বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: চলতি আইপিএল-এ এখনও পর্যন্ত ব্যর্থ হয়েছেন যেই পাঁচ বিদেশি ক্রিকেটারদের
কেকেআর এর দুই ব্যর্থ বিদেশি ক্রিকেটার শাকিব ও মর্গ্যান (ছবি: গুগল) 
কেকেআর এর দুই ব্যর্থ বিদেশি ক্রিকেটার শাকিব ও মর্গ্যান (ছবি: গুগল) 

IPL 2021: চলতি আইপিএল-এ এখনও পর্যন্ত ব্যর্থ হয়েছেন যেই পাঁচ বিদেশি ক্রিকেটারদের

  • ১৪তম আইপিএল-এ খলনায়ক হয়ে উঠেছেন যেই সব বিদেশি খেলোয়াড়রা।যাদের পারফরমেন্সের জন্য এখনও তাঁদের দল ভুগছে। যাদের পারফরমেন্সের খেসারত দিচ্ছে তাদের ফ্র্যাঞ্চাইজিরা, চলুন এক নজরে তাঁদের দেখে নেওয়া যাক।

করোনার আতঙ্কে কাটছে ২০২১ আইপিএল। করোনার মতো শত বাধা টপকে নিজের অর্ধেক পথ অতিক্রম করতে চলেছে ১৪তম আইপিএল। বহু সম্যসার মধ্যেও নিজেদের সেরাটা বাইশ গজে উগড়ে দিচ্ছেন বহু ক্রিকেটার। যদিও ক্রিকেটারদের মধ্যে আতঙ্ক কাজ করছে তবুও সেই আতঙ্ক কাটিয়ে ১৪তম আইপিএল-এ নায়ক হয়ে উঠেছেন বহু বিদেশি খেলোয়াড়। কিন্তু যাঁরা বা যেই সকল বিদেশি ক্রিকেটার এখনও নিজেদের প্রমাণ করতে পারেনি। যাদের পারফরমেন্সের জন্য এখনও তাঁদের দল ভুগছে। যাদের পারফরমেন্সের খেসারত দিচ্ছে তাদের ফ্র্যাঞ্চাইজিদের, চলুন এক নজরে তাঁদের দেখে নেওয়া যাক।

ইয়ন মর্গ্যান: কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক। চলতি আইপিএল-এ এখনও পর্যন্ত খেলেছেন ৭টি ম্যাচ। যার মধ্যে দুটি বাদে হেরেছেন ৫ টিতে। অধিনায়ক হিসাবে চরম ব্যর্থ এই ব্রিটিশ অধিনায়ক। ৭ ম্যাচে করেছেন মাত্র ৯২ রান। তাঁর থেকে অনেকটাই আশা রয়েচে টিম কেকেআর-এর।

 

শাকিব আল হাসান: চলতি আইপিএল-এ চরম ব্যর্থ কেকেআর এর আরও এক ক্রিকেটার। তিনি বাংলাদেশের অল রাউন্ডার শাকিব আল হাসান। ২০২১ আইপিএল-এ এখনও পর্যন্ত সাফল্য পাননি তিনি। প্রথম তিনটি ম্যাচে খেলার সুযোগ পেয়েছিলেন। কিন্তু ব্যর্থ হন। তিন ম্যাচে ৩৮ রান করেন ও ২টি উইকেট পান। এরপর কলকাতা নাইট রাইডার্স টিম ম্যানেজমেন্ট তাঁকে বসিয়ে দেয়। 

 

ক্রিস মরিস: চলতি আইপিএল-এ সব থেকে দামি ক্রিকেটারের নাম হল ক্রিস মরিস। কিন্তু তিনিও যেন নিজের মূল্যের দাম দিতে পারলেননা। ১৬.২৫ কোটি টাকা দিয়ে দক্ষিণ আফ্রিকার এই ক্রিকেটারকে কিনেছিল রাজস্থান রয়্যালস। কিন্তু সেই মূল্য এখনও সেভাবে তুলে দিতে পারেননি মরিস। তাঁকে নিয়ে প্রশ্ন তুলেছেন কেভিন পিটারসেন। ৬ম্যাচে বল হাতে নিয়েছেন ১১টা উইকেট আর ব্যাট হাতে করেছেন ৪৮ রান। তাঁর দল রাজস্থান এই মুহূর্তে রয়েছে লিগ তালিকার সাত নম্বরে। নিজের দামের মূল্য দলকে এখনও সেভাবে ফেরত দিতে পারেননি মরিস।

সুনীল নারিন: চোট আঘাত নিয়ে ২০২১ আইপিএল খেলা শুরু করেছিলেন। প্রথমের দিকে দলে সুযোগ পাননি। কিন্তু পরে যখন খেলার সুযোগ এলো তখন য়েন পুরানো নারিকে খুঁজে পেলেননা কেউ। চলতি আইপিএল-এ এখনও পর্যন্ত ব্যর্থ নারিন। চার ম্যাচে করেছেন মাত্র ১০ রান। নিয়েছেন তিনটি উইকেট।

মইজেস হেনরিকস: অস্ট্রেলিয়ার এই তারকা অলরাউন্ডার খেলছেন পঞ্জাব কিংসের হয়ে। কিন্তু এখনও সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। দলের জার্সি গায়ে মাঠে নামার সুযোগ পেয়েচেন তিন ম্যাচে। কিন্তু সেখানেও এখনও নজর কাড়তে পারেননি। ব্যাট হাতে তিন ম্যাচে করেছেন ১৬ রান। বল হাতে নিয়েছেন মাত্র একটি উইকেট।

 

  

বন্ধ করুন