে রান আউট হয়ে যান তিনি। ভারতীয় দলে জায়গা পাকা করার লড়াই চালানো দীপক হুডা চাইবেন যত তাড়াতাড়ি সম্ভব আইপিএলের এই খারাপ মরশুম ভুলে গিয়ে নতুন করে শুরু করতে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মাঠকর্মীদের থেকে পিচের বিষয়ে ধারণা পেয়েই অলআউট যাওয়ার সিদ্ধান্ত নিই- অকপট হেড ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল ওড়িশায় ভয়াবহ দুর্ঘটনার কবলে কলকাতাগামী বাস, মৃত ৫ যাত্রী, আহত ৪০ ‘ওর নিজের বিয়ে তো…’, সহবাস পরামর্শে জিনাতকে তুলোধনা মুমতাজের, টানলেন পুরনো কথা IPL 2024-এর মাঝে ঘোর দুঃসংবাদ, প্রয়াত ইংল্যান্ডের 'সেরা স্পিনার' ডেরেক আন্ডারউড গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল RCB vs SRH: ২০ ওভারের ম্যাচে ৫৪৯ রান, IPL 2024-এর মঞ্চে তৈরি হল নতুন বিশ্বরেকর্ড IPL 2024 Points Table: RCB-কে হারিয়ে নেট রানরেট বাড়াল SRH,কোহলিরা লাস্টবয়ই থাকল

Latest IPL News

গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.