বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL Final-এ প্রথমে ব্যাট করে দ্বিতীয় সর্বনিম্ন স্কোর RR-এর,কমন ফ্যাক্টর মালিঙ্গা

IPL Final-এ প্রথমে ব্যাট করে দ্বিতীয় সর্বনিম্ন স্কোর RR-এর,কমন ফ্যাক্টর মালিঙ্গা

১৩০ রানে শেষ হয়ে রাজস্থানের ইনিংস।

আইপিএল ফাইনালে প্রথম ব্যাট করা ২টি সর্বনিম্ন স্কোরের ম্যাচেই কমন ফ্যাক্টর লসিথ মালিঙ্গা। সে বার মালিঙ্গা মুম্বই ক্রিকেট টিমের গুরুত্বপূর্ণ প্লেয়ার ছিলেন। আর এ বার তিনি রাজস্থান রয়্যালসের বোলিং কোচ।

আইপিএলের ফাইনালে লজ্জার নজির গড়ল রাজস্থান রয়্যালস। তারা এ দিন প্রথমে ব্যাট করে নির্দিষ্ট ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩০ রান করে। যা আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বনিম্ন স্কোর।

এর আগে মুম্বই ইন্ডিয়ান্স ২০১৭ সালের আইপিএল ফাইনালে প্রথমে ব্যাট করে রাইজিং পুনে সুপারজায়ান্টের বিরুদ্ধে ১২৯ রান করেছিল। যা আইপিএলের ইতিহাসে প্রথমে ব্যাট করে সর্বনিম্ন স্কোরের রেকর্ড। তবে সে বার মুম্বই ইন্ডিয়ান্স কিন্তু টানটান উত্তেজনার ম্যাচে মাত্র ১ রানে জিতে গিয়েছিল। ১২৮ রানে শেষ হয়ে গিয়েছিল পুনের ইনিংস।

তবে আইপিএল ফাইনালে প্রথম ব্যাট করা ২টি সর্বনিম্ন স্কোরের ম্যাচেই কমন ফ্যাক্টর লসিথ মালিঙ্গা। সে বার মালিঙ্গা মুম্বই ক্রিকেট টিমের গুরুত্বপূর্ণ প্লেয়ার ছিলেন। আর এ বার তিনি রাজস্থান রয়্যালসের বোলিং কোচ।

২০২২ আইপিএল ফাইনালে গুজরাট টাইটানসের অধিনায়ক হার্দিক পাণ্ডিয়ার তাণ্ডবে একেবারে ল্যাজেগোবরে দশা হয় রাজস্থান রয়্যালসের ব্যাটারদের। তাদের ব্যাটিং অর্ডারের কোমর একাই ভেঙে দেন হার্দিক। তিনি রাজস্থান রয়্যালসের তিন প্রধান স্তম্ভকেই প্যাভিলিয়নে ফেরান।

আরও পড়ুন: ক্যাপ্টেন বনাম ক্যাপ্টেন-সঞ্জুকে ফিরিয়ে IPL Final-এ কুম্বলের নজির ছুঁলেন হার্দিক

প্রথমে সঞ্জু স্যামসনকে ১৪ (১১ বলে) ফেরান তিনি। তার পর ফেরান জোস বাটলার এবং শিমরন হেতমায়েরকেও। বাটলার এ দিন সাড়ে আটশো রান পূরণ করেন। সঙ্গে তিনি ডেভিড ওয়ার্নারকে টপকে যান। সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় দ্বিতীয় স্থানে উঠে আসেন। পাশাপাশি আইপিএলের দ্বিতীয় প্লেয়ার হিসেবে ৮৫০ রান পূরণ করেন তিনি। তবু ফাইনালে নিরাশই করলেন তিনি। ৩৫ বল খেলে মাত্র ৩৯ রান করে সাজঘরে ফেরেন তিনি। স্লো ব্যাটিংয়ের সঙ্গে হতাশাজনক ইনিংস খেলেন বাটলার।

ম্যাচের লাইভ আপডেট জানতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/ipl/gt-vs-rr-ipl-2022-final-live-score-and-update-of-gujarat-titans-vs-rajasthan-royals-final-match-in-ahmedabad-31653826088338.html

হেতমায়ের আবার ১২ বলে ১১ করে হার্দিকের বলে তাঁর হাতেই ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। ৪ ওভার বল করে ১৪ রান রান দিয়ে ৩ উইকেট তুলেন নেন গুজরাট টাইটানসের অধিনায়ক। নির্দিষ্ট ২০ ওভারে রাজস্থান ৯ উইকেট হারিয়ে করে ১৩০ রান। এ ছাড়াও ২ উইকেট নিয়েছেন সাই কিশোর। মহম্মদ শামি, যশ দয়াল এবং রশিদ খান ১টি করে উইকেট নিয়েছেন।

বাটলারের করা ৩৯ রাজস্থানের সর্বোচ্চ রান। দ্বিতীয় সর্বোচ্চ করেছেন যশস্বী জয়সওয়াল। তাঁর সংগ্রহ ২২ রান। রিয়ান পরাগ করেছেন তৃতীয় সর্বোচ্চ ১৫।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সরকারি ও বেসরকারি হাসপাতালে খরচ একই করুন, নাহলে রেট একদম কমানো হবে, ডেডলাইন SC-র মানলেন 'ভুল', 'প্রশ্ন' ইডিকে নিয়ে, শাহজাহান গ্রেফতারির পর কী বললেন পুলিশ কর্তা? জল্পনায় সিলমোহর, বাবা-মা হতে চলেছেন দীপিকা রণবীর, কবে আসছে প্রথম সন্তান? ‘BJPএবং সন্দেশখালির মহিলাদের আন্দোলনের জন্য…’, শাহজাহানের গ্রেফতারি নিয়ে সুকান্ত 'ওঁর মতো...' যখন-তখন বিতর্কিত মন্তব্য করে বসেন, তবুও জয়ার হয়ে সাফাই নভ্যার! রণজয়ের নাম ভাঙিয়ে ৭৩ লক্ষ টাকার প্রতারণা! ফ্যানেদের সতর্ক করলেন পর্দার অনিকেত কাল থেকে শুরু নতুন মাস, কেমন কাটবে এই মাসটি? সব ভালো হবে তো? রইল সব রাশির রাশিফল ইঞ্জিনিয়ারিং কলেজগুলিতে প্লেসমেন্টের আকাল,তাও মোটা বেতনের চাকরি দিচ্ছে এই সংস্থা ভেঙেছিল স্বপ্ন, অবসাদে মাত্র ৩৮ বছর বয়সে নিজের প্রাণ দিলেন সফটওয়্যার সংস্থার CEO চালের দাম নিয়ন্ত্রণে রাখতে পদক্ষেপ ভারতের, খিদের জ্বালায় পুড়তে পারে বাকিদের পেট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.