বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > অপারেশন হবে বুমরাহর, IPL 2023-র আগে বড় ধাক্কা খেল MI

অপারেশন হবে বুমরাহর, IPL 2023-র আগে বড় ধাক্কা খেল MI

আসন্ন আইপিএল মরশুমে খেলতে পারবেন না জসপ্রীত বুমরাহ (ছবি-বিসিসিআই)

তারকা ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ আইপিএল ২০২৩ থেকে বাদ পড়েছেন। তাঁর পিঠে চোটের কথা শোনা যাচ্ছে। এই কারণে আইপিএল থেকে ছিটকে গেছেন জসপ্রীত বুমরাহ। এই খবর মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং লাইন আপকে কিছুটা দুর্বল করেছে।

আইপিএল ২০২৩ শুরু হতে এখনও এক মাসেরও বেশি সময় বাকি। তার আগেই বড় ধাক্কা খেয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, ভারতের তারকা ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ আইপিএল ২০২৩ থেকে বাদ পড়েছেন। তাঁর পিঠে চোটের কথা শোনা যাচ্ছে। এই কারণে আইপিএল থেকে ছিটকে গেছেন জসপ্রীত বুমরাহ। এই খবর মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং লাইন আপকে কিছুটা দুর্বল করেছে। 

রিপোর্টে বলা হয়েছে, পিঠের চোটের কারণে গত পাঁচ মাস ধরে জাতীয় দলের বাইরে রয়েছেন জসপ্রীত বুমরাহ। শোনা যাচ্ছে বুমরাহ শিগগিরই পিঠে অস্ত্রোপচার করতে পারেন। বুমরাহ এখনও চোট কাটিয়ে উঠতে পারেননি। এই চোটের কারণে গত বছর এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে পারেননি বুমরাহ। একই সঙ্গে, ভারত যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠবে তা প্রায় নিশ্চিত। এমন পরিস্থিতিতে ৭ জুন থেকে ওভালে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও খেলতে পারবেন না জসপ্রীত বুমরাহ।

বেঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি (এনসিএ) এর বিসিসিআই মেডিকেল স্টাফরা বুমরাহের ক্ষেত্রে গুরুতর এবং তাঁকে সবরকম সাহায্য করছে। পাশাপাশি সম্পূর্ণ চিকিৎসাও করা হচ্ছে। এমন পরিস্থিতিতে এনসিএ কর্মীরা বুমরাহকে তার পিঠের নীচের অংশে অস্ত্রোপচারের পরামর্শ দিয়েছেন। অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত ওডিআই বিশ্বকাপের কথা মাথায় রেখে, এনসিএ এবং বুমরাহর সঙ্গে আলোচনার পরে BCCI শীঘ্রই অস্ত্রোপচার এবং অন্যান্য বিকল্পের বিষয়ে সিদ্ধান্ত নিতে পারে।

আরও পড়ুন… NZ vs ENG: টেস্টকে এগিয়ে নিয়ে যেতে হলে এমন ম্যাচ দরকার- ইতিহাস গড়ার পরে সাউদি

গত কয়েকবার বুমরাহের জন্য হতাশাজনক ছিল। গত অগস্টে পিঠের চোটের পর থেকে বুমরাহ ফিরে আসার অনেক চেষ্টা করেছেন। তবে চোটের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে যেতে হয়েছে তাঁকে। প্রাথমিকভাবে চোটটি খুব গুরুতর বলে মনে হয়নি, কারণ বুমরাহকে ১২ সেপ্টেম্বর ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল। তাঁর ফিটনেস প্রমাণ করতে, বুমরাহ ২৩ এবং ২৫ সেপ্টেম্বর অস্ট্রেলিয়া সিরিজের শেষ দুটি টি-টোয়েন্টি খেলেছিলেন।

তবে, তিন দিন পর, বুমরাহ তিরুবনন্তপুরমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে দেখা যায়নি। পরে জানা গেল যে তাঁকে একটি স্ক্যানের জন্য নেওয়া হয়েছিল যা পিঠের ফ্র্যাকচারের আঘাত প্রকাশ করেছিল। পরের দিন, বুমরাহকে NCA-তে নিয়ে যাওয়া হয় যেখানে আরও একটি স্ক্যান করা হয় এবং সেখানে নিশ্চিত করা হয় যে তাঁর আঘাত গুরুতর।

আরও পড়ুন… হেরে কিউয়িদের মন খুলে প্রশংসা স্টোকসের, দিলেন হাঁটুর চোটের আপডেট

বুমরাহ এনসিএ-তে ম্যাচ সিমুলেশন অনুশীলনও করেছিলেন। জানুয়ারির শুরুতে মুম্বইয়ে ফিটনেস ড্রিল চলাকালীন বোলিং করার সময় তিনি আবার অস্বস্তি বোধ করেন। স্ক্যান থেকে জানা যায় যে তার আঘাত ফিরে এসেছে এবং পিঠের স্ট্রেস ফ্র্যাকচার গুরুতর পরিণত হয়েছে। যে কারণে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে বাদ পড়েন বুমরাহ। ভারতীয় টিম ম্যানেজমেন্টের পাশাপাশি এনসিএও চায় বুমরাহ তখনই ফিরুক যখন সে পুরোপুরি ফিট হবে। এছাড়াও অধিনায়ক রোহিত শর্মা নির্বাচকদের সতর্ক করেছেন যে তাঁর বিষয়টি নিয়ে তাড়াহুড়ো করবেন না।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

লেয়নডস্কিহীন পোল্যান্ডের বিরুদ্ধে পিছিয়ে পড়ে, কষ্টার্জিত জয় নেদারল্যান্ডসের বাংলায় আরও ৮টা মেডিক্যাল কলেজ, বাড়বে MBBS আসন, আপনার জেলা কি তালিকায় আছে? ব্যান্ডেলকে দেখে লজ্জা পাবে লন্ডনও! ছাড়বে এক্সপ্রেস, কতটা কাজ হল? শুনলেন বৈষ্ণব দুর্গাপুজো পর্যন্ত বাংলায় কেন্দ্রীয় বাহিনীর আর্জি শুভেন্দুর, কী বললেন রাজ্যপাল? প্রথমে স্মৃতির দাপট,পরে দীপ্তি-শোভনার আগুনে বোলিং,SA-কে ১৪৩ রানে উড়িয়ে দিল ভারত জাপানে গিয়ে জাপানি পুতুল হয়ে গেলেন মনামী! দেখুন কাণ্ড... সলমনের বাড়িতে গুলি চালনায় নতুন মামলা মুম্বই পুলিশের, রাজস্থান থেকে গ্রেফতার ১ কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা! রইল ১৭ জুনের রাশিফল মোবাইলে আসা ওটিপি দিয়ে কি সত্যিই খোলা যায় ইভিএম? বিরাট জবাব দিল কমিশন বালিখাদগুলিতে বিরাট দুর্নীতি চক্র চলছে, ইডি তদন্তের হুঁশিয়ারি দিলেন সৌমিত্র খাঁ

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.