বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ‘দুর্বল’ অস্ট্রেলিয়াকে পিটিয়ে ছাতু করলেন বাবর, অসহায়ভাবে রান আউট হলেন বিরাট
বাবর আজম এবং বিরাট কোহলি। (ছবি সৌজন্যে এএফপি এবং আইপিএল)

‘দুর্বল’ অস্ট্রেলিয়াকে পিটিয়ে ছাতু করলেন বাবর, অসহায়ভাবে রান আউট হলেন বিরাট

  • প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জোস হেজেলউড অনুপস্থিতিতে নির্বিষ অস্ট্রেলিয়ার বোলারদের শাসন করতে থাকেন বাবর।

একজন আন্তর্জাতিক ম্যাচে ‘দুর্বল’ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঝোড়ো ইনিংস খেললেন। অপরজন আইপিএলে কম রানেই আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে গেলেন।

আরও পড়ুন: RR vs RCB Live: ব্যাটিং ধস অব্যাহত, ৮৭ রানে পঞ্চম উইকেট হারাল আরসিবি

প্রায় ১,৪০০ কিলোমিটারের ব্যবধানে মঙ্গলবার বিশ্ব ক্রিকেটের অন্যতম দুই ব্যাটার সম্পূর্ণ বিপরীত ফল পেলেন। লাহোরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে ৪৬ বলে ৬৬ করেন বাবর আজম। অন্যদিকে, মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে রাজস্থান রয়্যালয়ের বিরুদ্ধে মাত্র ছ'বলে পাঁচ রান করে আউট হয়ে গেলেন বিরাট কোহলি।

মঙ্গলবার লাহারে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জোস হেজেলউড অনুপস্থিতিতে নির্বিষ অস্ট্রেলিয়ার বোলারদের শাসন করতে থাকেন বাবররা। গতবারের বর্ষসেরা টি-টোয়েন্টি ব্যাটার মহম্মদ রিজওয়ান থাকলেও বাবরের সামনে অজি বোলারদের বেশি অসহায় লাগে। শেষপর্যন্ত ৪৬ বলে ৬৬ রান করে আউট হয়ে যান বাবর। ছ'টি বাউন্ডারি এবং দুটি ছক্কা হাঁকান। যদিও শেষের দিকে পাকিস্তান ইনিংসে ধস নামে। শেষ পাঁচ ওভারে ৫০ রান উঠলেও পাঁচ উইকেট হারায় পাকিস্তান।

আইপিএল ২০২২ ম্যাচের লাইভ স্কোর দেখুন এখানে

অন্যদিকে, ওয়াংখেড়েতে টসে হেরে ব্যাট করতে নেমে বিরাটের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে নির্ধারিত ২০ ওভারে ১৬৯ রান তোলেে রাজস্থান রয়্যালস। জবাবে শুরুটা ভালো করে ব্যাঙ্গালোর। কিন্তু অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসি আউট হওয়ার পরই ছন্দ হারিয়ে যায়। ফ্যাফ আউট হওয়ার কিছুক্ষণ পরেই ড্রেসিংরুমে ফেরেন অনুজ রাওয়াত। সেইসময় জয়ের জন্য বিরাটের দিকে তাকিয়ে ছিলেন ব্যাঙ্গালোরের সমর্থকরা। কিন্তু ডেভিড উইলির সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে যান বিরাট।

বন্ধ করুন