বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2023 Auction: এবছর আইপিএল নিলামের মুখ্য আকর্ষণ হতে পারেন স্টোকস, ঝড় তুলতে পারেন অজি তারকা, রিপোর্ট

IPL 2023 Auction: এবছর আইপিএল নিলামের মুখ্য আকর্ষণ হতে পারেন স্টোকস, ঝড় তুলতে পারেন অজি তারকা, রিপোর্ট

বেন স্টোকস। ছবি- রাজস্থান রয়্যালস।

IPL 2023 Mini Auction: মেগা নিলাম না হলেও এবছর আইপিএল অকশনে টানাটানি চলতে পারে তিন বিদেশি তারকাকে নিয়ে।

হতে পারে মেগা নিলাম নয়, তবে জৌলুসের অভাব থাকবে না আসন্ন আইপিএল অকশনে। এবছর নিলামে নাম দিতে পারেন এমন কয়েকজন আন্তর্জাতিক তারকা, যাঁদের দলে নিতে চাইবে সব ফ্র্যাঞ্চাইজিই। নিলামের মুখ্য আকর্ষণ হয়ে দেখা দিতে পারেন বেন স্টোকস, যাঁকে নিয়ে টানাটানি চলবে নিশ্চিত।

গতবার আইপিএলের মেগা অকশন থকে সরে দাঁড়িয়েছিলেন স্টোকস। তবে এবার মিনি নিলামে নাম দিতে আগ্রহী তিনি, এমনটাই খবর ক্রিকবাজের। একা স্টোকসই নন, বরং এবার আইপিএল নিলামে ঝড় তুলতে পারেন স্যাম কারান-ক্যামেরন গ্রিনের মতো তারকারাও।

স্যাম কারানও শেষবার আইপিএলে অংশ নেননি। তবে চেন্নাই সুপার কিংসের হয়ে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের মঞ্চে তিনি পরীক্ষিত। টি-২০ ক্রিকেটে তিনি কতটা কার্যকরী, ব্রিটিশ তারকা তা প্রমাণ করে চলেছেন চলতি বিশ্বকাপেও। কারান বোলিংয়ের পাশাপাশি আইপিএলে ব্যাট হাতেও নিজের দক্ষতার পরিচয় দিয়েছেন।

আরও পড়ুন:- Happy Birthday Kohli: জন্মদিনে দেখে নিন সচিনের এই ৫টি বিরাট রেকর্ড ভেঙেছেন কোহলি

অন্যদিকে, অজি অল-রাউন্ডার ক্যামেরন গ্রিনের দিকেও এবার আইপিএল ফ্র্যাঞ্চাইজিদের আলাদা করে নজর থাকবে। বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার হয়ে ভারত সফরে ব্যাট হাতে যেরকম ঝড় তোলেন গ্রিন, তাতেই ট্রেলার দেখা হয়ে গিয়েছে আইপিএল দলগুলির।

পরবর্তী আইপিএলের ঠিক পরেই শুরু হবে অ্যাসেজ সিরিজ। সুতরাং, শুরু থেকে শেষ পর্যন্ত স্টোকসকে আইপিএলে পাওয়া যাবে কিনা সন্দেহ। একা স্টোসককে নিয়েই নয়, বরং ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সব টেস্ট তারকাদের নিয়ে একই রকম সংশয় থেকে যায়।

আরও পড়ুন:- T20 বিশ্বকাপে ভারতকে বাড়তি সুবিধা দিচ্ছে ICC, আফ্রিদিদের এমন অভিযোগের যোগ্য জবাব দিলেন বিনি

উল্লেখ্য, আইপিএলের পরবর্তী নিলাম অনুষ্ঠিত হবে ডিসেম্বরের মাঝামাঝি সময়ে। ১৬ ডিসেম্বর অনুষ্ঠিত হতে পারে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের মিনি অকশন। এবছর দেশের বাইরে আইপিএল নিলাম আয়োজনের ভাবনা রয়েছে বিসিসিআইয়ের। তুরস্কের ইস্তানবুলে নিলাম আয়োজন করা না গেলে বেঙ্গালুরুকে বিকল্প কেন্দ্র হিসেবে বেছে রেখেছে বিসিসিআই।

বন্ধ করুন