বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ফেব্রুয়ারিতে IPL-এর মেগা নিলাম, জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে প্রকাশিত হবে তালিকা
আইপিএল নিয়ে উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে এখন থেকেই।
আইপিএল নিয়ে উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে এখন থেকেই।

ফেব্রুয়ারিতে IPL-এর মেগা নিলাম, জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে প্রকাশিত হবে তালিকা

  • ১২ এবং ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে মেগা নিলাম হওয়ার কথা রয়েছে। সেক্ষেত্রে ১১ তারিখের মধ্যেই বেঙ্গালুরুতে পৌঁছে যাবেন নিলামে অংশগ্রহণকারী কর্তারা।

ফেব্রুয়ারিতেই আইপিএল মেগা নিলামের আসর বসবে বলে জানা গিয়েছে। কারণ হাতে সময় খুবই কম। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সূত্রের খবর, জানুয়ারির দ্বিতীয় সপ্তাহেই নিলামে অংশ নেওয়া ক্রিকেটারদের তালিকা প্রকাশ করতে হবে বিসিসিআই-কে। ইতিমধ্যেই সমস্ত রাজ্য সংস্থা ও আন্তর্জাতিক বোর্ড গুলিকে এই মর্মে চিঠি পাঠিয়ে দিয়েছে বিসিসিআই। ১৭ তারিখের মধ্যে জমা দিতে হবে ক্রিকেটারদের তালিকা।

এ বারের  আইপিএল নিয়ে উত্তেজনা একটু বেশিই। কারণ এ বার আট দলের বদলে দশ দলের আইপিএল হবে। প্রাথমিক ভাবে দলগুলো প্লেয়ার ধরে রাখার পরে প্রায় ২৫০ জন ক্রিকেটার সুযোগ পেতে পারেন বিশ্বের সব থেকে দামি ক্রিকেট লিগে। বিসিসিআই-এর আশা প্রায় ১০০০ জন ক্রিকেটার এ বার নিলামের জন্য নিজেদের নাম নথিভুক্ত করাতে চলেছেন।

১২ এবং ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে মেগা নিলাম হওয়ার কথা রয়েছে। সেক্ষেত্রে ১১ তারিখের মধ্যেই বেঙ্গালুরুতে পৌঁছে যাবেন নিলামে অংশগ্রহণকারী কর্তারা।কোভিড পরিস্থিতির জন্য প্রথমে দুবাইয়ে নিলামের আয়োজন করার পরিকল্পনা করেছিল বোর্ড। কিন্তু ডিসেম্বরের প্রথম পর্বের দিকে তাকিয়ে আবার দেশেই নিলামের আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এখন যে ভাবে দেশে ওমিক্রনের দাপট বাড়ছে, সেই সঙ্গে তৃতীয় ঢেউয়ের আশঙ্কাও উর্ধ্বমুখী, তাতে অনেকেই মনে করছেন মেগা নিলাম আবার দেশের বাইরে চলে যেতে পারে।

বন্ধ করুন