বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > প্লে-অফের কঠিন লড়াই, 'ডু অর ডাই' ম্যাচে KKR টিমে কি কোনও পরিবর্তন হতে চলেছে?
সঞ্জু স্যামসন এবং ইয়ন মর্গ্যান।
সঞ্জু স্যামসন এবং ইয়ন মর্গ্যান।

প্লে-অফের কঠিন লড়াই, 'ডু অর ডাই' ম্যাচে KKR টিমে কি কোনও পরিবর্তন হতে চলেছে?

  • লিগ টেবলের এখন যা পরিস্থিতি, তাতে কলকাতা নাইট রাইডার্স, মুম্বই ইন্ডিয়ান্স পঞ্জাব কিংস, রাজস্থান রয়্যালস- এই চার দলের মধ্যে যে কেউ আইপিএলের প্লে-অফে উঠতে পারে। তবে পঞ্জাব এবং রাজস্থানের চাপটা এখন একটু বেশি। তাদের ক্ষেত্রে অঙ্কের হিসেবটা অত্যন্ত জটিল হয়ে রয়েছে। প্রধান লড়াই এখন কলকাতা আর মুম্বইয়ের।

প্লে-অফের জন্য আর একটি জায়গাই বাকি রয়েছে। আর সেই জায়গার জন্য লড়াই চলছে চারটি দলের মধ্যে। লিগ টেবলের এখন যা পরিস্থিতি, তাতে কলকাতা নাইট রাইডার্স, মুম্বই ইন্ডিয়ান্স পঞ্জাব কিংস, রাজস্থান রয়্যালস- এই চার দলের মধ্যে যে কেউ আইপিএলের প্লে-অফে উঠতে পারে। তবে পঞ্জাব কিংস এবং রাজস্থান রয়্যালসের চাপটা এখন একটু বেশি। তাদের ক্ষেত্রে অঙ্কের হিসেবটা অত্যন্ত জটিল হয়ে রয়েছে। প্রধান লড়াই এখন কলকাতা আর মুম্বইয়ের। তবে কলকাতা যদি আজ বৃহস্পতিবার রাজস্থানের সঙ্গে জিতে যায়, তা হলে তাদের প্লে-অফে যাওয়ার সুযোগ সবচেয়ে বেশি। কারণ রানরেটে মুম্বইয়ের চেয়ে অনেকটাই এগিয়ে নাইটরা। স্বভাবতই রাজস্থান ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ কলকাতার কাছে।

এই ম্যাচে বড় ব্যবধানে জিততে পারলে আবার রাজস্থান রয়্যালসেরও একটি সুযোগ তৈরি হবে প্লে-অফে ওঠার। তবে মুম্বই ইন্ডিয়ান্সকে হারতে হবে সানরাইজার্স হায়দরাবাদের কাছে। তা না হলে কোনও লাভ নেই। এ রকম গুরুত্বপূর্ণ ম্যাচে কলকাতা টিম সম্ভবত অপরিবর্তিত থাকছে। শেষ ম্যাচ সানরাইজার্স হায়দরাবাদকে যে টিম হারিয়েছিল, সেই টিমই সম্ভবত ধরে রাখবে কলকাতা। আর রাজস্থান দলে একটিই পরিবর্তন হলেও হতে পারে। শ্রেয়স গোপালের জায়গা দলে ফিরতে পারেন ময়াঙ্ক মার্কান্ডে।  

কলকাতার প্রথম একাদশ: শুভমন গিল, ভেঙ্কটেশ আইয়ার, রাহুল ত্রিপাঠি, নীতিশ রানা, ইয়ন মর্গ্যান (অধিনায়ক), দীনেশ কার্তিক (উইকেটকিপার), শাকিব আল হাসান, সুনীল নারিন. টিম সাউদি, বরুণ চক্রবর্তী. শিবম মাভি। 

ইভিন লুইস, যশস্বী জয়সওয়াল, সঞ্জু স্যামসন (অধিনায়ক এবং উইকেটকিপার), শিবম দুবে, গ্লেন ফিলিপস, ডেভিড মিলার, রাহুল তেওটিয়া, কুলদীপ যাদব, ময়াঙ্ক মার্কান্ডে/ শ্রেয়স গোপাল, মুস্তাফিজুর রহমান, চেতন শাকারিয়া।

বন্ধ করুন