বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL-এ উইকেটের সেঞ্চুরি করে, দ্বিতীয় ভারতীয় হিসাবে এই রেকর্ড স্পর্শ করলেন অক্ষর
উইকেটের সেঞ্চুরি করলেন অক্ষর প্যাটেল (ছবি:পিটিআই) (PTI)

IPL-এ উইকেটের সেঞ্চুরি করে, দ্বিতীয় ভারতীয় হিসাবে এই রেকর্ড স্পর্শ করলেন অক্ষর

  • এই উইকেট নিয়ে আইপিএলে উইকেটের সেঞ্চুরি পূর্ণ করলেন অক্ষর। মায়াঙ্ক আগরওয়ালের রূপে এই লিগে শততম উইকেট নিলেন অক্ষর প্যাটেল। তিনি এখনও আইপিএলে শততম উইকেট নেওয়ার পাশাপাশি এক হাজার রান করা দ্বিতীয় ভারতীয় খেলোয়াড় হয়েছেন তিনি।

মুম্বইয়ের ডিওয়াই প্যাটিল স্টেডিয়ামে ২০২২ আইপিএল-এর ৬৪তম ম্যাচে পঞ্জাব কিংসের মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস। এই ম্যাচে প্রথমে ব্যাট করে ১৫৯ রান তোলে দিল্লি। এই স্কোর তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে পঞ্জাব তোলে ১৪২ রান। এই ম্যাচে দিল্লি ১৭ রানে জয় পায়। ম্যাচ জয়ের পাশাপাশি এদিন একটি রেকর্ড স্পর্শ করেছেন দিল্লি ক্যাপিটলসের বোলার অক্ষর প্যাটেল।  

এদিন চার ওভার বল করে ১৪ রানের বিনিময়ে দুই উইকেট শিকার করেন। এই ম্যাচে শূন্য রানে পঞ্জাব কিংসের অধিনায়ক মায়াঙ্ক আগরওয়ালকে বোল্ড করে প্যাভিলিয়নের পথ দেখান অক্ষর প্যাটেল। এই উইকেট নিয়ে আইপিএলে উইকেটের সেঞ্চুরি পূর্ণ করলেন অক্ষর। মায়াঙ্ক আগরওয়ালের রূপে এই লিগে শততম উইকেট নিলেন অক্ষর প্যাটেল। তিনি এখনও আইপিএলে শততম উইকেট নেওয়ার পাশাপাশি এক হাজার রান করা দ্বিতীয় ভারতীয় খেলোয়াড় হয়েছেন তিনি। তবে এই রেকর্ড করার ক্ষেত্রে সামগ্রিক ভাবে চতুর্থ খেলোয়াড় হয়েছেন অক্ষর প্যাটেল। এদিন তিনি ঋষি ধাওয়ানকেও সাজঘরের রাস্তা দেখিয়েছিলেন।

অক্ষর প্যাটেলের আগে চেন্নাই সুপার কিংসের রবীন্দ্র জাদেজা ও ডোয়েন ব্র্যাভো এবং কলকাতা নাইট রাইডার্সের সুনীল নারিন এই রেকর্ডটি স্পর্শ করেছেন। অক্ষর প্যাটেল আইপিএলে ১০০ উইকেট নেওয়া সপ্তম স্পিনার হয়েছেন। তার আগে রয়েছেন অমিত মিশ্র (১৬৬), যুজবেন্দ্র চাহাল (১৬৩), পীযূষ চাওলা (১৫৭), রবিচন্দ্রন অশ্বিন (১৫৫), হরভজন সিং (১৫০), রবীন্দ্র জাদেজা (১৩২)। অক্ষর প্যাটেলের আইপিএল ক্যারিয়ারের দিকে তাকাই, তিনি এই লিগে ১২১ ম্যাচে ১১১৬ রান করেছেন এবং ১০১ উইকেট নিয়েছেন। অক্ষর প্যাটেল এই বছর বিরোধী দলের রান-রেট লাগাম টেনে ধরতে পেরেছেন কিন্তু ২০২২ আইপিএল-এ তিনি এখনও পর্যন্ত মাত্র ছয় উইকেট পেয়েছেন। 

বন্ধ করুন