বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > হার্ষাল বা শার্দুল নন, IPL-এর নিলামে সবচেয়ে দামি ভারতীয় হতে চলেছেন ২৯ বছরের বোলার, দাবি আকাশ চোপড়ার

হার্ষাল বা শার্দুল নন, IPL-এর নিলামে সবচেয়ে দামি ভারতীয় হতে চলেছেন ২৯ বছরের বোলার, দাবি আকাশ চোপড়ার

আকাশ চোপড়া।

আকাশ চোপড়া তাঁর প্রথম ৫ জন সবচেয়ে দামি ভারতীয় বোলারদের তালিকায় হার্ষাল এবং শার্দুলকে রাখেনইনি। তিনি সেই তালিকায় রেখেছেন প্রসিধ কৃষ্ণ, আবেশ খান, রাহুল চাহার, যুজবেন্দ্র চাহাল এবং দীপক চাহারকে।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়া সোমবার একটি বিশাল বড় ভবিষ্যদ্বাণী করেছেন। তাঁর মতে, হর্ষাল প্যাটেল বা শার্দুল ঠাকুর নয়, ২৯ বছরের প্রতিশ্রুতিমান বোলারই ২০২২ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আসন্ন মেগা নিলামে সবচেয়ে দামি ভারতীয় বোলার হতে চলেছেন। কার কথা বলেছেন আকাশ চোপড়া?

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে রেকর্ড ৩২টি উইকেট তুলে নিয়ে ২০২১ আইপিএলে পার্পল ক্যাপ বিজয়ী ছিলেন হার্ষাল। তবে এই তারকা পেসারকে আরসিবি এ বার রিটেন করেনি। অন্যদিকে শার্দুল, যখন দলের সবচেয়ে বেশি প্রয়োজন পড়ে, তখন উইকেট নেওয়ার দক্ষতা রাখেন। পাশাপাশি ব্যাট হাতেও তাঁর দক্ষতা দেখিয়েছেন শার্দুল। চলতি মাসের শুরুতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে দু'টি হাফসেঞ্চুরিও করেছেন তিনি।

তবে আকাশ চোপড়া তাঁর প্রথম ৫ জন সবচেয়ে দামি ভারতীয় বোলারদের তালিকায় হার্ষাল এবং শার্দুলকে রাখেনইনি। তিনি সেই তালিকায় রেখেছেন প্রসিধ কৃষ্ণ, আবেশ খান, রাহুল চাহার, যুজবেন্দ্র চাহাল এবং দীপক চাহারকে।

নিজের ইউটিউব চ্যানেলে চোপড়া ২৯ বছরের সেই বোলারকে নিয়ে দাবি করেছেন, ‘প্রথমত ও নতুন বলে উইকেট নেয়। এই ধরনের কোনও ভারতীয় নেই। ভুবনেশ্বর কুমার, সন্দীপ ওয়ারিয়র, শিবম মাভির কথা ভাবতে পারেন...গত মরশুমে পার্পল ক্যাপ জেতার জন্য ৩২টি উইকেট নেওয়া সত্ত্বেও আমি হর্ষাল প্যাটেলকে তালিকায় রাখিনি। কারণ আমি মনে করি, ওর জন্য সম্ভবত অনেক টাকা খরচ করা হবে না।’

আকাশ চোপড়া মনে করেন, দীপক চাহার একজন পাওয়ারপ্লে বোলার। যিনি প্রথম দিকে উইকেট তুলে নিতে পারেন। এবং দক্ষিণ আফ্রিকায় ওডিআই সিরিজে দেখা গিয়েছে, ব্যাটট হাতেও সাবলীল দীপক চাহার। যে কারণে আকাশ চোপড়া দাবি করেছেন, ১২ এবং ১৩ ফেব্রুয়ারি আইপিএল নিলামে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি দীপককে নিয়ে টানাটানি করবে।

আকাশ চোপড়া বলেছেন, ‘পাওয়ারপ্লেতে বল করতে এসে দীপক তাড়াতাড়ি উইকেট নিতে পারে। এর চেয়ে ভালো আর কিছু নেই। প্রতিপক্ষের কোমর ভেঙে দিতে পারে ও। ডেথ ওভারে অবশ্য দুর্দান্ত না হলেও চলনসই। কিন্তু ও যে কাজ করতে পারে, তাতে আমি মনে করি সিএসকে ওকে আবার ফিরিয়ে আনার চেষ্টা করবে। আহমেদাবাদ ও লখনউও ওকে নেওয়ার চেষ্টা করবে। প্রতিটি ফ্র্যাঞ্চাইজি ওকে তাদের দলে নেওয়ার চেষ্টা করবে। এবং ও ব্যাটিংয়েও কিন্তু সাবলীল।’

বন্ধ করুন