বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL-এও খারাপ ফর্মের পর থেকে হতাশায় ডুবে গিয়েছিলেন চাহাল, অনুপ্রাণিত করেন ধনশ্রী
যুজবেন্দ্র চাহাল।
যুজবেন্দ্র চাহাল।

IPL-এও খারাপ ফর্মের পর থেকে হতাশায় ডুবে গিয়েছিলেন চাহাল, অনুপ্রাণিত করেন ধনশ্রী

  • এই বছরের শুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম তিনটি টি-টোয়েন্টিতে খারাপ পারফরম্যান্সের পর যুজবেন্দ্র চাহালকে প্রথম একাদশ থেকে বাদ পড়তে হয়েছিল। আইপিএলেও তাঁর খারাপ পারফরম্যান্সের ধারা অব্যাহত ছিল। ৭ ম্যাচে মাত্র ৪টি উইকেট নেন তিনি। এবং গড় ৪৭.৮০। ইকোনামি রেট ৮.২৬।

যুজবেন্দ্র চাহালকে কেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রাখা হয়নি, তা নিয়ে নানা তর্ক বিতর্ক চলছে। ২০২১-এর শুরুটা চাহালের মোটেও ভাল হয়নি। শুধু ২০২১ বলে নয়, গত ১৮ মাস ধরে কিন্তু চাহাল সে ভাবে ফর্মেই নেই। এবং আইপিএলের প্রথম পর্বেও চাহাল মোটেও ভাল পারফরম্যান্স করতে পারেননি। যে কারণে এই রিস্ট স্পিনারকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকেও বাদ পড়তে হয়েছে।

তবে তাঁর এই খারাপ সময়ে যে সমর্থকেরা তাঁর পাশে রয়েছেন, তাঁদের তিনি ধন্যবাদ জানিয়েছেন। সেই সঙ্গে তিনি ব্যাখ্যা করেছেন, কী ভাবে খারাপ ফর্ম তাঁকে হতাশার দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিল। সেই সময়ে তাঁর স্ত্রী ধনশ্রী বর্মা তাঁর পাশে দাঁড়ান। তাঁকে বোঝান। একটি ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকারে চাহাল প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়াকে বলেছেন, ‘খারাপ ফর্মটা আমার মনে সারাক্ষণ ঘোরাফেরা করত। বিশেষ করে আইপিএলের পর থেকে। আমি আমার স্ত্রী ধনশ্রীর সঙ্গে এই নিয়ে আলোচনা করতে বসেছিলাম। ধনশ্রী আমাকে সাহায্য করে এই জায়গা থেকে বের হতে। ও আমাকে বলেছিল, প্রতিদিন তুমি উইকেট নিতে পারবে না। এটা শুধু একটা খারাপ সময়।’ এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘আমি সবার মেসেজ দেখেছি। এই ভালবাসা পেয়ে ভাল লাগছে। যখন তুমি পড়ে যাও, তখন কাছের মানুষই তোমাকে তুলে ধরবে।’

২০২১ মরশুমে এখনও পর্যন্ত যুজবেন্দ্র চাহালের পারফরম্যান্স নজর কাড়েনি। এই বছরের শুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম তিনটি টি-টোয়েন্টিতে খারাপ পারফরম্যান্সের পর তাঁকে প্রথম একাদশ থেকে বাদ দেওয়া হয়েছিল। আইপিএলেও তাঁর খারাপ পারফরম্যান্সের ধারা অব্যাহত ছিল। ৭ ম্যাচে মাত্র ৪টি উইকেট নেন তিনি। এবং গড় ৪৭.৮০। ইকোনামি রেট ৮.২৬। তবে স্থগিত হয়ে যাওয়া আইপিএলের দ্বিতীয় পর্বে ঘুরে দাঁড়াতে মরিয়া চাহাল। স্ত্রী ধনশ্রী এবং তাঁর অনুরাগীদের অনুপ্রেরণাই এখন সঙ্গী যুজবেন্দ্র চাহালের।

বন্ধ করুন