বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > GT-কে IPL চ্যাম্পিয়ন করে এবার ভারতকে WC জেতানোর সংকল্পের কথা খোলসা করলেন হার্দিক

GT-কে IPL চ্যাম্পিয়ন করে এবার ভারতকে WC জেতানোর সংকল্পের কথা খোলসা করলেন হার্দিক

হার্দিক পাণ্ডিয়া এবং ডেভিড মিলার।

ফাইনালে হার্দিকের বলেই রাজস্থান রয়্যালসের ব্যাটিং অর্ডারের মেরুদণ্ড ভেঙে যায়। সঞ্জু স্যামসন, জোস বাটলার এবং শিমরন হেতমায়েরের মতো তিনটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন তিনি। হার্দিকের দাপটে ২০ ওভারে ৯ উইকেটে ১৩০ রানে শেষ হয়ে যায় রাজস্থানের ইনিংস। ব্যাট হাতেও হার্দিক ৩০ করেন।

হার্দিক পাণ্ডিয়া অধিনায়ক হিসেবে একেবারে সুপারহিট। প্রথম বার এ রকম বড় মঞ্চে কোনও টিমকে তিনি নেতৃত্ব দিলেন। আর প্রথম বারেই বাজিমাত। গুজরাট টাইটান্সকে চ্যাম্পিয়ন করেন হার্দিক। যে দলটি এই বছর আইপিএলে অভিষেক হয়েছে, তারা একেবারে চমক লাগিয়ে দেয়। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ফাইনালে হার্দিকই ম্যাচের রং বদলে দিয়েছিলেন। এবং ম্যাচটি গুজরাট ৭ উইকেটে জিতে যায়।

পিঠের চোট সারিয়ে এই টুর্নামেন্টে হার্দিক পাণ্ডিয়া এ বার তাঁর অলরাউন্ড দক্ষতা নিয়ে দর্শকদের মন্ত্রমুগ্ধ করেছেন। এবং আইপিএলের পারফরম্যান্সের হাত ধরে তিনি ফের ফের জাতীয় দলেও জায়গা করে নিয়েছেন।

ফাইনালে তো হার্দিকের বলেই রাজস্থান রয়্যালসের ব্যাটিং অর্ডারের মেরুদণ্ড ভেঙে যায়। সঞ্জু স্যামসন, জোস বাটলার এবং শিমরন হেতমায়েরের মতো তিনটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন তিনি। হার্দিকের দাপটে ২০ ওভারে ৯ উইকেটে ১৩০ রানে শেষ হয়ে যায় রাজস্থানের ইনিংস। ব্যাট হাতেও হার্দিক ৩০ করেন।

আরও পড়ুন: ফাইনালে অনবদ্য অলরাউন্ডার হার্দিক, এই নজির নেই আর কোনও অধিনায়কের

আরও পড়ুন: অভিষেকেই চ্যাম্পিয়ন, RR-কে হারিয়ে তাদেরই নজির স্পর্শ করল GT

ম্যাচ জেতানোর পিছনে বড় ভূমিকা নিয়ে ২৮ বছরের তারকা ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন। হার্দিকের পরবর্তী লক্ষ্য কী? উত্তরে গুজরাট টাইটানসের অধিনায়ক বলেন, ‘যাই ঘটে যাক না কেন, ভারতের হয়ে বিশ্বকাপ জিততে হবে। আমি আমার যা সবটা নিংড়ে দেব। দলকে সবার আগে আমি রাখি। আমার লক্ষ্য সহজ, আমার দল যাতে জিততে পারে, সেটা নিশ্চিত করতে চাই।’

জাতীয় দলে ফেরা নিয়ে হার্দিক দাবি করেন, ‘দেশের হয়ে প্রতিনিধিত্ব করা আমার জন্য সব সময়েই আনন্দের ছিল... দীর্ঘমেয়াদী, স্বল্পমেয়াদী, যাই ঘটুক না কেন, আমি বিশ্বকাপ জিততে চাই।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

পাকিস্তানের পঞ্জাব প্রভিন্স পেল প্রথম মহিলা CM, তখতে এবার নওয়াজ কন্যা মারিয়াম মান্না-হৈমন্তীর সঙ্গে গান গেয়েছেন, এখন চায়ের দোকানে কাজ করেন এই বাঙালি গায়িকা IND vs ENG: ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ হেরেও বিশেষ কারণে দুঃখিত নন বেন স্টোকস 'জীবনের সেরা...' গায়িকা নয়,শ্রেয়ার শ্রেষ্ঠ পরিচয় ফাঁস ইন্ডিয়ান আইডলের মঞ্চে ‘আশাবাদী বলেই বিয়ে করছি’, অনুপমের হবু বউ প্রশ্মিতা পালের আসল পরিচয় জেনে নিন ১১ বছর পর সরকারি কর্মীদের জন্য বড় ঘোষণা, একলাফে লাভ ১৯% পর্যন্ত! ‘আর কখনও অন্ধ্রর হয়ে খেলব না’, রঞ্জি শেষ হতেই সোশ্যাল মিডিয়ায় বোমা হনুমা বিহারীর ধ্রুপদী শিল্পে বিমান নিরাপত্তার শিক্ষা, তুমুল ভাইরাল এয়ার ইন্ডিয়ার ভিডিয়ো ব্যালকনি থেকে ড্রয়িং রুমের আনাচ-কানাচ, চলুন ঘুরে দেখি স্বস্তিকার মুম্বইয়ের বাড়ি বিয়ে হতেই বউকে ভয় পাচ্ছেন প্রসূন! দিদি নম্বর ১-এ পিয়ালি বললেন, ‘বাইরে বাঘ…’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.