বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > পাকিস্তান সুপার লিগ খেলবেন, তাই কি ১৪তম আইপিএল-কে মাঝ পথেই টাটা করবেন রাসেল-শাকিব!
নাইট জার্সিতে শাকিব ও রাসেল (ফাইল ছবি আইপিএল) 
নাইট জার্সিতে শাকিব ও রাসেল (ফাইল ছবি আইপিএল) 

পাকিস্তান সুপার লিগ খেলবেন, তাই কি ১৪তম আইপিএল-কে মাঝ পথেই টাটা করবেন রাসেল-শাকিব!

  • কেকেআর-এর খারাপ অবস্থা তার মাঝেই দল ছাড়তে পারেন শাকিব আল হাসান ও আন্দ্রে রাসেল। ২৩শে মের মধ্যেই পাকিস্তান সুপার লিগ খেলতে তারা পাকিস্তান উড়ে যাতে পারেন।

সাত ম্যাচ শেষে ৪ পয়েন্ট নিয়ে লিগ তালিকার ৬ নম্বরে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। এমুহূর্তে কলকাতার নাইটদের যা অবস্থা তাতে পরপর সামনের কয়েকটা ম্যাচ না জিততে পারলে প্লে অফে উঠতে পারবেনা তারা। এমন অবস্থায় বেশ চাপে রয়েছে ইয়ন মর্গ্যানের দল। দলের খারাপ পরিস্থিতির মাঝেই দল ছাড়তে পারেন দুই তারকা অলরাউন্ডার শাকিব আল হাসান ও আন্দ্রে রাসেল। ২৩শে মের মধ্যেই পাকিস্তান সুপার লিগ খেলতে তারা পাকিস্তান উড়ে যাতে পারে।

করোনার কারণে ২০২০ সালের পাকিস্তান লিগ স্থগিত হয়েগিয়েছিল। কোভিডের জন্য মাঝপথে বন্ধ হয়ে গিয়েছিল পাকিস্তান সুপার লিগ। তবে জুন মাসের প্রথম সপ্তাহ থেকে পিএসএল পুনরায় চালু হওয়ার কথা। বাকি সবকটি ম্যাচ হওয়ার কথা। এমন অবস্থায় কিছু ক্রিকেটারকে নতুন করে ভাবা হয়েছে। পাক ক্রিকেট বোর্ড নতুন উইন্ডো খোলে। অন লাইনে ক্রিকেটাররা আবেদন করতে থাকেন। সেখানেই আবেদন করেছিলেন নাইটদের দুই তারকা শাকিব আল হাসান ও আন্দ্রে রাসেল। পাকিস্তান সুপার লিগের তরফ থেকে রাসেলকে স্বাগতও জানান হয়েছে।

পাকিস্তান সুপার লিগে টম ব্যান্টনের বদলি হিসেবে রাসেল কোয়েটা গ্ল্যাডিয়েটর্সে খেলবেন। অন্যদিকে রশিদ খানের বদলে শাকিব লাহোর কালান্দার্সে যোগ দেবেন। আগামী ২ জুন থেকে পিএসএল-এর বাকি অংশ শুরু হবে। চলবে ২০ জুন পর্যন্ত। 

জৈব বলয়ের মধ্যে এই প্রতিযোগিতা আয়োজন করা হবে। তাই সব ক্রিকেটারকে ২৩ মের মধ্যে নিজেদের দলের সঙ্গে যোগ দিয়ে বলা হয়েছে। প্রত্যেককে সাত দিনের নিভৃতবাসে থাকতে হবে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে এই বিষয়ে সরকারি ঘোষণা দেওয়া হয়েছে।

এদিকে ইয়ন মর্গ্যানের দলকে এখনও ৭টি ম্যাচ খেলতে হবে। শেষ চারে যেতে হলে নাইটদের এখন প্রতিটা ম্যাচই মরণ বাঁচন। পরপর জয় পেলে শেষ চারের টিকিট পাবে কলকাতা। আর ১৪তম আইপিএল-এর শেষ চারে যদি কলকাতা পৌঁছায় সেক্ষেত্রে দুই অলরাউন্ডারকে নাও পেতে পারে কেকেআর।

বন্ধ করুন