বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > অবসর নিয়ে RCB ও বিরাট কোহলির জন্য বিশেষ বার্তা দিলেন এবি ডি’ভিলিয়ার্স
কোহলির জন্য বিশেষ বার্তা দিলেন এবি ডি’ভিলিয়ার্স (ছবি:আইপিএল)
কোহলির জন্য বিশেষ বার্তা দিলেন এবি ডি’ভিলিয়ার্স (ছবি:আইপিএল)

অবসর নিয়ে RCB ও বিরাট কোহলির জন্য বিশেষ বার্তা দিলেন এবি ডি’ভিলিয়ার্স

  • ২০১১ সালে দলে প্রথম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে যোগ দিয়েছিলেন এবি। এরপর থেকে ১১টা বছর ও টানা ১০টা মরশুম আরসিবিতেই খেলেছিলেন তিনি। এদিন ক্রিকেটের সব ফর্ম্যাটকে বিদায় জানানোর সময় তাই আরসিবি নিয়ে বিশেষ ভাবে আবেগতাড়িত হয়ে পড়েন এবি ডি’ভিলিয়ার্স।

১৯ নভেম্বর ক্রিকেটের সব ফর্ম্যাট থেকে অবসরের ঘোষণা করলেন দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার এবি ডি’ভিলিয়ার্স। এর সঙ্গে সঙ্গে ক্রিকেটার হিসাবে তার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সাথেও সম্পর্ক শেষ হল। ২০১১ সালে দলে প্রথম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে যোগ দিয়েছিলেন এবি। এরপর থেকে ১১টা বছর ও টানা ১০টা মরশুম আরসিবিতেই খেলেছিলেন তিনি। এদিন ক্রিকেটের সব ফর্ম্যাটকে বিদায় জানানোর সময় তাই আরসিবি নিয়ে বিশেষ ভাবে আবেগতাড়িত হয়ে পড়েন এবি ডি’ভিলিয়ার্স।  

অবসর ঘোষনার দিনে বিরাট কোহলি ও নিজের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দল নিয়ে বলতে গিয়ে তিনি লেখেন, ‘আমি আরসিবি ম্যানেজমেন্ট, আমার বন্ধু বিরাট কোহলি, সতীর্থ, কোচ, সাপোর্ট স্টাফ, ভক্ত এবং পুরো আরসিবি পরিবারকে ধন্যবাদ জানাতে চাই। এই সমস্ত বছর তারা যেভাবে আমাকে বিশ্বাস করেছে তার জন্য এবং সমর্থন করার জন্য সকলের কাছে আমি কৃতজ্ঞ। আরসিবির সাথে এটি একটি স্মরণীয় যাত্রা। আজীবন এটা আমার স্মৃতিতে রয়ে যাবে। আরসিবি সবসময় আমার এবং আমার পরিবারের খুব কাছাকাছি থাকবে। এই দুর্দান্ত দলটিকে সমর্থন করতে থাকবে। আমি চিরকালই একজন আরসিবিয়ান।’

ডি’ভিলিয়ার্স RCB এর হয়ে ১৫৬ টি ম্যাচে ৪৪৯১ রান করেছেন। নিজের ক্যারিয়ার শেষে তিনি আরসিবির জার্সি পড়েছিলেন। বিরাট কোহলির পরে দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে ছিল তাঁর নাম। ডি’ভিলিয়ার্স, যিনি RCB-তে যোগদানের আগে দিল্লি ডেয়ারডেভিলসের প্রতিনিধিত্ব করেছিলেন, ২০১৫ সালে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে অপরাজিত ১৩৩ রান করেছিলেন। ১৮৪ ম্যাচে ৫১৬২ রানের সাথে ষষ্ঠ সর্বোচ্চ রান সংগ্রাহক হিসাবে নিজের আইপিএল ক্যারিয়ার শেষ করলেন এবি।

ডি’ভিলিয়ার্স জানানা, ‘আরসিবিতে খেলার জন্য আমার দীর্ঘ এবং ফলপ্রসূ সময় কেটেছে। এগারো বছরে অনেক কিছু দিয়েছে এবং এখন ছেলেদের ছেড়ে যাওয়াটা অত্যন্ত তিক্ত। অবশ্যই, এই সিদ্ধান্তে পৌঁছাতে অনেক সময় লেগেছিল, কিন্তু অনেক চিন্তাভাবনার পরে আমি সিদ্ধান্ত নিয়েছি আমার বুট ঝুলিয়ে রাখব এবং আমার পরিবারের সাথে দারুণ সময় কাটাব।’

বন্ধ করুন