বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > পরের বছর IPL-এ দু'টি নতুন দল হওয়ার ক্ষেত্রে এগিয়ে আহমেদাবাদ, লখনউ, দাবি সূত্রের
আইপিএলে নতুন টিমের দৌড়ে এগিয়ে আহমেদাবাদ এবং লখনউ।
আইপিএলে নতুন টিমের দৌড়ে এগিয়ে আহমেদাবাদ এবং লখনউ।

পরের বছর IPL-এ দু'টি নতুন দল হওয়ার ক্ষেত্রে এগিয়ে আহমেদাবাদ, লখনউ, দাবি সূত্রের

  • বিসিসিআই সূত্রের খবর, ২০২২ সালে আহমেদাবাদের নামে একটি দলের অন্তর্ভূক্তি ঘটতে চলেছে। দ্বিতীয় দল হিসেবে পুনে এবং লখনউে-এর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের কথা বলা হয়েছিল। এখন অবশ্য জানা গিয়েছে লখনউ-ই এগিয়ে রয়েছে। তবে প্রাথমিক ভাবে ভারতের ক্রিকেট নিয়ামক সংস্থা যে চূড়ান্ত তালিকা দিয়েছে, তাতে ছ'টি শহর রয়েছে।

আইপিএলের নতুন দু'টি ফ্র্যাঞ্চাইজি কারা হতে চলেছে? তা নিয়ে জোর জল্পনা চলছে। জানা গিয়েছে, মোট ১২টি আগ্রহী সংস্থা বিডিং-এর কাগজপত্র তুলেছে। এক সূত্র এনটিভি-কে জানিয়েছে,  টিম তৈরি করার দৌড়ে এই মুহ়ূর্তে এগিয়ে রয়েছে আহমেদাবাদ এবং লখনউ। আহমেদাবাদের নাম তো আগে থেকেই শোনা যাচ্ছিল। সেই তালিকায় এ বার যোগ হয়েছে নখনউ-এর নামও। 

এ দিকে যে ১২টি সংস্থা বিডের কাগজপত্র তুলেছে, তারা হল-

সঞ্জীব কুমার- আরপিএসজি

গ্লেজার্স পরিবার- ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মালিক

আদানি গ্রুপ

নভিন জিন্দল- জিন্দল পাওয়ার এন্ড স্টিল

টরেন্ট ফার্মা

রনি স্ক্রুওয়ালা

অরবিন্দ ফার্মা

কোটাক গ্রুপ

সিভিসি পার্টনার্স

সিঙ্গাপুর ভিত্তিক পিই ফার্ম

সম্প্রচার এবং ক্রীড়া কনসালটিং এজেন্সি আইটিডব্লু, গ্রুপ এম

বিসিসিআই সূত্রের খবর, ২০২২ সালে আহমেদাবাদের নামে একটি দলের অন্তর্ভূক্তি ঘটতে চলেছে। দ্বিতীয় দল হিসেবে পুনে এবং লখনউে-এর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের কথা বলা হয়েছিল। এখন অবশ্য জানা গিয়েছে লখনউ-ই এগিয়ে রয়েছে। তবে প্রাথমিক ভাবে ভারতের ক্রিকেট নিয়ামক সংস্থা যে চূড়ান্ত তালিকা বেছে নিয়েছে, তাতে ছ'টি শহর রয়েছে। এই ছয় শহরের মধ্যে রয়েছে গোয়াহাটি, রাঁচি, কটক, আহমেদাবাদ, লখনৌ এবং ধরমশালা। ২৫ অক্টোবর জানা যেতে পারে, কারা নতুন ফ্র্যাঞ্চাইজি টিম তৈরি করার জন্য মনোনীত হয়েছে।

বন্ধ করুন