বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: কবে বসতে পারে স্থগিত হয়ে যাওয়া আইপিএলের আসর? মিলল গুরুত্বপূর্ণ ইঙ্গিত
আইপিএল ট্রফি। ছবি- আরসিবি।
আইপিএল ট্রফি। ছবি- আরসিবি।

IPL 2021: কবে বসতে পারে স্থগিত হয়ে যাওয়া আইপিএলের আসর? মিলল গুরুত্বপূর্ণ ইঙ্গিত

  • BCCI-এর তরফে তত্পরতা শুরু হয়ে গিয়েছে নতুন উইন্ডোয় আইপিএল শেষ করা নিয়ে।

করোনা মহামারির জন্য আইপিএল ২০২১ স্থগিত ঘোষিত হওয়ার পর থেকেই জল্পনা শুরু হয়েছে আসন্ন টি-২০ বিশ্বকাপ নিয়ে। নির্ধারিত সময়ে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে, নাকি আমিরশাহিতে সরিয়ে নিয়ে যাওয়া হবে টুর্নামেন্ট, এই নিয়ে চলছে বিস্তর আলোচনা। তবে এরই মাঝে স্থগিত হয়ে যাওয়া আইপিএল নিয়েও মিলল গুরুত্বপূর্ণ ইঙ্গিত।

গত বছরের মতো এবারও বোর্ডের তরফে সেপ্টেম্বরের উইন্ডোয় স্থগিত হয়ে যাওয়া আইপিএলের দ্বিতীয়ার্ধ আয়োজন করা যায় কিনা, সে বিষয়ে শুরু হয়ে গিয়েছে আলোচনা। বিসিসিআইয়ের এই তত্পরতার কথা সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন এক বোর্ড কর্তা। টি-২০ বিশ্বকাপের আগে প্রস্তুতি টুর্নামেন্ট হিসেবেই আইপিএলের বাকি ম্যাচগুলি আয়োজন করতে চাইছে বিসিসিআই। 

এক সিনিয়র বোর্ড কর্তা সেপ্টেম্বরের উইন্ডো প্রসঙ্গে বলেন, ‘কেন নয়? যদি বিদেশি ক্রিকেটারদের পাওয়া যায়, যদি করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকে, আমরা টি-২০ বিশ্বকাপের আগের উইন্ডো আইপিএলের জন্য ব্যবহার করতেই পারি। এটা তাহলে বিশ্বকাপের প্রস্তুতি টুর্নামেন্টের কাজ করতে পারবে।’

উল্লেখ্য, ভারতের মাটিতেই অক্টোবর-নভেম্বরে আইসিসি টি-২০ বিশ্বকাপ আয়োজিত হওয়ার কথা। যদিও ভারতের বর্তমান করোনা পরিস্থিতির কথা মাথায় রাখলে আন্তর্জাতিক টি-২০'র ফ্ল্যাগশিপ টুর্নামেন্ট এদেশে নিরাপদে আয়োজন করা নিয়ে সংশয় দেখা দেওয়াই স্বাভাবিক। সেকারণেই বিকল্প হিসেবে আমিরশাহির রাস্তা খোলা রাখছে বিসিসিআই।

বন্ধ করুন