বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > আগুন ঝরালেন নরকিয়া, SRH-এর বিরুদ্ধে এক ম্যাচেই চলতি IPL-এর ৮টি সর্বোচ্চ গতির বল করেন তারকা পেসার
এনরিখ নরকিয়া। ছবি- আইপিএল।
এনরিখ নরকিয়া। ছবি- আইপিএল।

আগুন ঝরালেন নরকিয়া, SRH-এর বিরুদ্ধে এক ম্যাচেই চলতি IPL-এর ৮টি সর্বোচ্চ গতির বল করেন তারকা পেসার

  • বল হাতে গতির নজির দিল্লি ক্যাপিটালসের প্রোটিয়া পেসারের।

বল হাতে পিচে আগুন ঝরানো বোধহয় একেই বলে। দুবাইয়ে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে আইপিএল ২০২১-এর ফিরতি ম্যাচে যে রকম গতিশীল বোলিং করলেন এনরিখ নরকিয়া, তাকে আগুনে বোলিং বলাই সঙ্গত।

আইপিএলের পরেই আমিরশাহিতে টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। মাঝে ব্যবধান নিতান্ত কম। এত কম সময়ে নতুন করে আমিরশাহির মাঠগুলিতে পিচ তৈরি করা যাবে না। তাই পিচ যাতে নিতান্ত খারাপ না হয়ে যায়, তাই বাইশগজে পর্যাপ্ত পরিমাণে ঘাসের আস্তরণ চোখে পড়ছে আইপিএলের ম্যাচগুলিতে। এমন পিচে পেসাররা সাহায্য পাবেন বলাই বাহুল্য।

নরকিয়া অনুকূল পরিবেশ কাজে লাগিয়ে আগুনে গতিতে বল করলেন সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। আইপিএলের ওয়েবসাইটের রেকর্ড বলছে, চলতি মরশুমে সবথেকে গতিশীল আটটি ডেলিভারি করেছেন এনরিখ নরকিয়া, এবং তিনি সেই আটটি ডেলিভারি করেছেন এই ম্যাচেই। কেননা এর আগে পর্যন্ত চলতি মরশুমে সবথেকে গতিশীল ডেলিভারিটি ছিল কাগিসো রাবাদার।

চলতি আইপিএলে সবথেকে গতিশীল বলের তালিকায় ছেয়ে রয়েছেন নরকিয়া। ছবি- আইপিএল।
চলতি আইপিএলে সবথেকে গতিশীল বলের তালিকায় ছেয়ে রয়েছেন নরকিয়া। ছবি- আইপিএল।

হায়দাবাদের বিরুদ্ধে নরকিয়া প্রথম ২ ওভার বল করার পরেই এবারের আইপিএলে সাতটি গতিশীল ডেলিভারির রেকর্ড নিজের দখলে করে নেন। পরে সংখ্যাটা বাড়িয়ে আট করেন। এই পরিসংখ্যানই বলে দিচ্ছে যে, প্রোটিয়া পেসার আসন্ন টি-২০ বিশ্বকাপেও বল হাতে বাইশগজে আগুন ঝরাতে চলেছেন।

নরকিয়ার সবথেকে গতিশীল বলটি ছিল ১৫১.৭১ কিলোমিটার প্রতি ঘণ্টার। পরের সাত'টি গলিশীল ডেলিভারি যথাক্রমে ১৫১.৩৭, ১৫০.৮৩, ১৫০.২১, ১৪৯.৯৭, ১৪৯.২৯, ১৪৯.১৫, ১৪৮.৭৬ কিলোমিটার প্রতি ঘণ্টার।

বন্ধ করুন