বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > শেষ ৫টি ইনিংসে টানা ৪টি শতরান ও ১টি অর্ধশতরান, তবু IPL নিলামে উপেক্ষিত অভিমন্যু

শেষ ৫টি ইনিংসে টানা ৪টি শতরান ও ১টি অর্ধশতরান, তবু IPL নিলামে উপেক্ষিত অভিমন্যু

অভিমন্যু ঈশ্বরন। ছবি- বিসিসিআই।

ঘরোয়া ক্রিকেটে ব্যাট হাতে বরাবর ধারাবাহিক বাংলার তরুণ ওপেনার। ভারতীয়-এ দলে নিয়মিত বিচরণ করেন। তা সত্ত্বেও আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা মুখ ফিরিয়ে থাকে অভিমন্যু ঈশ্বরনের দিক থেকে।

ঘরোয়া ক্রিকেটে ব্যাট হাতে বরাবর ধারাবাহিক অভিমন্যু ঈশ্বরন। একাটানা ব্যর্থ হতে দেখা না তাঁকে। হতে পারে উদ্ভাবনী শটে মারকাটারি ক্রিকেটে বিশ্বাসী নন। তবে তাই বলে এমন নয় যে, আগ্রাসী মেজাজে রান তুলতে পারেন না তিনি। যে কোনও ফর্ম্যাটে, যে কোনও দলের হয়েই মাঠে নামুন না কেন, সস্তায় সাজঘরে ফেরা মোটেও পছন্দ নয় ঈশ্বরনের। তাঁর সাম্প্রতিক ফর্ম চ্যালেঞ্জ জানাবে যে কোনও বিশ্বমানের ব্যাটসম্যানকে। তা সত্ত্বেও এবার আইপিএল নিলামে উপেক্ষিত থাকেন বাংলার তরুণ ওপেনার।

উপেক্ষার জবাব অবশ্য ব্যাট হাতেই দেওয়ার সিদ্ধান্ত নেন অভিমন্যু। নাগাল্যান্ডের বিরুদ্ধে বাংলার রঞ্জি ম্য়াচের প্রথম ইনিংসে দুর্দান্ত শতরান করেন তিনি। উল্লেখযোগ্য বিষয় হল, সব ফর্ম্যাট মিলিয়ে এটি ঈশ্বরনের টানা চতুর্থ শতরান। শেষ পাঁচটি ইনিংসে তিনি ১টি হাফ-সেঞ্চুরি ও ৪টি সেঞ্চুরি করলেন।

নাগাল্যান্ডের বিরুদ্ধে রঞ্জির প্রথম ইনিংসে ১৬টি বাউন্ডারির সাহায্যে ২১৮ বলে ১৭০ রানের ঝকঝকে ইনিংস খেলেন অভিমন্যু। তার আগে ভারতীয়-এ দলের ক্যাপ্টেন হিসেবে বাংলাদেশ সফরে ২টি চার দিনের বেসরকারি টেস্টে মাঠে নামেন ঈশ্বরন। কক্সবাজারের প্রথম ম্যাচে ১১টি টার ও ১টি ছক্কার সাহায্যে ২৫৫ বলে ১৪১ রান করেন তিনি। পরে সিলেটের দ্বিতীয় ম্যাচে ১৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৪৮ বলে ১৫৭ রান করেন অভিমন্যু।

আরও পড়ুন:- Ranji Trophy: ১১টি ছক্কায় ঝোড়ো ডাবল সেঞ্চুরি মণীশ পান্ডের, ২.৪ কোটি খরচ করে আশ্বস্ত হবে দিল্লি ক্যাপিটালস

বাংলাদেশ সফরে উড়ে যাওয়ার আগে রাঁচিতে বিজয় হাজারে ট্রফির ম্যাচে সার্ভিসেসের বিরুদ্ধে ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১২৩ বলে ১২২ রান করেন অভিমন্যু ঈশ্বরন। রেলওয়েজের বিরুদ্ধে তার আগের ম্যাচে তিনি ৯টি বাউন্ডারির সাহায্যে ৫৯ বলে ৫০ রান করেন।

অভিমন্যু ঈশ্বরনের শেষ ৫টি ইনিংস:-
বনাম নাগাল্যান্ড (রঞ্জি ট্রফি): ১৭০
বনাম বাংলাদেশ-এ (বেসরকারি টেস্ট): ১৫৭
বনাম বাংলাদেশ-এ (বেসরকারি টেস্ট): ১৪১
বনাম সার্ভিসেস (বিজয় হাজারে ট্রফি): ১২২
বনাম রেলওয়েজ (বিজয় হাজারে ট্রফি): ৫০

আরও পড়ুন:- Ranji Trophy: ফের ব্যাট চালাতে গিয়ে সেঞ্চুরি হাতছাড়া সূর্যকুমারের, জাদেজার ঘূর্ণিতে পিছিয়ে পড়ল মুম্বই

অভিমন্যু ঈশ্বরন বেশ কিছুদিন ধরেই ভারতীয়-এ দলের অন্দরমহলে বিচরণ করেন। বিদেশ সফরে ভারতীয় টেস্ট দলের স্ট্যান্ড-বাই হিসেবেও দেখা গিয়েছে তাঁকে। ইংল্যান্ড সফরে এবং গত বাংলাদেশ সফরে ভারতের টেস্ট স্কোয়াডে জায়গাও করে নেন তিনি। তবে এখনও পর্যন্ত জাতীয় দলের হয়ে মাঠে নামার সুযোগ হয়নি তাঁর। ধারাবাহিকভাবে সফল হন বলেই ভারতীয়-এ দলের ক্যাপ্টেন্সিও তুলে দেওয়া হয় বাংলার ওপেনারের হাতে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিমানবন্দর সংলগ্ন হোটেল থেকে উদ্ধার আন্দামানের যুবকের দেহ, তদন্তে পুলিশ করণ জোহর বলেছেন, তিনি বডি ডিসমর্ফিয়ায় আক্রান্ত! কী এই সমস্যা? জেনে নিন সোনার গয়না পরা কোন কোন রাশির জন্য শুভ? মীন সহ কাদের ভাগ্য ফেরে? রইল জ্যোতিষমত চন্দ্রবিন্দুর গানের সঙ্গে মিলে গেল লোকগীতি! সারেগামাপায় পটা-সিধুকে টক্কর বনশ্রীর ট্রাম্পের VP প্রার্থী ভ্যান্সের স্ত্রী ‘উষা পারিবারিক বন্ধু’, এল বিবেকের বার্তা কিছু অংশে হোক শিল্প, বাকিটা চাষযোগ্য করে ফেরত দেওয়া হোক, সুর বাঁধছে সিঙ্গুর এবার জোড়াসাঁকো ঠাকুরবাড়ির ঠাকুর দালানে বিয়ে হবে! অনুমতি দিল রবীন্দ্র ভারতী? রাহুল LSG অধিনায়ক থাকছেন?গোয়েঙ্কা-কেএল-এর মধ্যে ঠিক কী ঘটেছিল?জানালেন অমিত মিশ্র হঠাৎ বাড়ছে চণ্ডীপুরা ভাইরাসের সংক্রমণ! কী এই জীবাণু? কতটা ভয়ের এটি? জেনে নিন সোনালি লেহেঙ্গায় যেন রাজকন্যে! অনন্ত-রাধিকার রিসেপশনের সাক্ষী রইলেন সুস্মিতা

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.