বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > আইপিএল-এর জৈব সুরক্ষা বলয়কে আরও বেশি মজবুত করছে বিসিসিআই!
করোনার মাঝেই এই আইপিএল ট্রফি নিয়েই যত লড়াই (ছবি:আইপিএল)
করোনার মাঝেই এই আইপিএল ট্রফি নিয়েই যত লড়াই (ছবি:আইপিএল)

আইপিএল-এর জৈব সুরক্ষা বলয়কে আরও বেশি মজবুত করছে বিসিসিআই!

  • আইপিএল নিয়ে আরও বেশি সতর্ক হচ্ছে বিসিসিআই। আরও বেশি মজবুত হচ্ছে জৈব সুরক্ষা বলয়। করোনার বিরুদ্ধে লড়াই করতে আরও নতুন নতুন পদক্ষেপ নিতে চলেছে বিসিসিআই। এবার দল গুলোর খাবার পরিবেশনের ক্ষেত্রে আনা হচ্ছে পরিবর্তন। 

আইপিএল নিয়ে আরও বেশি সতর্ক হচ্ছে বিসিসিআই। আরও বেশি মজবুত হচ্ছে জৈব সুরক্ষা বলয়। করোনার বিরুদ্ধে লড়াই করতে আরও নতুন নতুন পদক্ষেপ নিতে চলেছে বিসিসিআই। এবার দল গুলোর খাবার পরিবেশনের ক্ষেত্রে আনা হচ্ছে পরিবর্তন। বিসিসিআইয়ের তরফ থেকে জানান হয়েছে, বাইরে থেকে আর খাবার আনানো যাবেনা। এছাড়াও আরও বেশি করে কোভিড পরীক্ষা করা হবে বলে ইঙ্গিত দিয়েছেন বিসিসিআইয়ের চিফ এক্সিকিউটিভ অফিসার হেমাং আমিন।

এমনিতেই দেশে করোনার প্রভাব আর আতঙ্ক দিনে দিনে বাড়ছে। ভয়ে তটস্থ ক্রিকেটার থেকে উদ্যোক্তা সকলেই। এমন অবস্থায় বেশ কিছু বিদেশি ক্রিকেটার নিজেদের দেশে ফিরয়ে গেছেন। আইপিএল থেকে আগেই সরে দাঁড়িয়েছিলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার অ্যাডাম জাম্পা। নিজের দেশেও ফিরে গেছেন তিনি। তারপরেই ভারতের জৈব সুরক্ষা বলয় নিয়ে ক্ষোভ উগড়ে দিয়েছেন অস্ট্রেলিয়ার এই তারকা ক্রিকেটার। অস্ট্রেলিয়ার স্থানীয় একটি কাগজে সাক্ষাৎকার দিতে গিয়ে জাম্পা বলেন, ‘আমরা বেশ কিছু জৈব সুরক্ষা বলয়ে থেকেছি। তাই বলতে কোনও দ্বিধা নেই, আমার দেখা সবচেয়ে খারাপ জৈব সুরক্ষা বলয় এটা। সব সময়ই বলা হত, সতর্ক থাকতে। ভারত বলেই বোধহয় এমন বলা হত।’

এই বিবৃতির পরেই নড়েচড়ে বসে বিসিসিআই। দল গুলোর জৈব সুরক্ষা বলয়কে আরও বেশি আঁটোসাঁটো করা হয়। এতোদিন পর্যন্ত বাইরে কোনও নামি হোটেলকে খাবার দেওয়ার জন্য বলা হত। সেখান থেকেই টুর্নামেন্টে অংশ নেওয়া ও জৈব সুরক্ষা বলয়ের মধ্যে যারা রয়েছেন তাদের প্রত্যেকের জন্য খাবার আসত। কিন্তু এখন থেকে বাইরে থেকে আর কোনও খাবার আসবেনা বলে জানিয়ে দিয়েছে বিসিসিআই। তারা জানিয়েছে, যেই হোটেলে ক্রিকেটার বা অফিসিয়ালরা থাকবেন সেখান থেকেই খাবার খেতে হবে।

বন্ধ করুন