বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > সাঙ্গাকারার মতে এই দুই ক্রিকেটারের উপস্থিতি বদলে দেবে রাজস্থান রয়্যালসের ছবি

সাঙ্গাকারার মতে এই দুই ক্রিকেটারের উপস্থিতি বদলে দেবে রাজস্থান রয়্যালসের ছবি

রাজস্থান রয়্যালস দলের প্রধান কোচ কুমার সাঙ্গাকারা (ছবি:বিসিসিআই/আইপিএল)

রাজস্থান রয়্যালসের প্রধান কোচ কুমার সাঙ্গাকারা বিশ্বাস করেন যে তাদের একটি‘খুব সক্ষম’ দল রয়েছে। তার মতে গত তিনটি মরশুমের খারাপ ফল করা পরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৫তম মরশুমে শক্তিশালী পারফরম্যান্স দেখাতে পারবে তার দল। গত তিন মরশুমে রয়্যালস দল সপ্তম,অষ্টম ও সপ্তম স্থানে ছিল।

সঞ্জু স্যামসনের নেতৃত্বাধীন রাজস্থান রয়্যালস ২৯ মার্চ সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচ দিয়ে তাদের আইপিএল অভিযান শুরু করবে। এর আগে টিম কম্বিনেশন নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন দলের প্রধান কোচ কুমার সাঙ্গাকারা। রাজস্থান রয়্যালসের প্রধান কোচ কুমার সাঙ্গাকারা বিশ্বাস করেন যে তাদের একটি‘খুব সক্ষম’ দল রয়েছে। তার মতে গত তিনটি মরশুমের খারাপ ফল করা পরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৫তম মরশুমে শক্তিশালী পারফরম্যান্স দেখাতে পারবে তার দল। গত তিন মরশুমে রয়্যালস দল সপ্তম,অষ্টম ও সপ্তম স্থানে ছিল।

২৬ মার্চ থেকে শুরু হবে আইপিএলের আসন্ন মরশুম। শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক সাঙ্গাকারা বলেছেন, আমরা জানি অফ-সিজনে আমাদের দলের জন্য অনেক কাজ করতে হবে। আমি মনে করি নিলামে খেলোয়াড় বাছাই করার সময় আমরা সেই বিভাগগুলোকে চিহ্নিত করতে পেরেছি যেগুলোর মনোযোগের প্রয়োজন ছিল এবং যথাযথ প্রক্রিয়া অনুসরণ করেছিলাম। আমরা আমাদের জন্য সেট করা পরামিতিগুলি পূরণ করতে সক্ষম হয়েছি।

দলের ডাইরেক্টর অফ ক্রিকেট কমার সাঙ্গাকার বলেন,‘আমি মনে করি ফ্র্যাঞ্চাইজি একটি শক্তিশালী দল বেছে নিয়ে দারুণ কাজ করেছে।’ টিম কম্বিনেশনের উপর প্রতিক্রিয়া দিতে গিয়ে সাঙ্গাকারা বলেন,‘যুজবেন্দ্র চাহাল এবং রবিচন্দ্রন অশ্বিনের উপস্থিতি একটি বড় পার্থক্য তৈরি করবে। তিনি বলেছেন যে লেগ স্পিন এবং অফ স্পিনের ক্ষেত্রে চাহাল এবং অশ্বিনের মধ্যে আমাদের আইপিএলের সেরা দুই স্পিনার রয়েছে। আমাদের কাছে ট্রেন্ট বোল্ট,প্রসিধ কৃষ্ণ,নবদীপ সাইনির মতো একটি শক্তিশালী ফাস্ট বোলিং লাইন আপ রয়েছে। এর পাশাপাশি যশস্বী জয়সওয়াল,সঞ্জু স্যামসন জোস বাটলারদেরও আমরা ধরে রেখেছি।’সাঙ্গাকারা আরও বলেন, ‘আমাদের প্রতিটি বিভাগে গভীরতা রয়েছে, জেমস নিশাম, মিচেল এবং রেসি ভ্যান ডের ডুসেন দুর্দান্ত ক্রিকেটার। আমাদের কিছু ভালো তরুণ ভারতীয় ক্রিকেটারও আছে। মূল কথা হল আমাদের দল খুবই সক্ষম।’

বন্ধ করুন