বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > যতদিন IPL খেলবেন, ততদিন RCB -তেই খেলবেন! কোহলির বিরাট সিদ্ধান্ত
RCB -র জার্সিতে বিরাট কোহলি (ছবি:আইপিএল)
RCB -র জার্সিতে বিরাট কোহলি (ছবি:আইপিএল)

যতদিন IPL খেলবেন, ততদিন RCB -তেই খেলবেন! কোহলির বিরাট সিদ্ধান্ত

নেতৃত্ব ছাড়ার ঘোষণার মাঝেই RCB নিয়ে বিরাট সিদ্ধান্ত নিলেন কোহলি।

তিনি নেতৃত্ব ছাড়ছেন, তিনি খেলা ছাড়ছেন না। আর তিনি যতদিন পর্যন্ত আইপিএল খেলবেন, ততদিন পর্যন্ত তিনি আরসিবিতেই খেলবেন। হ্যা এমনই মন্তব্য করলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। একদিন আগেই তিনি জানিয়েদিয়েছেন, চলতি আইপিএল শেষ হলেই তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়কের পদ থেকে সরে যাবেন। ফলে পরের মরশুমে বিরাট কোহলিকে আরসিবির অধিনায়ক হিসাবে আর দেখা যাবেনা। এরপরেই নেটিজেনরা এবং বিরাটের ভক্তরা সোশ্যাল মিডিয়াতে নিজেদের প্রশ্ন নিয়ে উপস্থিত হন। তাদের অনেকেই জানতে চেয়েছিলেন তাহলে কি এ বার আরসিবি ছাড়তে চলেছেন বিরাট? কারণ সামনেই নতুন ফ্র্যাঞ্চাইজি আসতে চলেছে, তাহলে কি নতুন দলে যোগ দেবেন বিরাট কোহলি। সেই কারণেই কি প্রথমে আরসিবির নেতৃত্ব ছাড়লেন।

সকলের প্রশ্নের উত্তর দিয়ে বিরাট কোহলি জানিয়ে দেন, তিনি যতদিন পর্যন্ত আইপিএল খেলবেন, ততদিন পর্যন্ত তিনি আরসিবির জার্সিতেই মাঠে নামবেন। আরসিবির হয়ে বিরাট কোহলি এখন পর্যন্ত ১৩২টা ম্যাচে অধিনায়কত্ব করেছেন এবং তাঁর নেতৃত্বে দল ৬০ টি ম্যাচ জিতেছে। আরসিবি বিরাটের নেতৃত্বে ৬৫টা ম্যাচে পরাজয়ের মুখোমুখি হয়েছে। কোহলির অধিনায়কত্বে আরসিবির জয়ের হার ৪৮ শতাংশ। ২০১১ সালে তিনি প্রথমবার আরসিবি দলের নেতৃত্ব নিয়েছিলেন। আরসিবির অধিনায়ক হিসেবে বিরাট কোহলি তার শেষ মরশুমে দলকে জয়ের পথে নিয়ে যেতে পারেন কি না, সেটাই এখন দেখার বিষয়। কারণ অধিনায়ক বিরাট এখনও পর্যন্ত আইপিএল জিততে পারেননি।

এদিন দলের প্রতি নিজের প্রতিশ্রুতির কথা জানিয়েদিলেন বিরাট। বললেন আগামী দিনে অনেক নতুন ফ্র্যাঞ্চাইজি আসছে এটা ঠিক, কিন্তু আমি শেষ দিন পর্যন্ত আরসিবির হয়েই খেলব। আসলে ওয়ার্কলোড কমানোর জন্য আগেই টি টোয়েন্টিতে ভারতীয় দলের নেতৃত্ব ছাড়তে চেয়েছেন বিরাট। তিনি আগেই জানিয়েছেন, আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের পরে আর আন্তর্জাতিক টি টোয়েন্টি ম্যাচে তিনি ভারতের হয়ে নেতৃত্ব করবেন না। এবার আইপিএল-এও একই সিদ্ধান্ত নিলেন। তবে নেতৃত্ব ছাড়লেও  এমুহূর্তে দলের সঙ্গ ছাড়বেন না বিরাট কোহলি।  

বন্ধ করুন