বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ম্যাক্সওয়েলরা কীভাবে দেশে ফিরবেন?
আরসিবি জার্সিতে গ্লেন ম্যাক্সওয়েল (ছবি: আরসিবি)
আরসিবি জার্সিতে গ্লেন ম্যাক্সওয়েল (ছবি: আরসিবি)

ম্যাক্সওয়েলরা কীভাবে দেশে ফিরবেন?

  • এখনও পর্যন্ত যা ভাবনা তাতে, আইপিএল শেষ হলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে ইংল্যান্ডে উড়ে যাবে ভারত ও ইংল্যান্ডের ক্রিকেটাররা। তাঁদের সঙ্গেই চাটার্ড বিমানে ইংল্যান্ডে রওনা দিতে পারেন গ্লেন ম্যাক্সওয়েলরা। সেখান থেকে অস্ট্রেলিয়ার যাবেন তাঁরা।

আইপিএল শেষ হওয়ার অপেক্ষা, তারপেরই নিজেদের দেশে ফিরতে চান সকল বিদেশ থেকে আসা সকল ক্রিকেটার, কোচ ও সাপোর্টিং স্টাফেরা। বর্তমানে করোনার জন্য আতঙ্কে রয়েছেন সকলেই। শুধু মাত্র বিসিসিআই-এর জৈব সুরক্ষা থাকার কারণেই কিছুটা হলেও নিশ্চিন্ত রয়েছেন তাঁরা। তবে তার মাঝেও ভারতে বর্তমান করোনা পরিস্থিতিতে তাঁরা একটু হলেও ভয় পাচ্ছেন। 

সেই কারণেই সবকটি ফ্র্যাঞ্চাইজির বিদেশি সদস্যরা এখন থেকেই বাড়ি ফেরার পরিকল্পনা শুরু করে দিয়েছেন। তাঁরা টুর্নামেন্ট শেষ হলে কীভাবে দেশে ফিরবেন তা নিয়ে নিজেদের ফ্র্যাঞ্চাইজি ও বিসিসিআই-এর সঙ্গে যোগাযোগ রাখছেন। 

ভারতে এমুহূর্তে করোনার বার বাড়ন্ত, সেকারণেই বহু দেশ ভারতের সঙ্গে সরাসরি বিমান পরিষেবা বন্ধ রেখেছে। ফলে দেশে ফিরতে পারছেননা অনেকেই। আইপিএল খেলার জন্য এখনও ভারতে রয়েছেন ১৪জন অজি ক্রিকেটার। তারাও নিজেদের এক্সিট প্ল্যান তৈরি করছেন। 

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা অজি ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েল জানান, তাঁরা বিসিসিআই-এর সঙ্গে কথা বলেছেন। যেহেতু ১৫ই মে পর্যন্ত অস্ট্রেলিয়া ও ভারতের মধ্যে যাত্রী পরিষেবা বন্ধ, তাই কোনও কিছুই করা যাবেনা। তাঁরা ১৫ই মের পরে পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নেবেন। তবে এখনও পর্যন্ত যা পরিকল্পনা তাতে ভারতীয় ক্রিকেটার ও ইংল্যান্ড ক্রিকেটারদের সঙ্গেই ভারত ছাড়বেন অজি তারকারা। 

বিসিসিআই-এর তরফ থেকে বলা হয়েছে, যেহেতু ক্রিকেটারদের বাড়ি ফেরানোর দায়িত্ব বোর্ডের তাই এখন বোর্ডের ভাবনা একটাই, সকলকে কীভাবে সুস্থভাবে বাড়ি পৌঁছে দেওয়া যায়। এখনও পর্যন্ত যা ভাবনা তাতে, আইপিএল শেষ হলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে ইংল্যান্ডে উড়ে যাবে ভারত ও ইংল্যান্ডের ক্রিকেটাররা। তাঁদের সঙ্গেই চাটার্ড বিমানে ইংল্যান্ডে রওনা দিতে পারেন গ্লেন ম্যাক্সওয়েলরা। সেখান থেকে অস্ট্রেলিয়ার যাবেন তাঁরা। 

এই ভাবনা নিয়েই কাজ করছে বিসিসিআই। কারণ আইপিএল শেষ হলেই ভেঙে যেতে পারে জৈব সুরক্ষার দরজা। ফলে বিপদে পরতে পারেন সকলেই। তাই আইপিএল শেষ হওয়ার সঙ্গে সঙ্গে বিদেশি ক্রিকেটারদের দেশে ফেরাতে মরিয়া বোর্ড।

বন্ধ করুন