বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ভিনদেশি লিগে যোগ দেওয়ার বিষয়ে অজি ক্রিকেটারদের সতর্ক করল ACA
দুই অজি প্যাট কামিন্স ও মইজেস হেনরিকস। ছবি- কেকেআর।
দুই অজি প্যাট কামিন্স ও মইজেস হেনরিকস। ছবি- কেকেআর।

ভিনদেশি লিগে যোগ দেওয়ার বিষয়ে অজি ক্রিকেটারদের সতর্ক করল ACA

  • ভারতের গ্রীষ্মকালীন ক্রিকেট উৎসবে বিভিন্ন ফ্রাঞ্চাইজির হয়ে ১২ জন অস্ট্রেলীয় ক্রিকেটার ও আরও জনা দশেক কোচ, সাপোর্ট স্টাফ, ধারাভাষ্যকাররা অংশগ্রহণ করেছিলেন।

করোনার প্রকোপে বন্ধ হয়েছে আইপিএলের আসর। ভারতে এই লিগ চলায় তীব্র বিতর্কের সৃষ্টি হয়। এর পাশাপাশি বিতর্কে ভাটা পড়েনি ভিনদেশেও। ভারতের গ্রীষ্মকালীন ক্রিকেট উৎসবে বিভিন্ন ফ্রাঞ্চাইজির হয়ে ১২ জন অস্ট্রেলীয় ক্রিকেটার ও আরও জনা দশেক কোচ, সাপোর্ট স্টাফ, ধারাভাষ্যকাররা অংশগ্রহণ করেছিলেন। তবে অস্ট্রেলিয়া সরকার করোনা বিধ্বস্ত ভারত থেকে দেশে ঢোকায় নিষেধাজ্ঞা জারি করলে বাঁধে গোল।

করোনা আতঙ্কে টুর্নামেন্টের মাঝপথেই অ্যাডাম জাম্পা, কেন রিচার্ডসনরা দেশে ফেরেন। দেশে ফেরার অনুমতি না দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে তীব্র ভাষায় আক্রমণ করেন মাইকেল স্লেটার। বর্তমানের মতো অপ্রীতিকর পরিস্থিতিতে আর যেন পড়তে না হয় সেই দিকে সতর্ক থাকার নির্দেশ দেন অস্ট্রেলীয় ক্রিকেটারদের সংস্থার প্রধান টড গ্রিনবার্গ। 

তিনি জানান,  ‘আমরা আমাদের দেশে এই পরিস্থিতিতেও বেশকিছু সুযোগ সুবিধা উপভোগ করছি। তবে ওই দিককার চিত্রটা সম্পূর্ণ ভিন্ন। প্রতিনিয়ত পরিবর্তনশীল এই বর্তমান পৃথিবীতে ভারতীয় উপমহাদেশে করোনা আক্রান্তের সংখ্যা প্রবলভাবে বাড়ছে। এই অবস্থায় আটকে যাওয়ার পরেও বিশেষ কিছু পরিবর্তন হবে বলে আমার মনে হয় না। তবে আমি বলব ক্রিকেটারদের এর থেকে শিক্ষা নেওয়া উচিত এবং পরবর্তীকালে কোন বিদেশি লিগে যোগ দেওয়ার আগে ভেবে চিন্তে সিদ্ধান্ত নেওয়ার দরকার।’

বন্ধ করুন