বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > মেয়েদের IPL শুরু করা নিয়ে BCCI প্রেসিডেন্টের বার্তা পৌঁছল রাজ্য সংস্থাগুলির কাছে
বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

মেয়েদের IPL শুরু করা নিয়ে BCCI প্রেসিডেন্টের বার্তা পৌঁছল রাজ্য সংস্থাগুলির কাছে

  • ২০২৩ সাল থেকে মেয়েদের আইপিএল চালু করা নিয়ে আশাবাদী বিসিসিআই-এর প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ও। বৃহস্পতিবার এই মর্মেই দেশের প্রত্যেক রাজ্য ক্রীড়া প্রশাসনকে বার্তাও পাঠিয়েছেন তিনি। পাশাপাশি জানিয়েছেন, ২০২৩ থেকে ছেলেদের আইপিএল ফের হোম-অ্যাওয়ে ফর্ম্যাটেই হবে।

বর্তমানে বিভিন্ন টি-টোয়েন্টি লিগের মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয় হল আইপিএল। নিয়ে গোটা ক্রিকেট বিশ্বে সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে এই টুর্নামেন্টকে ঘিরে। এখন অবশ্য দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগ এবং সংযুক্ত আরব আমিরশাহিতে টি-টোয়েন্টি লিগকে ঘিরে নতুন উন্মাদনা মাথা চারা দিয়েছে। এই সবের মধ্যে আবার মহিলাদের আইপিএল নিয়ে উত্তেজনা বাড়তে শুরু করেছে এবং মনে করা হচ্ছে যে, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) আগামী বছর মেয়েদের আইপিএলের জন্য একটি উইন্ডোও ঠিক করে ফেলেছে।

২০২৩ সাল থেকে মেয়েদের আইপিএল চালু করা নিয়ে আশাবাদী বিসিসিআই-এর প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ও। বৃহস্পতিবার এই মর্মেই দেশের প্রত্যেক রাজ্য ক্রীড়া প্রশাসনকে বার্তাও পাঠিয়েছেন তিনি। ই-মেলের মাধ্যমে লিখিত ভাবে রাজ্য সংস্থাগুলোর কাছে ঘরের মাঠে আন্তর্জাতিক এবং ঘরোয়া মরশুম নিয়ে গুরুত্বপূর্ণ কিছু পয়েন্ট তুলে ধরেছেন সৌরভ। সেই সঙ্গে মেয়েদের আইপিএল সংক্রান্ত বিষয়েও লিখেছেন বিসিসিআই প্রেসিডেন্ট।

আরও পড়ুন: মেয়েদের IPL-এর দিনক্ষণ ঠিক করে ফেলেছে BCCI, কবে থেকে শুরু হবে টুর্নামেন্ট?

সৌরভ লিখেছেন, ‘বহু প্রত্যাশিত মেয়েদের আইপিএল নিয়ে কাজ করছে বিসিসিআই। আমরা আশা করছি, টুর্নামেন্টের প্রথম মরশুম পরের বছরের শুরুর দিকে করার ভাবনা রয়েছে। আরও বিশদ তথ্য সময় মতো জানানো হবে।’

এ দিকে, অতিমারির জেরে একবার সংযুক্ত আরব আমিরশাহিতে ছেলেদের আইপিএল করতে হয়েছিল। একবার মুম্বই এবং পুনেতে সমস্ত ম্যাচ আয়োজিত হয়েছে। সংক্রমণের বাড়বাড়ন্ত হওয়ায় ফের অর্ধেকটা আরবের মাটিতে নিয়ে যেতে হয়েছিল এই টুর্নামেন্টকে। সৌরভ জানিয়ে দিয়েছেন, এ বার আগের মতোই হোম-অ্যাওয়ে ফরম্যাটে খেলা হবে ছেলেদের আইপিএল। অংশগ্রহণকারী ১০টি দলের প্রত্যেকেরই নিজেদের স্টেডিয়াম আছে, তাই সমস্যা হবে না।

আরও পড়ুন: মহিলাদের IPL নিয়ে প্রশ্ন, স্মৃতির মুখে এক গাল হাসি- ভিডিয়ো

সৌরভ চিঠিতে জানিয়েছেন, ভারতে এসে খেলবে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ড। মেয়েদের দলের ক্ষেত্রে শুধু অস্ট্রেলিয়া ভারত সফরে আসবে।

শোনা গিয়েছিল, ভারতীয় বোর্ড ২০২৩-এর মার্চ মাসে মহিলা আইপিএলের প্রথম মরশুমের জন্য সময়সীমা নির্দিষ্ট করেছে। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় এর আগে জানিয়েছিলেন যে, ২০২৩ সালের মার্চ মাসেই প্রথম বারের মতো মহিলাদের আইপিএল আয়োজন করা প্রায় নিশ্চিত এবং বোর্ডও এর জন্য প্রস্তুতিও শুরু করে দিয়েছে। রাজ্য ক্রীড়া প্রশাসনগুলোকে সৌরভের বার্তার পর এই বিষয়টি আরও পরিষ্কার হয়ে গিয়েছে। বলা যেতেই পারে, মেয়েদের আইপিএল শুরু এখন সময়ের অপেক্ষা।

বন্ধ করুন