বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > এটাই আমার শেষ ম্যাচ হতে চলেছে, আর ফিরছি না- IPL ফাইনালের আগেই অবসরের ঘোষণা রায়ডুর

এটাই আমার শেষ ম্যাচ হতে চলেছে, আর ফিরছি না- IPL ফাইনালের আগেই অবসরের ঘোষণা রায়ডুর

অন্বাতি রায়ডু।

২০২২ সালে অম্বাতি রায়ডু এবং সিএসকে উভয়ের জন্যই খুব খারাপ কেটেছিল। চেন্নাই সুপার কিংস আইপিএল টেবলের নয় নম্বরে শেষ করেছিল। অভিজ্ঞ ভারতের ব্যাটসম্যানও মরশুমের মাঝপথে অবসরের ঘোষণা করেছিলেন। অম্বাতি রায়ডু অবশ্য সেই সিদ্ধান্ত থেকে সরে এসে সিএসকে-র হয়ে খেলা চালিয়ে যেতে থাকেন।

চেন্নাই সুপার কিংসের তারকা ব্যাটসম্যান অম্বাতি রায়ডু রবিবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ফাইনাল ম্যাচ খেলতে নামার আগেই অবসরের ঘোষণা করে দিয়েছেন। তিনি নিশ্চিত করেছেন যে, গুজরাট টাইটান্সের বিরুদ্ধে ২০২৩ সংস্করণের ফাইনাল ম্যাচটি আইপিএলে তাঁর শেষ ম্যাচ হবে। রায়ডু ২০১৮ সাল থেকে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন। এই ফ্র্যাঞ্চাইজির দু'টি শিরোপা জয়ী দলের সদস্যও ছিলেন। রায়ডু ২০১০ সালে মুম্বই ইন্ডিয়ান্সের হাত ধরে তাঁর আইপিএল ক্যারিয়ার শুরু করেছিলেন।

রবিবার অম্বাতি রায়ডু তাঁর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, ‘দু'টি বড় টিম এমআই এবং সিএসকে, ২০৪টি ম্যাচ, ১৪ সিজন, ১১টি প্লে অফের ম্যাচ, ৮টি ফাইনাল, ৫টি ট্রফি। আশা করি আজ রাতেই হবে ষষ্ঠতম। এটা দারুণ এক যাত্রা। আমি সিদ্ধান্ত নিয়েছি যে, আজকের (রবিবার) রাতের ফাইনাল ম্যাচই হবে আইপিএলে আমার শেষ খেলা। আমি সত্যিই এই অসাধারণ টুর্নামেন্টে খেলাটা উপভোগ করেছি। সবাইকে ধন্যবাদ। নো ইউ টার্ন।’

অম্বাতি রায়ডু টুর্নামেন্টে প্রথম সাফল্যের স্বাদ পান ২০১৩ সাল, যখন তিনি মুম্বই ইন্ডিয়ান্সের সদস্য ছিলেন। এটি ছিল মুম্বই ফ্র্যাঞ্চাইজিরও প্রথম শিরোপা। সেই মরশুমে সবগুলো ম্যাচই খেলেছিলেন তারকা ব্যাটসম্যান। সিএসকে যাওয়ার আগে তিনি ২০১৫ এবং ২০১৭ সালে আরও দু'টি শিরোপা জয়ের স্বাদ পেয়েছিলেন।

আরও পড়ুন: ‘যত্র প্রতিভা অবসর প্রাপ্যনতি’- IPL ট্রফির গায়ে লেখা এই সংস্কৃত শ্লোকের অর্থ কী জানেন?

এটি এমএস ধোনির অধীনে অম্বাতি রায়ডু একজন পাওয়ার-হিটার হিসেবে তাঁর পরিচিতি গড়ে তুলেছিলেন। তিনি আইপিএলে তাঁর সেরা স্ট্রাইক রেটের নজির গড়েছেন হলুদ জার্সিতেই। সিএসকে-র সঙ্গে তাঁর অভিষেক মরশুমে ১৪৯.৭৫ স্ট্রাইক রেটে স্কোর করেছিলেন। আর সেই বছরই অর্থাৎ ২০১৮ সালে সিএসকে শিরোপা জিতেছিল। মজার বিষয় হল, রানের দিক থেকে এটি তাঁর সেরা মরশুমও ছিল। দলের হয়ে ১৬ ম্যাচে ৬০১ রান করেছিলেন রায়ডু।

আরও পড়ুন: শুভমনকে তাড়াতাড়ি ফেরাতে হবে- GT ওপেনারকেই ত্রাস বলছেন CSK কোচ

তিনি ২০২১ সালেও বিজয়ী দলের অংশ ছিলেন। সে বার ১৬ ম্যাচে ১৫১.১৭ স্ট্রাইক রেটে অম্বাতি রায়ডু রান করেছিলেন। তবে তার আগের বছর অর্থাৎ ২০২২ সালে অম্বাতি রায়ডু এবং সিএসকে উভয়ের জন্যই খুব খারাপ কেটেছিল। চেন্নাই সুপার কিংস আইপিএল টেবলের নয় নম্বরে শেষ করেছিল। অভিজ্ঞ ভারতের ব্যাটসম্যানও মরশুমের মাঝপথে অবসরের ঘোষণা করেছিলেন। অম্বাতি রায়ডু অবশ্য সেই সিদ্ধান্ত থেকে সরে এসে সিএসকে-র হয়ে খেলা চালিয়ে যেতে থাকেন।

২০২৩ সালে রায়ডু অবশ্য খুব ভালো ছন্দে নেই। কিন্তু এমএস ধোনির তাঁর উপর বিশ্বাস বজায় রেখেছেন। এবং এখনও পর্যন্ত রায়ডু ১৫টি ম্যাচ খেলেছেন। তবে এই মরশুমে ১৩২.২৮ স্ট্রাইক রেটে তিনি ১৩৯ রান করেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কানে গ্রাঁ প্রিঁ জিততেই পায়েলের প্রশংসা মোদীর, খোঁচা দিয়ে শশী থারুর লিখলেন কী? UPI, ডিজিটাল পেমেন্ট, ক্রেডিট কার্ডের ব্যবসায় পা রাখবে আদানি: Report রঘুরাম রাজন কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? 'আসলে আমার স্ত্রী…' মালদার তিন যুবক নিখোঁজ, ভিন রাজ্যে কাজ করতে গিয়ে আর ফেরেননি, উৎকণ্ঠায় পরিবার ষষ্ঠ দফায় বাংলার কোন কেন্দ্রে সবথেকে বেশি ভোট? দেশ জুড়ে কত পড়ল, সব জানাল কমিশন মিস্টার & মিসেস মাহিতে মুগ্ধ সোহা-নেহারা, রাজকুমার-জাহ্নবীর ছবি দেখে কী বললেন? রেমালের তাণ্ডবে কোথাও ধস, কোথাও দুর্ঘটনা! উত্তর পূর্বে মৃত্যু ৩২ জনের ইয়ে ক্যায়সে 'পরমাত্মা' হ্যায়? আদানিকে সাহায্য করতে…মোদীকে তীব্র খোঁচা রাহুলের একাধিকবার সুযোগ পেয়েও রান আউট করতে পারল না! এটা দেখে আপনিও হাসি চাপতে পারবেন না ওড়িশার মুখ্য়মন্ত্রীর বিশেষ সচিবকে সাসপেন্ডের নির্দেশ দিল কমিশন, কারণটা কী?

Latest IPL News

যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.