বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL-এর বাজারে বাড়ন্ত প্লেয়ার, লাথামকে দলে ফিরিয়ে T20I-তে অধিনায়ক করল কিউয়িরা

IPL-এর বাজারে বাড়ন্ত প্লেয়ার, লাথামকে দলে ফিরিয়ে T20I-তে অধিনায়ক করল কিউয়িরা

টম লাথাম। ছবি- এএফপি 

প্রায় দুই বছর পর নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি দলে ফিরলেন টম লাথাম। তাঁর নেতৃত্বেই একাধিক নতুন মুখ নিয়ে শ্রীলঙ্কা এবং পাকিস্তানর বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করল কিউইরা। 

শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। আর সেই সিরিজের জন্য দল ঘোষণা করল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। শুধু সেই সিরিজ নয়, একই পাকিস্তান সফরে টি-টোয়েন্টি সিরিজের জন্যও দল ঘোষণা করেছে ব্ল্যাক ক্যাপসরা। আর এই দুই সিরিজের জন্যই দলের নেতৃত্ব দেওয়া হয়েছে টম লাথামকে। যিনি দীর্ঘদিন পর টি-টোয়েন্টি দলে কামব্যাক করলেন। প্রায় দুই বছর পর টি-টোয়েন্টিতে খেলতে দেখা যাবে লাথামকে।

বর্তমানে ওডিআইতে দুর্দান্ত পারফরম্যান্স করছেন লাথাম। এবার তাঁকেই টি-টোয়েন্টিতে দায়িত্ব দেওয়া হল। আগামী ২ এপ্রিল থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে কিউইরা। অন্যদিকে ১৪ এপ্রিল লাহোরে পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবে লাথামের দল। দুই দলের বিরুদ্ধেই তিনটি করে ম্যাচ খেলবেন তারা।

এই দুই সিরিজের জন্য দল ঘোষণার পর নিউজিল্যান্ডের কোচ গ্রে স্টিড বলেন, 'আগামী দুই সিরিজ আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। তাই যোগ্য ব্যক্তির হাতেই এই সিরিজের দায়িত্ব দেওয়া হয়েছে। কয়েক মাস আগেই ভারতের বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্স করে টম লাথাম। বেশ ভালো ব্যাটিং করতে দেখা যায়। ওর দক্ষতার পরিচয় আমরা আগেই পেয়েছি। বিশেষ করে ২০২১ সালে বাংলাদেশ সিরিজে। সেই সময় আমরা কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছিলাম। সেই সিরিজ আমরা হারলেও ও দায়িত্বের সঙ্গে অধিনায়কত্বও পালন করে। তাই এই সিরিজে লাথামকেই ফের অধিনায়ক করার সিদ্ধান্ত নিয়েছি আমরা।' প্রসঙ্গত আইপিএলের জন্য কিউয়িদের শীর্ষস্থানীয় ক্রিকেটাররা থাকবেন না। সেই কারণেই দ্বিতীয় সারির দল নির্বাচিত করতে হচ্ছে ব্ল্যাক ক্যাপসদের। 

একই সঙ্গে এই সিরিজে বেশ কিছু ক্রিকেটারকে ফের দলে ফেরানো হয়েছে। তাদের মধ্যে রয়েছেন রাচিন রবীন্দ্র, টিম শেফার্ট এবং কল ম্যাককঞ্চি। এছাড়াই প্রথমবার নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন চাদ বোয়েস, হেনরি শিপলে। সম্প্রতি শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওডিআই ম্যাচে প্রথম পাঁচ উইকেট নেন হেনরি। তাঁর এই পারফরম্যান্স টি-টোয়েন্টি দলের দরজাও খুলে দিল।

এই প্রসঙ্গে কিউই কোচ বলেন, 'আমরা অনেক ক্রিকেটারকে এই দুই সিরিজে দলে নিয়েছি তাদের সম্প্রতি ফর্ম দেখে। আমরা আত্মবিশ্বাসী ওদের ভালো পারফরম্য়ান্সের ব্যাপারে।'

