বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > RCB-তে ফিরছেন ডি'ভিলিয়ার্স, শিলমোহর দলের, IPL জয় নিয়ে বার্তা প্রোটিয়া প্রাক্তনীর- video

RCB-তে ফিরছেন ডি'ভিলিয়ার্স, শিলমোহর দলের, IPL জয় নিয়ে বার্তা প্রোটিয়া প্রাক্তনীর- video

এবি ডি'ভিলিয়ার্স এবং বিরাট কোহলি।

ডি'ভিলিয়ার্স সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। বেঙ্গালুরু-ভিত্তিক আইপিএল ফ্র্যাঞ্চাইজির সঙ্গে দীর্ঘ দিন ধরে যুক্ত ছিলেন ডি'ভিলিয়ার্স। ৩৮ বছরের তারকা ২০১১ সালে আরসিবি-তে যোগ দিয়েছিলেন এবং ২০২১ পর্যন্ত তাদের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন। তবে এখন তিনি একটি নতুন ভূমিকায় আরসিবি-তে যোগ দিতে চলেছেন।

২০২৩ আইপিএলের নিলাম আগামী মাসে হতে চলেছে। নিলামের আগে ১৫ নভেম্বরের মধ্যে সব দলই তাদের রিটেন এবং ছেড়ে দেওয়া প্লেয়ারদের তালিকা জমা দিয়েছে। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রাক্তনী এবি ডি'ভিলিয়ার্সেরও তাঁর পুরনো দলে আইপিএল দলে ফেরার সম্ভাবনা রয়েছে। রিটে করা এবং ছেড়ে দেওয়া প্লেয়ারদের তালিকা হস্তান্তরের আগে আরসিবি-র সঙ্গে দেখা করেন মিস্টার থ্রি সিক্সটি ডিগ্রি। এবি আরসিবি-তে ফিরলে, কোনও ভূমিকায় ফিরবেন, তা নিয়ে এখন জল্পনা তুঙ্গে।

আরও পড়ুন: জাদেজাকে ছাড়লে ১৬ কোটি পেত CSK, তবে তারা সত্যি কি লাভবান হত?- প্রশ্ন অশ্বিনের

আরসিবি-তে ডি'ভিলিয়ার্সের ভূমিকা

এবি ডি'ভিলিয়ার্স সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। বেঙ্গালুরু-ভিত্তিক আইপিএল ফ্র্যাঞ্চাইজির সঙ্গে দীর্ঘ দিন ধরে যুক্ত ছিলেন ডি'ভিলিয়ার্স। ৩৮ বছরের তারকা ২০১১ সালে আরসিবি-তে যোগ দিয়েছিলেন এবং ২০২১ সাল পর্যন্ত তাদের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন। তবে এখন তিনি একটি নতুন ভূমিকায় আরসিবি শিবিরে যোগ দিতে চলেছেন। তিনি সম্প্রতি বেঙ্গালুরুতে গিয়েছিলেন। কথাবার্তা বলার জন্য।

আরও পড়ুন: নতুন বহুমূল্য গাড়ি কিনেই রুতুরাজদের নিয়ে রাঁচি ঘুরতে বেরিয়ে পড়লেন CSK অধিনায়ক

তবে তাঁর ভূমিকা কী হবে, তা এখনও রয়ে গিয়েছে। যাই হোক না কেন, আরসিবি-র ভক্তরা আশায় রয়েছেন যে, দলের সঙ্গে তার দ্বিতীয় ইনিংসের হাত ধরে আরসিবি-র দুর্দশার অবসান ঘটতে পারে এবং পরের বছর আইপিএলের পরবর্তী সংস্করণে প্রথম শিরোপা জিততে সাহায্য করবে। বিরাট কোহলির ফর্মে ফেরাটাও আগামী বছর ভালো পারফরম্যান্সের জন্য আরসিবি শিবিরকে উৎসাহিত করবে। আরসিবি-র তরফে ডি'ভিলিয়ার্সের একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে, যেখানে আরসিবি এবং বিরাট কোহলিদের সঙ্গে কাটানো নানা মুহূর্ত ধরা পড়েছে।

প্রথম ট্রফির অপেক্ষায় আরসিবি

এবি ডি'ভিলিয়ার্স বিশ্বাস করেন যে, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর একবার যদি ট্রফি জিততে পারে, তবে সেই ধারা অব্যাহত থাকবে। তিনটি ফাইনালে উঠলেও, আরসিবি এখনও একবারও শিরোপা জিততে পারেনি।

ডি'ভিলিয়ার্সের দাবি

২০২২ আইপিএলে তিনে শেষ করেছিল আরসিবি। ডি'ভিলিয়ার্স এ বার আত্মবিশ্বাসী যে, এ বার ট্রফি জিতবেই কোহলিরা। মিনি নিলামের আগে ব্যাঙ্গালোর তাদের বেশির ভাগ খেলোয়াড়কে ধরে রেখেছে। বিরাট কোহলির ফর্মে ফেরা দলের জন্য একটি বড় ইতিবাচক হবে। ডি ভিলিয়ার্স স্টার স্পোর্টসে বলেছেন যে, ‘একন কতগুলি মরশুম হয়েছে? ১৪, ১৫ যাই হোত না কেন, এ বার তারা বন্ধন ভাঙতে প্রস্তুত। আমি মনে করি, আরসিবি যদি এক বার জিততে পারে, তবে তারা সম্ভবত দুই, তিন, চার বার পরপর ট্রফি জিততে থাকবে। তবে এখন অপেক্ষা করতে হবে। এবং দেখতে হবে কী হয়!’ পাশাপাশি ডি'ভিলিয়ার্স বিশ্বাস করেন যে, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ঘুরে দাঁড়ানো এখন সময়ের অপেক্ষা।

বন্ধ করুন