বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > টেস্টে কেউ কখনও যা করেনি সেটাই করলেন ম্যাথিউজ! গড়লেন ‘দুর্ভাগ্যের’ বিশ্বরেকর্ড
‘দুর্ভাগ্যের’ বিশ্ব রেকর্ড গড়লেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ

টেস্টে কেউ কখনও যা করেনি সেটাই করলেন ম্যাথিউজ! গড়লেন ‘দুর্ভাগ্যের’ বিশ্বরেকর্ড

  • বিশ্ব ক্রিকেটে কেউ যা করতে পারেননি, সেই রেকর্ডটাই গড়ে ফেললেন শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথিউজ। টেস্ট ক্রিকেটে এখনবও পর্যন্ত অনেক ব্যাটসম্যান ৯৯ রান করে আউট হয়েছেন এবং মোট ১২ জন ব্যাটসম্যান ১৯৯ রানে আউট হয়েছেন।

বিশ্ব ক্রিকেটে কেউ যা করতে পারেননি, সেই রেকর্ডটাই গড়ে ফেললেন শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথিউজ। টেস্ট ক্রিকেটে এখনবও পর্যন্ত অনেক ব্যাটসম্যান ৯৯ রান করে আউট হয়েছেন এবং মোট ১২ জন ব্যাটসম্যান ১৯৯ রানে আউট হয়েছেন। এর বাইরে মার্টিন ক্রোই একমাত্র ব্যাটসম্যান যিনি ২৯৯ রানে আউট হয়েছেন। তবে শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউজ টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসাবে ৯৯ এবং ১৯৯ উভয় রানে উইকেট হলেন। ব্র্যাবোর্ন স্টেডিয়ামে ভারতের বিরুদ্ধে ২০০৯ সালে ৯৯ রানে আউট হয়েছিলেন ম্যাথিউজ। এবার বাংলাদেশের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনে ১৯৯ রানে আউট হন।

এটি ক্রিকেটের এমন একটি জঘন্য বিশ্ব রেকর্ড যা খুব কমই কোনও ব্যাটসম্যান নিজের নাম করতে চায়। এই টেস্টে শ্রীলঙ্কা প্রথম ইনিংসে ৩৯৭ রান করেন। ম্যাথিউজ ছাড়াও দীনেশ চান্দিমাল ৬৬ এবং কুসল মেন্ডিস ৫৪ রান করেন। টেস্ট ক্রিকেটে ১৯৯ রানে আউট হওয়া প্রথম ব্যাটসম্যান হলেন। মুদাসার নাজার ১৯৮৪ সালে পাকিস্তানের হয়ে খেলার সময় ভারতের বিরুদ্ধে এই স্কোরে আউট হয়েছিলেন।

ভারত সম্পর্কে কথা বললে মহম্মদ আজহারউদ্দিন এবং কেএল রাহুল হলেন দুই ব্যাটসম্যান যারা টেস্ট ক্রিকেটে ১৯৯ রানে আউট হয়েছেন। শ্রীলঙ্কার হয়ে শেষ আউট হওয়া ব্যাটসম্যান ছিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। নইম হাসানের বলে শাকিবের হাতে ধরা পড়েন ম্যাথিউজ। প্রথম ইনিংসে ছয় উইকেট নেন নইম। শ্রীলঙ্কার ৩৯৭ রানের জবাবে প্রথম দিনের খেলা শেষে এক উইকেট হারিয়ে ৭৬ রান করে বাংলাদেশ। নার্ভাস নাইন্টির শিকার হয়ে অ্যাঞ্জেলো সাজঘরে ফেরার পরেই শ্রীলঙ্কার প্রথম ইনিংসে দাঁড়ি পড়ে যায়।

বন্ধ করুন