এবার এক নজরে দেখে নেওয়া যাক দুই সিরিজে কারা সুযোগ পেলেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে সুযোগ পেয়েছেন- টম লাথাম (অধিনায়ক, উইকেটরক্ষক), চাদ বোয়েস, ম্যাট হেনরি, বেন লিস্টার, অ্যাডাম মিলিন, ড্যারেল মিচেল, জিমি নিশাম, রাচিন রবীন্দ্র, টিম শেফার্ট, হেনরি শিপলে, ইশ সোধি এবং উইল ইয়ং।

পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে সুযোগ পেয়েছেন- টম লাথাম (অধিনায়ক, উইকেটরক্ষক), চাদ বোয়েস, মার্ক চাপম্যান, ডেন ক্লেভার, ম্যাট হেনরি, বেন লিস্টার, অ্যাডাম মিলিন, কলি ম্যাককঞ্চি, ড্যারেল মিচেল, জিমি নিশাম, রাচিন রবীন্দ্র, টিম শেফার্ট, হেনরি শিপলে, ইশ সোধি, ব্লেয়ার টিকনার এবং উইল ইয়ং।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ছেলে কোলে বিয়ে করেছেন, আইনি বিয়ের পর রাতুল-রূপাঞ্জনার ছবিও তুলল রিয়ান ‘সিয়াচেন বীরত্ব ও সাহসের রাজধানী’, বেসক্যাম্পে গিয়ে জওয়ানদের বার্তা রাজনাথের IPL 2024 KKR vs RCB: কোহলি ভুল বলছেন, নো-বল বিতর্কে সোজাসাপটা ভাজ্জি বিমান বসুর দ্বারে গেলেন তাপস রায়, ভরদুপুরের প্রবল গরমে দুই নেতার কী কথা হল? ১০ বছরে বিজেপি প্রার্থীর বয়স বেড়েছে ১৫ বছর, মনোনয়ন বাতিলের দাবি KKR vs RCB: কোহলির পর মেজাজ হারালেন গম্ভীর,তর্ক জুড়লেন আম্পায়ারের সঙ্গে- ভিডিয়ো চাকরিতে ঘুষের টাকা কল্যাণও পেয়েছে, বাউন্সার দিলেন অভিজিৎ ‘ও ক্রিকেট বোঝে? কে ঢুকতে দিল', KKR-এর ম্যাচে কমেন্ট্রি বক্সে প্রেরণা,হল কটাক্ষ স্কোয়াডে থেকেও IPL 2024-এ এখনও মাঠে নামার সুযোগ পাননি ১০ দলের এই তারকারা জুটিতে রাজেশ-সুদীপ্তা, থ্রিলারের মোড়কে আসছে ‘তেঁতো’, কবে মুক্তি পাবে ছবি

Latest IPL News

IPL 2024 KKR vs RCB: কোহলি ভুল বলছেন, নো-বল বিতর্কে সোজাসাপটা ভাজ্জি KKR vs RCB: কোহলির পর মেজাজ হারালেন গম্ভীর,তর্ক জুড়লেন আম্পায়ারের সঙ্গে- ভিডিয়ো ‘ও ক্রিকেট বোঝে? কে ঢুকতে দিল', KKR-এর ম্যাচে কমেন্ট্রি বক্সে প্রেরণা,হল কটাক্ষ Virat Kohli Fined: আউট হয়ে হম্বিতম্বি, আম্পায়ারকে চোখ রাঙিয়ে বিরাট শাস্তি কোহলির KKR vs RCB, IPL 2024: আউট নিয়ে ফুঁসছেন কোহলি, বিতর্ক না বাড়িয়ে কী বললেন রানা? IPL 2024 RCB: বেঙ্গালুরুতে জলের সঙ্কট মেটাতে বিরাট কোহলিদের বিশেষ উদ্যোগ কোহলিদের ছক্কাকে কি ভুল করে চার দিল আম্পায়ার? ভাইরাল ভিডিয়ো নিয়ে বিতর্ক কোমরের উপরে ফুলটস নো-বল হওয়া উচিত, তবু কেন আউট হলেন কোহলি, জানা গেল নিয়ম পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি KKR-র, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য প্রথমার্ধে কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.