বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2022 নিলামে আন্দ্রে রাসেলের দাম উঠতে পারে দু’মিলিয়ান! কী করবে কেকেআর? জানালেন আকাশ চোপড়া
কেকেআর জার্সিতে আন্দ্রে রাসেল (ছবি: গুগল)
কেকেআর জার্সিতে আন্দ্রে রাসেল (ছবি: গুগল)

IPL 2022 নিলামে আন্দ্রে রাসেলের দাম উঠতে পারে দু’মিলিয়ান! কী করবে কেকেআর? জানালেন আকাশ চোপড়া

  • আমার মনে হয় কেকেআর তাকে রেখে দিতে চাইবে, কারণ উনি যদি নিলামে চলে যান তাহলে তিনি দুই মিলিয়ানেও বিক্রি হতে পারেন।

২০২২ সালে ৮এর বদলে আইপিএল-এ দেখা যেতে পারে ১০টি দল। আর যদি ১০টি দল আইপিএল-এর বাইশ গজে নামে তাহলে নতুন দুটো দলকে দেখা যেতে পারে ২০২২ আইপিএল-এ। এমন ভাবনার মধ্যেই শুরু হয়েছে নানা জল্পনা। তাহলে কোন দল কত জন ক্রিকেটারকে ছাড়বে, আবার কোন দল কত জন ক্রিকেটারকে ধরে রাখবে। উঠছে নানা প্রশ্ন। ২০২২ সালের আইপিএল নিয়ে মুখ খুললেন ভারতের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া। 

এমন অবস্থায় কেকেআর-এর বিদেশি ক্রিকেটার ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল নিয়ে নিজের মন্তব্য করেন আকাশ চোপড়া। তিনি জানান, যদি দশ দলের মধ্যে আইপিএল খেলা হয় তাহলে দু’জন ক্রিকেটারকে রিটেন করে ধরে রাখতে পারবে দল। এবং আরটিএম কার্ডের মাধ্যমে আরও একজন ক্রিকেটারকে ধরে রাখার নিয়ম করতে পারে বিসিসিআই। ফলে যে কোনও দল বা ফ্র্যাঞ্চাইজি তিন জন ক্রিকেটারকে ধরে রাখতে পারবে। বাকি সকল ক্রিকেটারকে ছাড়তে হতে পারে তাদের। এমন জল্পনার মধ্যে রাসেল নিয়ে কী করা উচিত সেটাই জানালেন আকাশ চোপড়া। 

তিনি জানান, যদি এমন পরিস্থিতি তৈরি হয় সেক্ষেত্রে মুম্বই, রোহিত শর্মা, জসপ্রিত বুমরাহ ও হার্দিক পান্ডিয়াকে ধরে রেখে সকলকে ছেড়ে দিতে পারে। এভাবে সবকটি দলের ক্রিকেটারদের রিটেনশন করার কথা বলতে গিয়ে কলকাতা নাইট রাইডার্সের কথাও জানান তিনি।

আকাশ চোপড়া জানান যদি এমন নিয়ম লাগু হয় তাহলে সব থেকে বেশি সমস্যায় পড়বে কেকেআর। তবে আগে এই সমস্যা তৈরি হত না বর্তমানে কলকাতার সঙ্গে এই সমস্যা তৈরি হবে এবারেই প্রথম। তিনি জানান, ‘যদি আপনি কয়েক বছর আগে পিছিয়ে যেতেন তাহলে আপনি সেই তালিকায় সকলকেই রেখে দেওয়ার ভাবনা করতেন। তবে এবারের ছবিটা একেবারেই আলাদা। এবার আন্দ্রে রাসেলকেই প্রথম প্লেয়ার হিসাবে রেখে দিতে চাইব। কারণ আন্দ্রে রাসেল, আন্দ্রে রাসেলই। আমার মনে হয় কেকেআর তাকে রেখে দিতে চাইবে, কারণ উনি যদি নিলামে চলে যান তাহলে তিনি দুই মিলিয়ানেও বিক্রি হতে পারেন। অনেক দামি ক্রিকেটার হতে পারেন হতে পারেন তিনি, দুই মিলিয়ানের থেকেও বেশি দামিও হতে পারেন। এরপর শুভমান গিলকে আমি রিটেন করতে চাইব। আর আরটিএম কার্ডের ব্যবহার করবেন বরুণ চক্রবর্তীর জন্য।’  

বন্ধ করুন