বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > পুরো ফিট শরিফুল, লঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে পাওয়া যাবে বাংলাদেশের তারকা পেসার
শরিফুল ইসলাম।
শরিফুল ইসলাম।

পুরো ফিট শরিফুল, লঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে পাওয়া যাবে বাংলাদেশের তারকা পেসার

  • গোড়ালির চোটের জন্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দু’টি টেস্ট খেলতে পারেননি শরিফুল। শোনা গিয়েছিল, পেটের পেশির চোট সারাতে বিদেশে যেতে হবে শরিফুলকে। তাঁর অস্ত্রোপচারও করাতে হবে। তবে এখনই তাঁর কোনও অস্ত্রোপচারের প্রয়োজন নেই বলেই জানানো হয়েছে বিসিবি-র তরফে।

অবশেষে স্বস্তি ফিরল বাংলাদেশ শিবিরে। শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগে চোট সারিয়ে সুস্থ হয়ে উঠলেন শরিফুল ইসলাম। তিনি ফিটনেস টেস্টে সফল ভাবে উত্তীর্ণ হয়ে গেলেন। স্বাভাবিক ভাবেই প্রথম টেস্টের আগেই চোট সারিয়ে দলে ফিরছেন শরিফুল।

প্রথম টেস্টের দলে রাখা হলেও তাঁকে ফিটনেস পরীক্ষা দিতে বলেছিলেন বাংলাদেশের নির্বাচকরা। সেই পরীক্ষাতে উতরে গিয়েছেন ২০ বছরের এই জোরে বোলার। স্বাভাবিক ভাবে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে মাঠে নামতে তাঁর আর কোনও সমস্যা থাকল না।

গোড়ালির চোটের জন্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দু’টি টেস্ট খেলতে পারেননি শরিফুল। শোনা গিয়েছিল, পেটের পেশির চোট সারাতে বিদেশে যেতে হবে শরিফুলকে। তাঁর অস্ত্রোপচারও করাতে হবে। তবে এখনই তাঁর কোনও অস্ত্রোপচারের প্রয়োজন নেই বলেই জানানো হয়েছে বিসিবি-র তরফে।

স্বভাবতই বাংলাদেশ শিবিরে শরিফুলকে নিয়ে উদ্বেগ তৈরি হয়েছি। যদিও শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টের দলে তাঁকে শর্তসাপেক্ষে রাখেন বাংলাদেশের নির্বাচকেরা। ফিটনেস পরীক্ষায় সফল হলেই প্রথম টেস্টের চূড়ান্ত দলে রাখা হবে জানানো হয়। কাঁধের চোটের জন্য আসন্ন টেস্ট সিরিজে বাংলাদেশ অবশ্য পাবে না আর এক জোরে বোলার তাসকিন আহমেদকে।

বাংলাদেশের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন বলেছেন, ‘আমরা প্রথম টেস্টেই শরিফুলকে পাব। এটা অবশ্যই স্বস্তির। এখনই ওর কোনও অস্ত্রোপচারের প্রয়োজন নেই। তাসকিনকে আমরা এই সিরিজে পাচ্ছি না। শরিফুল খেললে দলের শক্তি বাড়বে।’

বন্ধ করুন