বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL-এর বাজারে বাড়ন্ত প্লেয়ার, লাথামকে দলে ফিরিয়ে T20I-তে অধিনায়ক করল কিউয়িরা

IPL-এর বাজারে বাড়ন্ত প্লেয়ার, লাথামকে দলে ফিরিয়ে T20I-তে অধিনায়ক করল কিউয়িরা

টম লাথাম। ছবি- এএফপি 

প্রায় দুই বছর পর নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি দলে ফিরলেন টম লাথাম। তাঁর নেতৃত্বেই একাধিক নতুন মুখ নিয়ে শ্রীলঙ্কা এবং পাকিস্তানর বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করল কিউইরা। 

শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। আর সেই সিরিজের জন্য দল ঘোষণা করল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। শুধু সেই সিরিজ নয়, একই পাকিস্তান সফরে টি-টোয়েন্টি সিরিজের জন্যও দল ঘোষণা করেছে ব্ল্যাক ক্যাপসরা। আর এই দুই সিরিজের জন্যই দলের নেতৃত্ব দেওয়া হয়েছে টম লাথামকে। যিনি দীর্ঘদিন পর টি-টোয়েন্টি দলে কামব্যাক করলেন। প্রায় দুই বছর পর টি-টোয়েন্টিতে খেলতে দেখা যাবে লাথামকে।

বর্তমানে ওডিআইতে দুর্দান্ত পারফরম্যান্স করছেন লাথাম। এবার তাঁকেই টি-টোয়েন্টিতে দায়িত্ব দেওয়া হল। আগামী ২ এপ্রিল থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে কিউইরা। অন্যদিকে ১৪ এপ্রিল লাহোরে পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবে লাথামের দল। দুই দলের বিরুদ্ধেই তিনটি করে ম্যাচ খেলবেন তারা।

এই দুই সিরিজের জন্য দল ঘোষণার পর নিউজিল্যান্ডের কোচ গ্রে স্টিড বলেন, 'আগামী দুই সিরিজ আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। তাই যোগ্য ব্যক্তির হাতেই এই সিরিজের দায়িত্ব দেওয়া হয়েছে। কয়েক মাস আগেই ভারতের বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্স করে টম লাথাম। বেশ ভালো ব্যাটিং করতে দেখা যায়। ওর দক্ষতার পরিচয় আমরা আগেই পেয়েছি। বিশেষ করে ২০২১ সালে বাংলাদেশ সিরিজে। সেই সময় আমরা কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছিলাম। সেই সিরিজ আমরা হারলেও ও দায়িত্বের সঙ্গে অধিনায়কত্বও পালন করে। তাই এই সিরিজে লাথামকেই ফের অধিনায়ক করার সিদ্ধান্ত নিয়েছি আমরা।' প্রসঙ্গত আইপিএলের জন্য কিউয়িদের শীর্ষস্থানীয় ক্রিকেটাররা থাকবেন না। সেই কারণেই দ্বিতীয় সারির দল নির্বাচিত করতে হচ্ছে ব্ল্যাক ক্যাপসদের। 

একই সঙ্গে এই সিরিজে বেশ কিছু ক্রিকেটারকে ফের দলে ফেরানো হয়েছে। তাদের মধ্যে রয়েছেন রাচিন রবীন্দ্র, টিম শেফার্ট এবং কল ম্যাককঞ্চি। এছাড়াই প্রথমবার নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন চাদ বোয়েস, হেনরি শিপলে। সম্প্রতি শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওডিআই ম্যাচে প্রথম পাঁচ উইকেট নেন হেনরি। তাঁর এই পারফরম্যান্স টি-টোয়েন্টি দলের দরজাও খুলে দিল।

এই প্রসঙ্গে কিউই কোচ বলেন, 'আমরা অনেক ক্রিকেটারকে এই দুই সিরিজে দলে নিয়েছি তাদের সম্প্রতি ফর্ম দেখে। আমরা আত্মবিশ্বাসী ওদের ভালো পারফরম্য়ান্সের ব্যাপারে।'

এবার এক নজরে দেখে নেওয়া যাক দুই সিরিজে কারা সুযোগ পেলেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে সুযোগ পেয়েছেন- টম লাথাম (অধিনায়ক, উইকেটরক্ষক), চাদ বোয়েস, ম্যাট হেনরি, বেন লিস্টার, অ্যাডাম মিলিন, ড্যারেল মিচেল, জিমি নিশাম, রাচিন রবীন্দ্র, টিম শেফার্ট, হেনরি শিপলে, ইশ সোধি এবং উইল ইয়ং।

পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে সুযোগ পেয়েছেন- টম লাথাম (অধিনায়ক, উইকেটরক্ষক), চাদ বোয়েস, মার্ক চাপম্যান, ডেন ক্লেভার, ম্যাট হেনরি, বেন লিস্টার, অ্যাডাম মিলিন, কলি ম্যাককঞ্চি, ড্যারেল মিচেল, জিমি নিশাম, রাচিন রবীন্দ্র, টিম শেফার্ট, হেনরি শিপলে, ইশ সোধি, ব্লেয়ার টিকনার এবং উইল ইয়ং।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কোপা চ্যাম্পিয়ন হয়ে FIFA Rankings-এ শীর্ষস্থান মজবুত হল মেসিদের, ১২৪-এ থাকল ভারত Paris Olympics 2024: অফিসিয়ালি খুলে গেল প্যারিস অলিম্পিক্সের গেমস ভিলেজ ENG vs WI: মাত্র ২৬ বলে ৫০, টেস্টের ইতিহাসে দ্রুততম দলীয় হাফসেঞ্চুরি ইংল্যান্ডের T20-র মতো শুরু, ODI-এর ঢংয়ে শেষ, নটিংহ্যাম টেস্টের ১ম দিনেই ৪০০ টপকাল ইংল্যান্ড মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র রেকর্ড ৩.২ কোটি ট্রান্সফার ফি কেরালাকে দিয়ে জিকসনকে নিল ইস্টবেঙ্গল- রিপোর্ট ক্যাপ্টেন্সি এল না, চলে গেল ভাইস-অধিনায়ক, ডিভোর্স- হার্দিকের 'ব্ল্যাক থার্সডে' গড়পড়তা খেলে জায়গা পাচ্ছেন প্যায়ারেলালরা, ১০০ করেও বাদ অভিষেক, ক্ষোভ নেটিজেনদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.