বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > কেন আন্দ্রে রাসেল? KKR-এর রিটেনশন পলিসি নিয়ে অবাক প্রাক্তন অজি তারকা

কেন আন্দ্রে রাসেল? KKR-এর রিটেনশন পলিসি নিয়ে অবাক প্রাক্তন অজি তারকা

KKR-এর রিটেনশন পলিসি নিয়ে প্রশ্ন (ছবি:আইপিএল)

আন্দ্রে রাসেল, সুনীল নারিন, বরুণ চক্রবর্তী ও বেঙ্কটেশ আইয়ারকে ধরে রাখা হয়েছে। গুরুত্বপূর্ণ বিষয় হলো বাদ পড়েছেন দলের অধিনায়ক ইয়ন মর্গ্যান। দীনেশ কার্তিককেও রাখা হয়নি। শুভমন গিলও নেই কেকেআর দলে।

অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার ব্র্যাড হগ কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) রিটেনশন নীতি নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন। তিনি কেকেআর-এর সিদ্ধান্ত নিয়ে একমত নন। কেকেআর-এর দ্বারা খেলোয়াড়দের রিটেন করার সিদ্ধান্তের সমালোচনা করলেন ব্র্যাড হগ। আইপিএল নিলামের আগে কলকাতা নাইট রাইডার্স তাদের দলে চার খেলোয়াড়কে ধরে রেখেছে। আন্দ্রে রাসেল, সুনীল নারিন, বরুণ চক্রবর্তী ও বেঙ্কটেশ আইয়ারকে ধরে রাখা হয়েছে। গুরুত্বপূর্ণ বিষয় হলো বাদ পড়েছেন দলের অধিনায়ক ইয়ন মর্গ্যান। দীনেশ কার্তিককেও রাখা হয়নি। শুভমন গিলও নেই কেকেআর দলে। 

বেঙ্কটেশ আইয়ার সম্প্রতি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছেন। তাই তাদের পরিমাণ বেড়ে হয়েছে ৮ কোটি টাকা। ব্র্যাড হগ মনে করেন আন্দ্রে রাসেলকে মুক্তি দেওয়া উচিত ছিল। ব্র্যাড হগের মতে, বরুণ চক্রবর্তীর আরও টাকা পাওয়া উচিত ছিল এবং আন্দ্রে রাসেলকে ছেড়ে দেওয়া উচিত ছিল। তার ইউটিউব চ্যানেলে এই কথা জানান তিনি।

ব্র্যাড হগ বলেছিলেন, ‘কেকেআর-এর কৌশল দেখে আমি বেশ অবাক হয়েছিলাম। তারা বরুণ চক্রবর্তীকে মাত্র ৮ কোটি টাকা দিয়েছে এবং আমার মতে তিনি আরও টাকা পেতেন। বেঙ্কটেশ আইয়ারকে ধরে রাখার সিদ্ধান্তটি ছিল অনেক বেশি। কারণ তিনি দীর্ঘদিন ধরে দলের সাথে নেই এবং মাত্র কয়েকটি ম্যাচ খেলেছেন। আমার মতে, আন্দ্রে রাসেলকে আবার নিলামে পাঠানো যেত কারণ সে কখনো দলের হয়ে ভালো খেলতো আবার কখনো বাজে খেলতো। হ্যাঁ, সে এককভাবে ম্যাচ জিততে পারে কিন্তু তার ধারাবাহিকতার অভাব রয়েছে। মেগা নিলামের জন্য কেকেআরের এখন ৪৮ কোটি টাকা বাকি আছে। চার খেলোয়াড়কে ধরে রেখেছেন তিনি।’

বন্ধ করুন