বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023 প্লে অফের কঠিন সমীকরণ সমাধান করলেন আকাশ চোপড়া, হিসাব দেখলে চমকে যাবেন

IPL 2023 প্লে অফের কঠিন সমীকরণ সমাধান করলেন আকাশ চোপড়া, হিসাব দেখলে চমকে যাবেন

প্লে অফের কঠিন সমীকরণ সমাধান করলেন আকাশ চোপড়া (ছবি-টুইটার)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২৩-এর ৬৩তম ম্যাচ খেলা হলে লিগের আর মাত্র সাতটি ম্যাচ বাকি থাকবে। এখন থেকেই অঙ্ক কষা শুরু হয়েগিয়েছে, প্রশ্ন উঠতে শুরু করেছে প্লে অফে উঠবে কোন চারটি দল? প্লে অফের কঠিন সমীকরণ সমাধান করলেন আকাশ চোপড়া।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২৩-এর ৬৩তম ম্যাচ খেলা হলে লিগের আর মাত্র সাতটি ম্যাচ বাকি থাকবে। এখন থেকেই অঙ্ক কষা শুরু হয়েগিয়েছে, প্রশ্ন উঠতে শুরু করেছে প্লে অফে উঠবে কোন চারটি দল? এর মধ্যে একটি দল আপাতত শীর্ষে পৌঁছে গিয়েছে ফলে বাকি তিনটি স্পটের জন্য চলছে তুমুল লড়াই। এই মরশুমে প্লে অফে পৌঁছানোর গণিত খুব বিভ্রান্তিকর দেখাচ্ছে। গুজরাট টাইটানস ইতিমধ্যেই ১৮ পয়েন্ট নিয়ে প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করেছে। চেন্নাই সুপার কিংস (CSK) এবং লখনউ সুপার জায়ান্টস (LSG) যথাক্রমে ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে।

আরও পড়ুন… ব্যাট করতে করতে কেন মাঠে ছেড়ে ছিলেন ক্রুণাল পান্ডিয়া? LSG ক্যাপ্টেন নিজেই দিলেন উত্তর

একই সময়ে, মুম্বই ইন্ডিয়ান্স ১৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে। এখন দেখা যাক অন্যান্য দলের অবস্থা কী? রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি), রাজস্থান রয়্যালস, কলকাতা নাইট রাইডার্স (কেকেআর), পঞ্জাব কিংসের অ্যাকাউন্টে ১২ পয়েন্ট রয়েছে। যদিও সানরাইজার্স হায়দরাবাদ ও দিল্লি ক্যাপিটালস প্লে অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে। কেকেআর এবং রাজস্থান রয়্যালসের অবস্থা খুবই খারাপ কারণ তাদের দুজনেরই এখন মাত্র একটি লিগ ম্যাচ বাকি আছে, আর RCB এখন আরও দুটি লিগ ম্যাচ খেলবে।

আরও পড়ুন… ধর্মশালায় DC কে চ্যালেঞ্জ দিতে কোন একাদশ নামাবে PBKS! দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ

আকাশ চোপড়া একটি টুইটের মাধ্যমে এই পুরো সমীকরণটি সমাধান করার চেষ্টা করেছেন। আকাশ চোপড়া একটি টুইটে লিখেছেন, ‘যাদের অ্যাকাউন্টে ১৫ পয়েন্ট রয়েছে সেই দলগুলি যোগ্যতা অর্জন করতে পারে এবং যে দল গুলোর পকেটে ১৬ পয়েন্ট থাকবে তারা প্লে অফ মিস করতে পারে। এই মরশুমটা অবিশ্বাস্য। CSK এবং LSG উভয়ই ১৭ পয়েন্ট নিয়ে প্লে অফে পৌঁছতে পারে। একটি করে জয় পেলেই প্লে অফের টিকিট নিশ্চিত হয়ে যাবে তাদের। পঞ্জাব কিংস, আরসিবি এবং মুম্বই ইন্ডিয়ান্স ১৬ পয়েন্টে না পৌঁছলে উভয় দলই প্লে অফে যেতে পারবে না ফলে ১৫ পয়েন্ট নিয়ে প্লে অফে পৌঁছাতে পারে LSG এবং CSK। উভয়েরই ১৭ পয়েন্ট থাকলে, উভয়ই প্লে অফে জায়গা করে নেবে এবং যদি মুম্বই ইন্ডিয়ান্স, RCB এবং পঞ্জাব কিংস ১৬ পয়েন্ট স্কোর করে, তাহলে যাদের ভালো নেট-রানরেট, সেই দলটি প্লে অফে উঠতে পারবে। কি দারুণ একটা মরশুম।’

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl) 

মঙ্গলবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জয় নিবন্ধনের মাধ্যমে LSG আইপিএল ২০২৩-এ প্লে অফে পৌঁছানোর তাদের আশাকে শক্তিশালী করেছে। প্লে-অফের পথ কেকেআর এবং রাজস্থান রয়্যালসের জন্য আরও কঠিন হয়েছে, যদিও আরসিবি, মুম্বই ইন্ডিয়ান্স এবং পঞ্জাব কিংসের জন্য এখনও সুযোগ রয়েছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন