বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL এর পরে রোহিত-কোহলি সহ একাধিক সিনিয়র ক্রিকেটারকে বিশ্রাম দেবে BCCI! রিপোর্ট
টিম ইন্ডিয়ার সদস্যরা 

IPL এর পরে রোহিত-কোহলি সহ একাধিক সিনিয়র ক্রিকেটারকে বিশ্রাম দেবে BCCI! রিপোর্ট

  • ২০২২ আইপিএল-এর পর ভারতীয় দলকে জুনের দ্বিতীয় সপ্তাহ থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজ খেলতে হবে। এরপর দলটিকে আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরে যেতে হবে। এমন পরিস্থিতিতে কাজের চাপের কথা মাথায় রেখে ভারতের দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হতে পারে।

২০২২ আইপিএল-এর পর ভারতীয় দলকে জুনের দ্বিতীয় সপ্তাহ থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজ খেলতে হবে। এরপর দলটিকে আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরে যেতে হবে। এমন পরিস্থিতিতে কাজের চাপের কথা মাথায় রেখে ভারতের দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হতে পারে। কিছু খেলোয়াড়কে কিছু ম্যাচ খেলতে হতে পারে, কারণ কিছু খেলোয়াড়ের ফর্মও চিন্তার বিষয়।

পিটিআই-এর রিপোর্ট অনুযায়ী, একটি কার্যকর ওয়ার্কলোড ম্যানেজমেন্ট প্রোগ্রাম তৈরি করা হচ্ছে যাতে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা, সিনিয়র ব্যাটসম্যান বিরাট কোহলি, কেএল রাহুল, উইকেটরক্ষক ঋষভ পন্ত, ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, স্পিনার রবীন্দ্র জাদেজা সহ সমস্ত বড় খেলোয়াড়রা এই তালিকায় রয়েছেন। ইংল্যান্ডে যাওয়ার আগে পর্যাপ্ত বিশ্রাম দিতে হবে। তবে কিছু খেলোয়াড়কে কয়েকটি ম্যাচ খেলতে হতে পারে।

বিসিসিআইয়ের একজন আধিকারিক বলেছেন, ‘পাঁচটি শহরে ৯ থেকে ১৯ জুন পর্যন্ত পাঁচটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলার কথা রয়েছে। স্পষ্টতই, সমস্ত খেলোয়াড় সব ম্যাচ খেলবে না। কাউকে সম্পূর্ণ বিশ্রাম দেওয়া হতে পারে এবং কাউকে কয়েকটি ম্যাচ খেলতে হতে পারে। যদি এই খেলোয়াড়দের একটি নিয়মতান্ত্রিক বিরতি না দেওয়া হয়, তবে এটি কেবল তাদের ক্ষতি করবে। তবে স্পষ্টতই বিরতির সময়কাল প্রধান কোচের (রাহুল দ্রাবিড়) সঙ্গে কথা বলার পরে নির্বাচকরা সিদ্ধান্ত নেবেন।’

সবেমাত্র পেশাদার ক্রিকেটে ফিরে আসা হার্দিক পান্ডিয়াকে দীর্ঘ আইপিএল মরশুমের পর ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য বাছাই করা হবে নাকি সরাসরি আয়ারল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামবেন তা দেখতে আকর্ষণীয় হবে। হার্দিক পান্ডিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ সাল থেকে টিম ইন্ডিয়ার বাইরে রয়েছেন এবং ২০২২ আইপিএল-এ দারুণ প্রত্যাবর্তন করেছেন। তিনি গুজরাট টাইটানসেরও অধিনায়ক এবং তাঁর দল ও তিনি ভাল করছেন।

বন্ধ করুন