বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > পঞ্জাব কিংসের সহকারী কোচের পদ থেকে ইস্তফা দিলেন অ্যান্ডি ফ্লাওয়ার
পদত্যাগ করলেন অ্যান্ডি ফ্লাওয়ার (ছবি:আইপিএল)
পদত্যাগ করলেন অ্যান্ডি ফ্লাওয়ার (ছবি:আইপিএল)

পঞ্জাব কিংসের সহকারী কোচের পদ থেকে ইস্তফা দিলেন অ্যান্ডি ফ্লাওয়ার

  • বিসিসিআই সূত্রে জানানো হয়েছে ফ্লাওয়ারের ইস্তফাপত্র দলের কাছে পৌঁছে গিয়েছে। লখনউ বা আহমেদাবাদ দুই নতুন ফ্রাঞ্চাইজির যে কোন একটিতে তার যোগ দেওয়ার সম্ভাবনা প্রবল।

শুভব্রত মুখার্জি: আসন্ন আইপিএলের মরশুম শুরুর আগেই পঞ্জাব কিংস দলের সহকারী কোচের পদ থেকে ইস্তফা দিলেন জিম্বাবোয়ের প্রাক্তন অধিনায়ক অ্যান্ডি ফ্লাওয়ার। বিশেষজ্ঞদের মতে আইপিএলের অন্য কোন ফ্রাঞ্চাইজির তরফে ভালো প্রস্তাব পেয়েছেন অ্যান্ডি। সেই প্রস্তাব গ্রহণের লক্ষ্যেই তিনি পঞ্জাবের দায়িত্ব ছেড়েছেন। উল্লেখ্য আসন্ন আইপিএল-এ আরও দুটি নতুন দল যোগ হতে চলেছে। অ্যান্ডি ফ্লাওয়ারের কোচ হিসেবে অভিজ্ঞতা দীর্ঘদিনের। ফলে যে দলের কোচ হয়ে তিনি যোগ দেবেন সেই দল নিঃসন্দেহে যে লাভবান হবে তা বলাই বাহুল্য।

উল্লেখ্য এক দশকের উপর ফ্লাওয়ার ইংল্যান্ড দলের সঙ্গে কোচ হিসেবে যুক্ত ছিলেন। ২০২০ সালের মরশুম শুরুর আগে তাকে কোচ হিসেবে আইপিএলে প্রথমবার নিয়ে আসা হয়। বিশেষজ্ঞদের মতে এবার সহকারী কোচের থেকেও বড় ভূমিকায় অর্থাৎ প্রধান কোচের ভূমিকায় তাকে আইপিএলে দেখা যেতে পারে।

বিসিসিআই সূত্রে জানানো হয়েছে ফ্লাওয়ারের ইস্তফাপত্র দলের কাছে পৌঁছে গিয়েছে। লখনউ বা আহমেদাবাদ দুই নতুন ফ্রাঞ্চাইজির যে কোন একটিতে তার যোগ দেওয়ার সম্ভাবনা প্রবল। পঞ্জাবের সহকারী কোচ হিসেবে শেষ দুই বছর তিনি অনিল কুম্বলের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেছেন। সিপিএলের ফ্রাঞ্চাইজি সেন্ট লুসিয়া কিংসের সঙ্গেও তিনি যুক্ত ছিলেন। সেন্ট লুসিয়া এবং পঞ্জাবের মালিকানা একটি গ্রুপের কাছেই রয়েছে। ফলে তিনি সেন্ট লুসিয়াতেও থাকেন কিনা সেই নিয়েও সংশয় রয়েছে। ২০২০ এবং ২০২১ দুই মরশুমেই সেন্ট লুসিয়া সিপিএলে রানার্স হিসেবে শেষ করেছিল।

বন্ধ করুন