বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ভিডিয়ো: IPL খেলছেন বুমরাহ, আবার তাঁর খোঁজ পাওয়া গেল ইউরোপিয়ান ক্রিকেট লিগেও
‘বুমরাহ লাইট’।
‘বুমরাহ লাইট’।

ভিডিয়ো: IPL খেলছেন বুমরাহ, আবার তাঁর খোঁজ পাওয়া গেল ইউরোপিয়ান ক্রিকেট লিগেও

  • জসপ্রীত বুমরাহ বল হাতে অনেক সময়েই নানা রকম ভেল্কি দেখিয়ে থাকেন। বিভিন্ন স্টাইলে তিনি বল করে থাকেন। তাঁর এই অদ্ভূত বোলিং অ্যাকশনের জেরেই ঘাবড়ে যান ব্যাটসম্যানরা। অনেক সময়েই বুমরাহের বলের গতিবিধি বুঝে ওঠাই দায় হয়ে যায়। এ বার আরও একজন বুমরাহকে খুঁজে পাওয়া গিয়েছে৷

এও কী সম্ভব! আইপিএল খেলতে ব্যস্ত জসপ্রীত বুমরাহ। আবার তাঁকে খুঁজে পাওয়া গেল ইউরোপিয়ান ক্রিকেট লিগের একটি ম্যাচেও। ব্যাপারটা কী?

আসলে সম্প্রতি একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। যাতে দেখা গিয়েছে, একজন বোলারের বোলিং অ্যাকশন হুবুহু জসপ্রীত বুমরাহর মতো ৷ তাঁকে নিয়েই আলোড়ন পড়ে গিয়েছে। নেট দুনিয়ায় তাঁর নাম হয়ে গিয়েছে ‘বুমরাহ লাইট’।

জসপ্রীত বুমরাহ বল হাতে অনেক সময়েই নানা রকম ভেল্কি দেখিয়ে থাকেন। বিভিন্ন স্টাইলে তিনি বল করে থাকেন। বল করার সময়ে কিছুটা বাঁ দিকে হেলে অদ্ভূত ভঙ্গিমায় ডেলিভারি করেন তিনি ৷ আর তাঁর এই অদ্ভূত বোলিং অ্যাকশনের জেরেই ঘাবড়ে যান ব্যাটসম্যানরা। অনেক সময়েই বুমরাহের বলের গতিবিধি বুঝে ওঠাই দায় হয়ে যায়। এ বার আরও একজন বুমরাহকে খুঁজে পাওয়া গিয়েছে ৷ ইউরোপিয়ান ক্রিকেট লিগে তিনি ভারতীয় পেসারের বোলিং অ্যাকশনকে নকল করে দিব্যি বল করে চলেছেন ৷ তবে বুমরাহর মতো আদৌ ভয়ঙ্কর হয়ে উঠতে পেরেছেন কিনা, সেটা অবশ্য জানা যায়নি। তবে তাঁর বোলিং অ্যাকশন এক ঝলক দেখলে মনে হবে যেন বুমরাহই যেন বল করছেন ৷

তারকা ক্রিকেটারদের নকল করাটা কোনও নতুন ঘটনা নয় ৷ গলি ক্রিকেট হোক কিংবা ক্লাব ক্রিকেট ৷ এমন বহু তরুণ ক্রিকেটারদের দেখা যায়, যাঁরা বল বা ব্যাট করার সময় কোনও তারকা ক্রিকেটারকে নকল করছেন। তাই বুমরাহর মতো তারকা বোলারের বোলিং অ্যাকশন নকল করাটাও নতুন কোনও বিষয় নয়।

বন্ধ করুন