বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ‘আগামী বছর IPL-এ ফিরছি’, RCB-তে ফেরার বিষয়ে স্পষ্ট বার্তা ডি'ভিলিয়ার্সের
এবি ডি'ভিলিয়ার্স।

‘আগামী বছর IPL-এ ফিরছি’, RCB-তে ফেরার বিষয়ে স্পষ্ট বার্তা ডি'ভিলিয়ার্সের

  • ২০১১ সালে আরসিবি দলে নেয় এবি ডি'ভিলিয়ার্সকে। এবং তিনি বেঙ্গালুরু-ভিত্তিক ক্লাবের সেরা খেলোয়াড়দের একজন হয়ে ওঠেন। তিনি বিরাট কোহলিদের টিমের জার্সিতে টানা ১১ বছর খেলেছেন।

ফের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে ফিরতে চলেছেন এবি ডি'ভিলিয়ার্স। এমন ইঙ্গিত আগেই দিয়েছিলেন বিরাট কোহলি। এর পরে দক্ষিণ আফ্রিকার আইকন এবি ডি'ভিলিয়ার্স নিজেই ২০২৩ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ফেরার ইচ্ছের কথা স্বীকার করেছেন। ২০০৮ সালে শুরু হওয়ার পর প্রথম বারের মতো ২০২২ আইপিএলে খেলেননি ডি'ভিলিয়ার্স।

এবি বলেছেন, ‘আমি পরের বছর আইপিএলে ফিরতে চাই এবং আমি এটির জন্য অপেক্ষা করছি। এখনও কিছু খেলা হতে পারে ব্যাঙ্গালোরের চিন্নাস্বামীতে, যেটা আমার দ্বিতীয় হোম টাউন।’

এর আগে বিরাট কোহলি বলেছিলেন, ‘আমরা প্রত্যেকেই ওর (এবি ডি'ভিলিয়ার্স) সঙ্গে যোগাযোগ রাখি। এবি নিজেও আরসিবির প্রতিটা খেলা খুব মন দিয়ে দেখছে। আশা করছি, পরের মরশুমে কোনও এক নতুন ভূমিকায় ওকে দেখা যাবে।’

আরও পড়ুন: RCB-তে আবার ফিরতে চলেছেন ডি'ভিলিয়ার্স, স্পষ্ট ইঙ্গিত কোহলির- ভিডিয়ো

আসলে গত বছর আইপিএলের পর দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক ক্রিকেটের সব ফরম্যাট থেকে অবসর নিয়েছিলেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর হল পুরনো তিনটি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ দলের মধ্যে একটি, যারা এখনও চ্যাম্পিয়নশিপ জিততে পারেনি। এ দিকে, আইপিএল ২০২২-এ তারা প্লে-অফে উঠেছে। বুধবার এলিমেনটরের ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের মুখোমুখি হবে তারা।

দিল্লি ডেয়ারডেভিলসের (বর্তমানে দিল্লি ক্যাপিটালস) জার্সিতে এবি ডি'ভিলিয়ার্স আইপিএল কেরিয়ার শুরু করেছিলেন, যেখানে তিনি ৩ বছর কাটিয়েছিলেন। ২০১১ সালে আরসিবি দলে নেয় ডি'ভিলিয়ার্সকে। এবং তিনি বেঙ্গালুরু-ভিত্তিক ক্লাবের সেরা খেলোয়াড়দের একজন হয়ে ওঠেন। তিনি বিরাট কোহলিদের টিমের জার্সিতে টানা ১১ বছর খেলেছেন।

আরসিবি-র হয়ে ডি'ভিলিয়ার্স ১৫৬টি আইপিএল ম্যাচ খেলেছেন। এবং ২টি শতরান ও ৩৭টি অর্ধশতরান সহ ৪১.২০ গড়ে ৪,৪৯১ রান করেছেন। সম্প্রতি তিনি আরসিবি-র হল অফ ফেমে অন্তর্ভুক্ত হয়েছেন।

তবে এবি ডি'ভিলিয়ার্স কোন ভূমিকায় আরসিবি-তে আবার ফিরতে চলেছেন, সেটা নিয়ে ধোঁয়াশা রয়েছে। তবে কোহলি বলেছিলেন, অন্য ভূমিকায় ফিরতে পারেন তিনি। অর্থাৎ প্লেয়ার নন, কোচিং স্টাফ হয়ে তিনি ফিরতে পারেন আরসিবি-তে। সে রকম সম্ভাবনাই বেশি।

বন্ধ করুন